বাংলা নিউজ > বায়োস্কোপ > উদ্ধত নয়,মাটির মানুষ শাহরুখ! ‘ভুল’ স্বীকার করে বাদশা-র ভক্ত হয়েছিলেন জায়েন মালিক
শাহরুখ ও জায়েন। (ছবি সৌজন্যে -হিন্দুস্তান টাইমস)
শাহরুখ ও জায়েন। (ছবি সৌজন্যে -হিন্দুস্তান টাইমস)

উদ্ধত নয়,মাটির মানুষ শাহরুখ! ‘ভুল’ স্বীকার করে বাদশা-র ভক্ত হয়েছিলেন জায়েন মালিক

  • বিখ্যাত ব্রিটিশ গায়ক জায়েন মালিক শাহরুখ খানের দারুণ ভক্ত।তবে প্রথম প্রথম শাহরুখকে তাঁর বেশ উদ্ধতই মনে হত। অবশ্য ‘বাদশা’-র সঙ্গে মাত্র একবার সাক্ষাতের পরেই নিমিষে বদলে গেছিল তাঁর সেই ধারণা।

বিশ্বজুড়ে অসংখ্য অনুরাগী ছড়িয়ে রয়েছে ব্রিটিশ গায়ক জায়েন মালিক-এর। তবে তামাম অষ্টাদশীর এই 'স্বপ্নের পুরুষ' কার ভক্ত জানেন? শাহরুখ খান-এর। নিজের মুখেই সেকথা একবার জানিয়েছিলেন জনপ্রিয় ‘ওয়ান ডায়রেকশন’ ব্যান্ডের এই প্রাক্তন সদস্য। তবে আর পাঁচজন তরুণ শাহরুখ ভক্তের মতো ছোট থেকেই কিন্তু তিনি মোটেই 'বাদশাহ'-এর অনুরাগী ছিলেন না। বরং শাহরুখকে তাঁর বেশ উদ্ধতই মনে হত। তবে শাহরুখের সঙ্গে মাত্র একবার সাক্ষাতের পরেই নিমিষে বদলে গেছিল তাঁর সেই ধারণা। বলি-তারকার নম্রতা ও সৌজন্যতাবোধের পরিচয় পেয়ে মুগ্ধ হয়েছিলেন জায়েন। নিজের মুখেই সেকথা জানিয়েছিলেন তিনি।

সালটা ২০১৫। লন্ডনে অনুষ্ঠিত হওয়া এশিয়ান অ্যাওয়ার্ডস-এ আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহরুখ খান এবং জায়েন মালিক। সেখানেই প্রথমবার মোলাকাত হয় তাঁদের। জায়েনের সঙ্গে সেইসময় তাঁর বোন ডোনিয়া মালিক-ও ছিলেন। তিনি অবশ্য তাঁর দাদার আগে থেকেই ভক্ত ছিলেন শাহরুখের। তাই হাতের সামনে শাহরুখকে পেয়ে দেরি না করে ঝটপট কয়েকটি ছবিও 'কিং খান' এর সঙ্গে তুলে ফেলেন ডোনিয়া। 'বাদশা'-ও নিরাশ করেননি তাঁর এই ভক্তকে।

 

নিজেও সেলফি তোলেন ডোনিয়ার সঙ্গে। বলাই বাহুল্য, সোশ্যাল মিডিয়ায় 'কিং খান' এর সঙ্গে তোলা সেইসব ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতে দেরি করেননি ডোনিয়া!

পরবর্তী সময়ে শাহরুখ প্রসঙ্গে এলে ইন্ডিয়াকে এক সাক্ষাৎকার দেওয়ার সময় উদাত্ত গলায় জায়েন বলেন, 'প্রথম থেকেই শাহরুখকে আমার একটু নাকউঁচু, উদ্ধত মনে হাত। মূলত ওঁর বেশ কয়েকটি ছবি দেখে এই ধারণা মনে গেঁথে গেছিল আমার। তাই কোনওদিনই সেভাবে শাহরুখের দারুণ ভক্ত ছিলাম না আমি। কিন্তু এই ধারনাটা স্রেফ বদলে গেল ওঁর সঙ্গে দেখা হওয়ার পর। শাহরুখের ব্যক্তিত্ব, ওঁর সৌজন্যেবোধ, ভদ্রতায় এককথায় আমি মুগ্ধ! এককথায় দারুণ মাটির মানুষ শাহরুখ'। এখানেই থামেননি ‘ওয়ান ডায়রেকশন’ ব্যান্ডের প্রাক্তন সদস্য। প্রশ্নকর্তাকে উল্টে বলে উঠেছিলেন, ' কোনওদিন যদি সুযোগ হয় বলিউড ছবি দেখার, দয়া করে শাহরুখ অভিনীত 'দেবদাস' দেখবেন। অসম্ভব ভালো ছবি। আমার ভীষণ প্রিয়'।

অন্যদিকে, শাহরুখও ওই অনুষ্ঠান থেকে তাঁর এবং জায়েনের একটি সাদা-কালো ছবি টুইট করেছিলেন। উল্লেখ্য, ২০১৫ সালে টুইটারে ইতিহাসে ভারতে সবথেকে বেশি রিটুইট হয়েছিল ওই ছবিটি।

বন্ধ করুন