বাড়ি > বায়োস্কোপ > এবার হিন্দিতে ডাবিং করা হবে ‘নেতাজি’র, খুশি ভক্তরা
হিন্দিতে ডাবিং করা হচ্ছে নেতাজির (ছবি সৌজন্যে- জি ফাইভ)
হিন্দিতে ডাবিং করা হচ্ছে নেতাজির (ছবি সৌজন্যে- জি ফাইভ)

এবার হিন্দিতে ডাবিং করা হবে ‘নেতাজি’র, খুশি ভক্তরা

  • অগস্টের শুরুতেই শেষ হয়েছে জি বাংলার এই ধারাবাহিক। হিন্দিতে ডাবিং করে ফের টেলিভিশনের পর্দায় ফিরবে ‘নেতাজি’।

নেতাজির আদর্শকে যাঁরা পাথেয় মনে করেন , তাঁদের জন্য রয়েছে একটা দারুন খবর । এবার সরাসরি হিন্দিতে ডাবিং হবে জি বাংলা চ্যানেলের অত্যন্ত জনপ্রিয় ধারাবাহিক নেতাজি'র।  এই প্রথম সুভাষ চন্দ্র বসুর জীবনের ভিত্তিতে তৈরি হওয়া কোনো বাংলা ধারাবাহিক সরাসরি হিন্দি ডাবিং হতে চলেছে।

মূলত সাহিত্যিক অচিন্ত্য কুমার সেনগুপ্তের সৃষ্টি ' উদ্যত খড়গ সুভাষ ' অবলম্বনে বাংলায় ধারাবাহিকটি সম্প্রচারিত হতো । ব্রিটিশ পুলিশের চোখ এড়িয়ে মহান দেশপ্রেমিক সুভাষের মহা নিষ্ক্রমণ পর্ব পর্যন্তই দেখানো হয়েছে বাংলায় । করোনা লকডাউন পরবর্তী সময়ে যেখানে বহু বাংলা ধারাবাহিক বন্ধ করে হিন্দি সিরিয়ালের বাংলা ভার্সন তুলে ধরা হচ্ছে সেখানে এটি নিঃসন্দেহে একটি ব্যতিক্রম ঘটনা।

সম্প্রতি বড় পর্দায় সুভাষের মৃত্যু রহস্যের প্রেক্ষাপটে মুক্তি পেয়েছে সৃজিত মুখোপাধ্যায়ের ছবি গুমনামী ।  বাংলা এবং হিন্দিতে একাধিক ছবি হলেও ছোটপর্দায় কখনোই আগে ধরা হয়নি এই মহান দেশনায়কের জীবনকে । ২০১৯ সালে সুরিন্দর ফিল্মসের এই প্রযোজনায় লার্জার দ্যান লাইফ সুভাষকে ঘিরে বাঙালির ঘরে ঘরে আবেগের বিস্ফোরণ ঘটিয়েছিল ‘নেতাজি’ ধারাবাহিকটি। এই সিরিয়ালে নেতাজি সুভাষচন্দ্র বসুর ছোটবেলার চরিত্রে অভিনয় করেছিল অঙ্কিত মজুমদার এবং পরবর্তীতে অভিষেক বসুকে নেতাজির ভূমিকায় দেখেছে দর্শক। ১ অগস্ট শেষ হয়েছে এই ধারাবাহিকের সম্প্রচার। জি'র জাতীয় স্তরের একটি চ্যানেলেই সম্প্রচারিত হবে এই ধারাবাহিক। 

এছাড়াও অদূর ভবিষ্যতেই সরাসরি কয়েকটি হিন্দি ধারাবাহিকের প্রযোজনায় নামতে চলেছে বাংলা ধারাবাহিকের প্রযোজনা সংস্থা সুরিন্দর ফিল্মস । আনন্দবাজার ডিজিটালকে দেওয়া এক সাক্ষাৎকারে সংস্থার কর্ণধার নিসপাল সিং রানে জানিয়েছেন , বাঙালি মহানায়ককে নিয়ে কাজ ছিল তাঁদের এটাই প্রথম । দর্শকের ভালোবাসায় আপ্লুত তাঁরা ' | আবার তাঁরা বাংলায় এই ধারার অর্থাৎ কোনো মহানায়কের জীবনীভিত্তিক ধারাবাহিক নিয়ে খুব শীঘ্রই ফিরবেন বলে জানান তিনি । তবে সুরিন্দরের প্রযোজনায় হিন্দি ধারাবাহিক কবে কোথায় মুক্তি পাবে তা নিয়ে এখনই মুখ খুলতে চাননি নিসপাল ।

বন্ধ করুন