বাংলা নিউজ > বায়োস্কোপ > YouTuber Amit Mandal : ‘আমি বন্দি, আমার ফাঁসি হবে’, মৃত্যুর পর ভাইরাল ইউটিউবার অমিতের শেষ ভিডিয়ো…

YouTuber Amit Mandal : ‘আমি বন্দি, আমার ফাঁসি হবে’, মৃত্যুর পর ভাইরাল ইউটিউবার অমিতের শেষ ভিডিয়ো…

ইউটিউবার অমিত মণ্ডল

আলিপুর সেন্ট্রাল জেলের ইতিহাস, তাঁর সঙ্গে জড়িয়ে থাকা বহু স্বাধীনতা সংগ্রামীদের জীবন, তাঁদের জেলে কাটানোর সময়কালীন নানান কথা তুলে ধরতে দেখা যায়। জেলে ঢুকে এবং ফাঁসির মঞ্চে গিয়ে অমিতকে বলতে শোনা গিয়েছিল ‘আমার ফাঁসি হবে!' 'এখন আমি কারাগারে বন্দি।’এমনই নানান কথা। অমিতের মৃত্যুর পর ভাইরাল হয়েছে তাঁর শেষ পোস্ট করা সেই ভিডিয়ো।

কিছুদিন আগেই ইউটিউবার অমিত মণ্ডল গিয়েছিলেন আলিপুর মিউজিয়ামে, যেটি কিনা আসলে ছিল আলিপুর সেন্ট্রাল জেল। সম্প্রতি, সংশোধনাগারের স্থান পরিবর্তন করে বহু প্রাচীন ঐতিহাসিক জেলকে মিউজিয়ামে রূপান্তরিত করা হয়েছে। নিজের ইউটিউব চ্যানেলের শেষ ভিডিয়োটি আলিপুর সংশোধনাগার থেকেই করেছিলেন অমিত। শেষ ভিডিয়োটি শ্যুট করার সময় এবং পোস্ট করার সময়ও কারোর জানা ছিল না, সেটাই হতে চলেছে অমিতের শেষ ভিডিয়ো হতে চলেছে।

সাম্প্রতিক দুর্ঘটনায় প্রয়াত ইউটিউবার অমিত মণ্ডলকে তাঁর শেষ ভিডিয়োতে প্রাচীন আলিপুর সেন্ট্রাল জেলের ইতিহাস, তাঁর সঙ্গে জড়িয়ে থাকা বহু স্বাধীনতা সংগ্রামীদের জীবন, তাঁদের জেলে কাটানোর সময়কালীন নানান কথা তুলে ধরতে দেখা যায়। জেলে ঢুকে এবং ফাঁসির মঞ্চে গিয়ে অমিতকে বলতে শোনা গিয়েছিল ‘আমার ফাঁসি হবে!' 'এখন আমি কারাগারে বন্দি।’এমনই নানান কথা। অমিতের মৃত্যুর পর ভাইরাল হয়েছে তাঁর শেষ পোস্ট করা সেই ভিডিয়ো।

প্রসঙ্গত, নিজেকে কখনোই বিশেষভাবে সক্ষম ভাবতেন না অমিত, কখনও চাননি এটা তাঁর পরিচয় হোক। নিম্নবিত্ত তাঁর পরিবারেই বেড়ে ওঠা। অমিতের বাবা-মা স্থানীয় পৌরসভায় চুক্তিভিত্তিক কর্মী। অমিত মণ্ডলের ইউটিউবে অমিতের সাবস্ক্রাইবার সংখ্যা চমকে দেওয়ার মতো বটে। ৩ লক্ষ ৯০ হাজার মানুষ ফলো করতেন অমিতকে। রোজনামচা থেকে জীবনের বিশেষ বিশেষ মুহূর্ত, সবটাই ভাগ করে নিতেন সকলের সঙ্গে। 

বিশেষভাবে সক্ষম ইউটিউবার অমিত মন্ডল বুধবার পশ্চিমবঙ্গের ফ্রেজারগঞ্জে একটি মর্মান্তিক সড়ক দুর্ঘটনার মারা যান। খবরে অনুযায়ী, মঙ্গলবার বিকেলে ২২ বছর বয়সী অমিত তাঁর দুই বন্ধুর সঙ্গে একটি স্কুটিতে চড়ে যাচ্ছিলেন, সেসময়ই দুর্ঘটনা ঘটে। গুরুতর জখম অবস্থায় অমিতকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রাতে তাঁর অবস্থার অবনতি হলে নিয়ে আসা হয় কলকাতার এসএসকেএম হাসপাতালে। তবে ডাক্তারদের সবরকম প্রচেষ্টা সত্ত্বেও বাঁচানো যায়নি ইউটিউবার অমিত মণ্ডলকে। অমিতের মর্মান্তিক মৃত্যুতে গভীরভাবে শোকাহত তাঁর হাজার হাজার অনুরাগী। আর্থিক সমস্যা সত্ত্বেও ছেলের স্বপ্নপূর্ণে পাশে ছিলেন তাঁর বাবা-মা। অমিতের এভাবে চলে যাওয়ায় ভেঙে পড়েছে তাঁর পরিবার।

বন্ধ করুন