বাড়ি > বায়োস্কোপ > 'আপনি শিখিয়েছিলেন বেঁচে থাকতে, লড়াই করতে, আর সুশান্ত আপনি……..'
‘ছিছোরে’-তে সুশান্ত সিং রাজপুত (ছবি সৌজন্য টুইটার)
‘ছিছোরে’-তে সুশান্ত সিং রাজপুত (ছবি সৌজন্য টুইটার)

'আপনি শিখিয়েছিলেন বেঁচে থাকতে, লড়াই করতে, আর সুশান্ত আপনি……..'

  • ছিছোরে’-তে এই সুশান্তই কিনা ডিপ্রেশনের হাত থেকে বাঁচার উপায় বলেছিলেন।

আপনিই শিখিয়েছিলেন, কীভাবে অবসাদ বা ডিপ্রেশন কাটিয়ে উঠতে হয়! কীভাবে আত্মহত্যার চিন্তা থেকে বেরনো যায়! না জানি, কত ছেলেমেয়ে হয়তো আপনার কথা শুনেই জ্বলে পুড়ে খাক হয়ে যাওয়া ছোট্ট দুনিয়ায় বাঁচার রসদ পেয়েছেন। দাবানলের পর যেমন সবুজ পাতা জন্মায়, তেমনই আপনার কয়েকটা লাইনে হয়ত ভবিষ্যতের কোনও উজ্জ্বল নক্ষত্রকে বাঁচিয়ে দিয়েছেন। তখন তিনি বলতেন, ‘হ্যাঁ। সুশান্ত সিং রাজপুতের ওই ২৫ সেকেন্ডের দৃশ্য আমায় নয়া জীবন দিয়েছিলেন।' কিন্তু আপনি কেন এমনটা করলেন! 

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর খবর পাওয়ার সোশ্যাল মিডিয়াজুড়ে সেই প্রশ্নটাই ঘুরপাক খাচ্ছে। প্রাথমিক রিপোর্ট অনুযায়ী, বান্দ্রার ফ্ল্যাটে তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছে। আত্মহত্যা করেছেন সুশান্ত সিং রাজপুত। কয়েকদিন ধরেই তিনি নাকি ডিপ্রেশনে ভুগছিলেন, চিকিৎসকদের পরামর্শ নিচ্ছিলেন বলে প্রাথমিকভাবে দাবি করা হচ্ছে। আর সেটাই বিশ্বাস করতে পারছেন না কেউই। সুশান্তের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন মুম্বইয়ের অ্যাসিসট্যান্ট পুলিশ কমিশনার দত্তরেয়া বাগগুড়ে। তবে বাড়ি থেকে কোনও সুইসাইড নোট পাওয়া যায়নি।

‘ছিছোরে’-তে এই সুশান্তই ডিপ্রেশনের হাত থেকে বাঁচার উপায় বলেছিলেন। সিনেমায় নিজের ছেলেকে বলেছিলেন, 'বেটা, তোমার রেজাল্ট ঠিক করে না, তুমি পরাজিত কিনা, তোমার চেষ্টা ঠিক করে। আর চেষ্টা তো এখনও অনেক করেছিস!'

পর্দার সেই অনিরুদ্ধের মৃত্যুর খবরে বিহ্বল হয়ে পড়েছেন সবাই। আর হয়ত যে ছেলে বা মেয়েটা আপনার জন্য একদিন জীবনে নতুন দিশা পেয়েছিল, সে হয়ত ভাবছে, ‘আমার পাশে সুশান্ত ছিল, সুশান্ত কি বড্ড একা হয়ে গিয়েছিলেন?’ উত্তরটা জানা নেই। সুশান্তের পাশে হয়ত একজন সুশান্ত ছিলেন না।

বন্ধ করুন