বাংলা নিউজ > বায়োস্কোপ > 'ট্যাক্স ভরেছেন তো ঠিকঠাক?' আয়কর কর্তার প্রশ্নে শুনে থতমত অমিতাভ, তারপর...
কেবিসি-র মঞ্চে এক প্রতিযোগীর করা প্রশ্নে থতমত খেলেন অমিতাভ। (ছবি সৌজন্যে -হিন্দুস্তান টাইমস)
কেবিসি-র মঞ্চে এক প্রতিযোগীর করা প্রশ্নে থতমত খেলেন অমিতাভ। (ছবি সৌজন্যে -হিন্দুস্তান টাইমস)

'ট্যাক্স ভরেছেন তো ঠিকঠাক?' আয়কর কর্তার প্রশ্নে শুনে থতমত অমিতাভ, তারপর...

জমিয়ে শুরু হয়ে গেছে 'কৌন বনেগা ক্রোড়পতি'-র ১৩ নম্বর সিজন।হট সিটে বসা আয়কর দফতরের এক আধিকারিক অমিতাভ বচ্চনকে সরাসরি প্রশ্ন করে বসলেন যে তারকা কর দেওয়ার ক্ষেত্রে কোনও কারচুপি করেছেন কি না!

জমিয়ে শুরু হয়ে গেছে 'কৌন বনেগা ক্রোড়পতি'-র ১৩ নম্বর সিজন। গত মাস থেকেই শুরু হয়েছে এই নতুন সিজনের সম্প্রচার। সোম থেকে শুক্র সোনি টিভিতে সম্প্রচারিত হয় এই গেম শো। পাশাপাশি সোনি লিভ অ্যাপ এবং জিও টিভি-তে দেখা যায় কৌন বনেগা ক্রোড়পতি।মাস ঘুরতে না ঘুরতেই ছোটপর্দায় রমরমিয়ে চলছে কেবিসি-র ওই নতুন সিজন। এবারের কেবিসি-র চলতি সিজন আরও ঝলমলে, আরও রঙিন, আরও মজার। শো জমে উঠল যখন হট সিটে বসা আয়কর দফতরের এক আধিকারিক অমিতাভ বচ্চনকে সরাসরি প্রশ্ন করে বসলেন যে তারকা কর দেওয়ার ক্ষেত্রে কোনও কারচুপি করেছেন কি না!

সন্ধ্যা মাখিজা নামের ওই আয়কর দফতরের জি এস টি আধিকারিক জানান যে যাঁরা সময়মতো কর দেন সেসব করদাতাদের জীবন যেন ঝঞ্ঝাটহীন হয় তা নিজে জরিপ করেন তিনি। আর যাঁরা সময়মত কর দেন না, করে কারচুপি করেন, 'ব্ল্যাক মানি' নিয়ে যেসব মানুষের কারবার তাঁদের জীবন দুর্বিষহ করে তোলেন তিনি। এরপর অমিতাভ মজা করে তাঁকে জিজ্ঞেস করে বসেন যে ওঁর কাজ তাহলে 'খারাপ মানুষদের ভালো মানুষে রূপান্তরিত করা? আর যাঁরা কর দেওয়ার ক্ষেত্রে ফাঁকি দেয় তাঁদের জরিমানা করা?' কেবিসি-র তারকা সঞ্চালকের প্রশ্নের জবাব সরাসরি না দিয়ে পাল্টা রসিকতা করে সেই আয়কর দফতরের করতে প্রশ্ন রাখেন, 'আপনি ঠিকঠাক কর দিয়েছেন তো?' যা শুনে থতমত খেয়ে কয়েক মুহূর্তের জন্য বাক্যহারা হয়ে যান 'বিগ বি'!

কিছুক্ষণ পর এদিক ওদিক তাকিয়ে গলার সুর খাদে নামিয়ে প্রায় ফিসফিস করে ভেসে আসে 'শাহেনশাহ'-র জবাব, 'ও ম্যাডাম, যদি আমি ঠিকঠাক কর না জমা করতাম তাহলে আর দেখতে হতো না। এখানে বসে কাজ করার বদলে আপনারই মতো কোনও আয়কর দফতরের করতে আমাকে তুলে নিয়ে চলে গিয়ে সোজা জেলে ভরে দিত!'

বন্ধ করুন