বাংলা নিউজ > বায়োস্কোপ > জি টিভি কখনও চায়নি ‘খানা খাজানা’ করুক শেফ সঞ্জীব কাপুর, কারণ জেনে অবাক হবেন!

জি টিভি কখনও চায়নি ‘খানা খাজানা’ করুক শেফ সঞ্জীব কাপুর, কারণ জেনে অবাক হবেন!

সঞ্জীব কাপুর খানা খাজানা করুক চায়নি জি টিভি। 

১৯৯০ থেকে ২০০০ সালের মধ্যে জনপ্রিয়তার শিখরে পৌঁছেছিলেন সঞ্জীব। তেমনই বিখ্যাত ছিল তাঁর রান্নার শো খানা। তবে প্রথম দিকে কিছু মানুষ ভরসাই করে উঠতে পারছিলেন না সঞ্জীব কাপুরের উপর।

এখন চারিদিকে রান্নার শো-র এত রমরমা হলেও একসময় কিন্তু তা মোটেও ছিল না। নব্বইয়ের দশকে হিট শো ছিল ‘খানা খাজানা’। জি টিভি খুলে বসে পড়তেন মানুষ রান্না দেখতে। তখন তো আর হাতের সামনে মোবাইল, ইন্টারনেটও ছিল না যে দরকারের সময় সার্চ করে নিলেই চলবে! আর প্রথম থেকেই এই শো সঞ্চালনার দায়িত্ব ছিলেন শেফ সঞ্জীব কাপুর। তবে জানেন কি, প্রথমে জি রাজিই হয়নি এই বিখ্যাত শেফকে (যদিও তখনও অতটা নামডাক হয়নি) তাদের রান্নার শো সঞ্চালনার দায়িত্ব দিতে। 

১৯৯০ থেকে ২০০০ সালের মধ্যে জনপ্রিয়তার শিখরে পৌঁছেছিলেন সঞ্জীব। তেমনই বিখ্যাত ছিল তাঁর রান্নার শো খানা। তবে প্রথম দিকে কিছু মানুষ ভরসাই করে উঠতে পারছিলেন না সঞ্জীব কাপুরের উপর। পরিচালক হনসল মেহেতা জানিয়েছেন এই ভরসা না করতে পারার আসল কারণ। 

এটাই ছিল হনসল মেহতার প্রথম কাজ। তিনিও তখন কেরিয়ার শুরু করেছেন। জি টিভি শুরু হয় ১৯৯২ সালে। হনসল সেখানে গিয়ে একটা ফ্লো চার্ট জমা দেন, কীভাবে রান্নার শো-টা চালাতে চান তিনি। এক সপ্তাহের মধ্যেই কনফার্মেশন আসে। এরপর হোটেলে গিয়ে ভালো শেফ খোঁজার কাজ শুরু। যান চেন্টুরে, যা এখন ‘টিউলিপ স্টার ব্যাঙ্কোয়েট হল’ নামে পরিচিত এখন। সেখানে গিয়ে ম্যানেজারকে বলেন ৫জন টপ শেফকে নিয়ে আসতে। ওরা পরপর দাঁড় করিয়ে দেয়, যেন স্বয়ংবর হচ্ছে। আর তখনই আসে সঞ্জীব, যদিও সে টপ ৫-এ ছিলেন না। এসেছিলেন কেউ চা কফি খাবে কি না জানতে। তিনি এসে প্রশ্ন করেছিলেন, ‘হ্যালো আমি সঞ্জীব কাপুর, আপনাদের কি কিছু লাগবে?’ আর প্রথম দেখাতেই পরিচলক হনসলের মন জিতে নেন সঞ্জীব। 

তবে একজন পুরুষ শেফকে নিতে চায়নি চ্যানেল। হনসলের কথায়, ‘ওরা শুনেই না না বলে দেয়। জানিয়ে দেয় হাউজওয়াইফদের জন্য এই শো। তাই মহিলা শেফকেই দরকার। যাতে সবাই শো-র সাথে একাত্মবোধ করে।’ ফলত মহিলা শেফ নিয়েই শুরু হয় ‘খানা খাজানা’। তবে ১২ সপ্তাহ চলার পরও তা এক ফোঁটাও জনপ্রিয়তা পায়নি। শো বন্ধ করার সিদ্ধান্তে নেয় চ্যানেল কর্তৃপক্ষ। হনসলকে জানিয়ে দেয়, একটা এপিসোডই তোমার হাতে আছে। যা ইচ্ছে তাই করো। 

এরপর সঞ্জীবকে ফোন করে ডাকেন হনসল। কিচেনে থাকা পনির, পালংশাক, চিকেন, পেঁয়াজ, টমেটো দেখিয়ে বলে যা ইচ্ছে রান্না করতে। সঞ্জীব কাপুর রান্না করেন শাম সবেরা, যা ছিল পালংশাক আর পনিরের ডাম্পলিং মাখনের গ্রেফিতে। হিট হয় রান্নাটা। প্রায় ১৯ বছর চলে এই রান্নার শো জি টিভিতে। 

বায়োস্কোপ খবর

Latest News

প্রথম স্ত্রীকে ধর্ষণ করছে, দেখানো হল ট্রাম্পের বায়োপিকে!কানের সিনেমা নিয়ে বিতর্ক BJP'র বিজ্ঞাপনে বহাল থাকল নিষেধাজ্ঞা, 'লক্ষ্মণরেখা' মনে করাল ডিভিশন বেঞ্চ BJP থেকে বহিষ্কৃত ভোজপুরী স্টার পবন সিং! NDAর বিরুদ্ধে প্রার্থী হতেই পদক্ষেপ ত্যাগী - তপস্বী সন্ন্যাসীদের ওপর হামলা করে ভোটে জিততে পারবেন না মমতা: অমিত শাহ যাদবপুরে স্নাতকে ভরতির আবেদন শুরু! কীভাবে করবে? কতদিন চলবে? কবে অ্যাডমিশন টেস্ট? অনন্যা এবার 'ইন্টারগ্যালাকটিক গার্ল'! মনভাঙার পর নতুন রূপে বিরাট চমক নায়িকার শিয়রে ভোট, আসছে বর্ষা, শঙ্কা ‘রোমাল’-এর, শহরের জল নিকাশি নিয়ে বিশেষ বৈঠক KMC-র RR vs RCB ম্যাচ এক তরফা জিতবে এই দল- IPL 2024 নিয়ে গাভাসকরের ভবিষ্যদ্বাণী 'উনি আমার মেন্টরও' ছবি মুক্তির আগে দাদা হৃতিক রোশনকে নিয়ে অকপট পশমিনা ‘বাজিগর’-এর গানে ঘোড়ায় চড়ার দৃশ্য করেননি শাহরুখ! সত্যিটা কি?

Latest IPL News

RR vs RCB ম্যাচ এক তরফা জিতবে এই দল- IPL 2024 নিয়ে গাভাসকরের ভবিষ্যদ্বাণী KKR-এর মেন্টরই হবেন টিম ইন্ডিয়ার পরবর্তী কোচ? BCCI সূত্র থেকে ভেসে আসছে বড় খবর 'হেডের আউট দেখে ভারত ভাবছে যে WC ফাইনালে হল না কেন', রবির কথায় হেসে খুন স্টার্ক প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ আমাদের সামনে দ্বিতীয় কোয়ালিফায়ার রয়েছে- ঘুরে দাঁড়ানোর মন্ত্র জপছেন কামিন্স দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.