বাংলা নিউজ > বায়োস্কোপ > সলমনের ‘রাধে’ কি স্বপ্নভঙ্গ করবে জি-র? সমালোচকদের মত pay-per-view ঝুঁকিপূর্ণ!
‘রাধে’র জন্য লোকসানের মুখ দেখবে জি!
‘রাধে’র জন্য লোকসানের মুখ দেখবে জি!

সলমনের ‘রাধে’ কি স্বপ্নভঙ্গ করবে জি-র? সমালোচকদের মত pay-per-view ঝুঁকিপূর্ণ!

  • হিসেব বলছে জি স্টুডিও-র প্রায় ৭০ থেকে ৮০ কোটি ক্ষতি হতে চলেছে ‘রাধে’-র জন্য। হতাশাজনক ছবির IMDB রেটিংও। 

জি স্টুডিয়ো-র জন্য সলমন খানের নতুন ছবি ‘রাধে: ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই’ লোকসানকারী চুক্তি হিসেবেই প্রমািত হতে চলেছে বলে মত চলচ্চিত্র সমালোচকদের। ছবির সত্ত্বের জন্য ২৩০ কোটি টাকা দিতে হয়েছিল জি-কে। কিন্তু কাজ করল না ‘জি’-এর পে-পার-মডেল। এমনকী, হিসেব বলছে জি-এর মাধ্যমে আন্তর্জাতিক বাজারেও ছবিটি সেভাবে ব্যবসা করতে সক্ষম হয়নি। তাই বেশ লোকসানের মুখ দেখতে হবে জি স্টুডিওকে। 

মার্কিন যুক্তরাষ্ট্র, ইংল্যান্ড এবং সংযুক্ত আরব আমিরশাহী, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডে প্রথম উইকেন্ডে মাত্র ১.৮৭৫ মিলিয়ান ডলারের ব্যবসা করেছে ‘রাধে’। যেখানে সলমনের অপর ছবিগুলি যেমন ‘দাবাং ৩’, ‘ভারত’ যথাক্রমে ৪ মিলিয়ন ও ৬.২৫ মিলিয়ান মার্কিন ডলারের ব্যবসা করেছিল। 

অনেকেই মনে করছেন, কাজ করেনি pay-per-view মডেলও। প্রথমদিন অনলাইন ও ডিটিএইচ ভিউয়ার্স মিলিয়ে প্রায় ৪.২ মিলিয়ান ভিউ হয়েছিল অ্যাপে। ক্র্যাশ করে অ্যাপের পরিষেবা। যদিও তা কয়েক ঘণ্টার মধ্যেই সারিয়ে ফেলা হয়। জিপ্লেক্সে মাত্র ২৪৯ টাকা দিয়েই ছবিটি দেখতে পারবেন দর্শকরা। এমনকী, জি ৫ মেম্বারদেরও দিতে হবে এই টাকা। জি স্টুডিওর পক্ষ থেকে কম্বো অফারও নিয়ে আসা হয়েছিল। যেখানে ৪৯৯ টাকা দিলে ‘জি ৫’-এর সদস্য হওয়ার পাশাপাশি দেখা যাবে ‘রাধে’ও। কিন্তু, দেখা গেল জি-এর কোনও পলিসিই সেভাবে কাজ করেনি। বাড়েনি নতুন সাবসক্রাইবারও।

যদিও ফিল্ম অ্যানালিসিস্টরা মনে করছেন, ‘ অনলাইনে ৪.৫ মিলিয়ান ভিউ কিছু কম নয়। কারণ, ৩-৪ জনের ফ্যামিলি একসঙ্গে বসে সিনেমা দেখবে, একবার টাকা দিয়ে সিনেমা দেখতে পারে বন্ধুদের গ্রুপও। তাই সিনেমাহলে ছবি মুক্তি পেলে প্রথমদিনেই ২.২৫ মিলিয়ান বা তাঁর বেশি ব্যবসা করত এই ছবি।’

দর্শকদের মন জয়েও এই ছবি যে ব্যর্থ, তা বেশ স্পষ্ট। সলমন ফ্যানেদের প্রচেষ্টা সত্ত্বেও এই মুহূর্তে ছবির IMDb রেটিং কমে এসে দাঁড়িয়েছে ১.৯-এ। যা সলমনের ছবির মধ্যে সবচেয়ে কম। এর আগে সবচেয়ে কম রেটিং ছিল ‘রেস ৩’-এর।

বন্ধ করুন