বাংলা নিউজ > বায়োস্কোপ > Yuvika Chaudhary: গ্রেফতার হলেন এই জনপ্রিয় বলিউড অভিনেত্রী, পরে পেলেন অন্তর্বতী জামিন
যুবিকা চৌধুরী
যুবিকা চৌধুরী

Yuvika Chaudhary: গ্রেফতার হলেন এই জনপ্রিয় বলিউড অভিনেত্রী, পরে পেলেন অন্তর্বতী জামিন

  • জাতিবাদী মন্তব্যের জের, হরিয়ানা পুলিশের হাতে গ্রেফতার হন যুবিকা চৌধুরি। পরে অন্তরবর্তী জামিনে রেহাই পান। 

জাতিবাদী মন্তব্য করে গত মে মাসেই বিতর্কে নাম জড়িয়েছিল অভিনেত্রী যুবিকা চৌধুরির, এবার এই মামলায় গ্রেফতার হলেন যুবিকা। সম্প্রতি একই অপরাধের জেরে গ্রেফতার করা হয়েছিল প্রাক্তন ক্রিকেটার যুবরাজ সিং-কেও। 

জানা গিয়েছে, হরিয়ানা পুলিশের হাতে গতকাল (সোমবার) গ্রেফতার হন যুবিকা। দীর্ঘ তিন ঘন্টা ধরে জিজ্ঞাসাবাদ করা হয় তাঁকে, পরবর্তীতে পঞ্জাব-হরিয়ানা হাইকোর্টের তরফে অন্তবর্তীকালীন জামিন দেওয়া হয় প্রিন্স নরুলার স্ত্রীকে। এই খবর নিশ্চিত করেছেন যুবিকার আইনজীবী আশোক বিষ্ণোই।

মুনমুন দত্তের পর এবার জাতিবাদী মন্তব্য করে ফেঁসেছিলেন যুবিকা। গত মে মাসে vlog-এ তাঁকে কতখানি খারাপ দেখাচ্ছে সেকথা বলতে গিয়ে একটি অশালীন মন্তব্য করে বসেন যুবিকা। যে শব্দের ব্যবহার তিনি করেছেন, তা হরিজন সম্প্রদায়ের জন্য শুধু অবমাননাকর তা নয়, সুপ্রিম কোর্টের বিধান অনুযায়ী এটি শাস্তিযোগ্য অপরাধ। সোশ্যাল মিডিয়ায় করা ওই মন্তব্যের জেরে ক্ষমাও চেয়েছিলেন যুবিকা। কিন্তু রজত কালসান নামের এক ব্যক্তি হরিয়ানার হাঁসি শহরের পুলিশ থানায় যুবিকার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন এসসি, এসটি বিরোধী মন্তব্যের জেরে। 

সেই সময় ইনস্টাগ্রাম-টুইটারে ক্ষমা চেয়ে যুবিকা লিখেছিলেন, কারুর ভাবাবেগে আঘাত দেওয়ার কোনওরকম ইচ্ছা তাঁর ছিল না। তিনি জানান, ‘আমি ওই শব্দটার অর্থ জানতাম না, যেটা আমি নিজের ভ্লগে ব্যবহার করেছি। কারুর মনে কষ্ট দেওয়ার কোনও ইচ্ছা বা অভিপ্রায় আমার ছিল না। তবুও আমি সকলের কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি, আশা করছি তোমরা আমাকে ক্ষমা করে দেবে, অনেক ভালোবাসা’।

এই মামলার পরবর্তী শুনানি আগামী ২৪শে নভেম্বর। একই অভিযোগে গত সপ্তাহে যুবরাজ সিং-কে গ্রেফতার করেছিল হরিয়ানা পুলিশ। তাঁর বিরুদ্ধেও অভিযোগ এনেছিলেন রজত কালসান। গত বছর ইনস্টাগ্রামে চ্যাটের সময় অপর এক ক্রিকেটারের বিরুদ্ধে যুবরাজ জাতিগত বৈষম্যমূলক মন্তব্য করেছিলেন বলে অভিযোগ ওঠে। 

বন্ধ করুন