বাংলা নিউজ > বায়োস্কোপ > অরুণাচলের কংগ্রেস MLA-কে নিয়ে জাতিবাদী টিপ্পনি, গ্রেফতার পঞ্জাবের ইউটিউবার
গ্রেফতার পঞ্জাবের ইউটিউবার
গ্রেফতার পঞ্জাবের ইউটিউবার

অরুণাচলের কংগ্রেস MLA-কে নিয়ে জাতিবাদী টিপ্পনি, গ্রেফতার পঞ্জাবের ইউটিউবার

  • কংগ্রেস বিধায়ক নিনোংগ এরিং (Ninong Ering)-কে ‘অভারতীয়' বলে কটাক্ষ করেন পারস সিং, এমনকি অরুণাচল প্রদেশকে চিনের অংশ বলে বিভ্রান্তি ছড়ান।

সোশ্যাল মিডিয়া তথা ইউটিউবের দুনিয়ার পরিচিত নাম পারস সিং ওরফে বন্টি। ইউটিউবে পারস অফিসিয়্যাল নামের একটি চ্যানেল চালান এই পঞ্জাবি যুবক। সেখানেই অরুণাচল প্রদেশের কংগ্রেস বিধায়ককে নিয়ে জাতিবাদী মন্তব্য করেন পরশ। রবিবার দিন নিজের ইউটিউব চ্যানেলে আপলোড করা ভিডিয়োয় কংগ্রেস বিধায়ক নিনোংগ এরিং (Ninong Ering)-কে ‘অভারতীয়' বলে টিপন্নি করেন, এবং পরিষ্কারভাবে অরুণাচল প্রদেশকে চিনের অংশ বলে মিথ্যা ও বিভ্রান্তিমূলক মন্তব্য করে। 

এই ভিডিয়ো আগুনের গতিতে ছড়িয়ে পরে গত কয়েকঘন্টা। পারসের মন্তব্যের জেরে বেজায় চটে যান অরুণাচল প্রদেশের বাসিন্দারা-সহ দেশের অন্য প্রান্তের মানুষজনও। সোমবার অপর ভিডিয়োয় ক্ষমা প্রার্থনাও করেন পারস। তবে তার আগেই এই ইউটিউবারের বিরুদ্ধে জাতিবাদি হিংসা ছড়ানোর অভিযোগে ইটানগর সাইবার সেলে এফআইআর দায়ের হয়। আজ পঞ্জাবের লুধিয়ানা থেকে গ্রেফতার করা হয়েছে পারসকে, গ্রেফতার করেছে পুলিশ।

ইউটিউবে চার লক্ষ ৫৬ হাজার সাবস্ক্রাইবার রয়েছে এই বিতর্কিত ও বর্তমানে পুলিশ হেফাজতে থাকা এই কনটেন্ট ক্রিয়েটারের। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী মন্ত্রী কিরণ রিজিজু পরশের গ্রেফতারির খবর টুইট বার্তায় জানান। আরও যোগ করেন লুধিয়ানার পুলিশ কমিশানারের সঙ্গে কথা বলে অভিযুক্তকে দ্রুত অরুণাচল প্রদেশের পুলিশ টিমের হাতে তুলে দেওয়ার বিষয়টি জানান। 

অরুণাচল প্রদেশের মুখ্যমন্ত্রী পেমা খান্ডু পঞ্জাবের ইউটিউবারের এই নক্কারজনক মন্তব্যের কঠোর সমালোচনা করেন। এই ভিডিয়োর মাধ্যমে ‘অরুণাচল প্রদেশের মানুষের সম্পর্কে অন্যদের মন বিষিয়ে দেওয়া হচ্ছে’, আক্ষেপের সুরে জানান তিনি। 

পারস সিং ওই ভিডিয়োতে নিনোংগ এরিং-এর প্রধানমন্ত্রীকে লেখা একটি চিঠি পড়বার সময় এহেন বিতর্কিত মন্তব্য করেন। ওই চিঠিতে ব্যাটেলগ্রাউন্ড নাম নিয়ে ভারতে PUBG গেম রি-লঞ্চ হওয়ার বিরোধিতা করেছিলেন নিনোংগ এরিং। 

বন্ধ করুন