বাংলা নিউজ > বায়োস্কোপ > জোয়া আখতারের নির্দেশে নেটফ্লিক্সে আর্চি! মুখ দেখাবেন সুহানা,বচ্চন-পৌত্র ?
'আর্চি'-কে নেটফ্লিক্সে নিয়ে আসছেন জোয়া আখতার।
'আর্চি'-কে নেটফ্লিক্সে নিয়ে আসছেন জোয়া আখতার।

জোয়া আখতারের নির্দেশে নেটফ্লিক্সে আর্চি! মুখ দেখাবেন সুহানা,বচ্চন-পৌত্র ?

  • এবার বিশ্ববিখ্যাত মার্কিন কমিকস চরিত্র আর্চি এবং তাঁর সাঙ্গপাঙ্গদের কান্ডকারখানাকে কমিকসের পাতা থেকে তুলে সেলুলয়েডে নিয়ে আসছেন জোয়া আখতার।

পুরো নাম আর্চি অ্যান্ড্রুজ। তবে বিশ্ববাসীর কাছে সে খ্যাত স্রেফ আর্চি নামেই। গত আট দশকেরও বেশি সময় ধরে রিভারডেল হাই স্কুলের আর্চি-ভেরোনিকা-বেটির ত্রিকোণ প্রেম এবং মজার কান্ডকারখানায় বুঁদ হয়ে রয়েছে সারা বিশ্বের কমিকসপ্রেমীরা। এবার সেই আর্চি এবং তাঁর সাঙ্গপাঙ্গদের কান্ডকারখানাকে কমিকসের পাতা থেকে তুলে সেলুলয়েডে নিয়ে আসছেন জোয়া আখতার। অর্থাৎ সোজা কথায়, আর্চিকে নিয়ে সিনেমা তৈরি করতে চলেছেন 'জিন্দেগি না মিলেগি দোবারা' ছবি খ্যাত এই পরিচালক। ইনস্টাগ্রামের দেওয়ালে আর্চি কমিকস স্ট্রিপের বেশ কয়েকটি ছবি সাঁটিয়ে নিজেই এই ঘোষণা সারলেন এই জনপ্রিয় বলি-পরিচালক।

১৯৬০ সালের প্রেক্ষাপটে সাজানো হয়েছে ছবির চিত্রনাট্য। ছবি যে আপাদমস্তক মিউজিক্যাল ড্রামা হবে সেকথাও জানা গেছে। সঙ্গে তো থাকছেই টিনএজ রোম্যান্সের রঙিন সব উপাদান। বলিপাড়ায় জোর ফিসফাস, প্রধান ভূমিকায় নাকি দেখা যেতে পারে শাহরুখ-কন্যা সুহানা, শ্রীদেবী-কন্যা খুশি কাপুর এবং অমিতাভ বচ্চনের নাতি অগস্ত্য নন্দা-কে! কানাঘুষোয় শোনা যাচ্ছে সইফ-পুত্র ইব্রাহিম আলি খানের নাম।

'ভারতীয় আর্চি'-কে দেখা যাবে নেটফ্লিক্সে। নেটফ্লিক্স ইন্ডিয়ার অফিসিয়াল ইনস্টাগ্রাম হ্যান্ডেল থেকে আর্চির এই 'দেশি' হওয়ার এই ঘোষণা করা হয়েছে। পরিচালনার পাশাপাশি ছবির সহ-প্রযোজকের আসনেও বসছেন জোয়া। আর্চি ছবির প্রসঙ্গে 'গাল্লি বয়' এর পরিচালক জানিয়েছেন তিনি যারপরনাই দারুণ আনন্দিত এই ছবির সঙ্গে যুক্ত হতে পারে। 'আর্চি' যে তাঁর ছোটবেলা জুড়েও রয়েছে সেকথাও কবুল করেছেন জোয়া। তবে একইসঙ্গে তিনি হালকা টেনশনেও রয়েছেন। কারণ? 'সারা পৃথিবী চেনে আর্চিকে। শুধু চেনেই না, অসম্ভব পছন্দও করে। তাই আর্চিকে সম্পূর্ণ অন্য দেশে, অন্য সময়ে ফেলে তা পেশ করা নিঃসন্দেহে চ্যালেঞ্জিং আমার জন্য'। প্রসঙ্গত, ছবিতে শুধু আর্চি-ভেরোনিকা আর বেটিই নয় দেখা যাবে রেগি, জাগহেড, মুজ, ডিলটন-দের মতো ওই কমিকসের বাকি জনপ্রিয় চরিত্রদের।

 

বন্ধ করুন