বাড়ি > > ঋষভ পন্থের অধঃপতনের নেপথ্যে ধোনি ফ্যাক্টরকে দায়ী করছেন প্রাক্তন নির্বাচক প্রধান
ফাইল ছবি
ফাইল ছবি

ঋষভ পন্থের অধঃপতনের নেপথ্যে ধোনি ফ্যাক্টরকে দায়ী করছেন প্রাক্তন নির্বাচক প্রধান

  • প্রসাদ বলেন যে বারবার ঋষভের সঙ্গে ধোনির তুলনা টানা হত। ধারাভাষ্যকার থেকে সমর্থক, সবাই বলতেন নতুন ধোনি এসে গিয়েছে। কিছুটা হলেও সেটা ঋষভ পন্থকে প্রভাবিত করেছিল বলে তিনি মনে করেন

ভারতীয় ক্রিকেটে মহেন্দ্র সিং ধোনির পর উইকেট রক্ষকদের মধ্যে নেক্সট বিগ থিং হিসাবে ধরা হত ঋষভ পন্থকে। কিন্তু ধারাবাহিক সুযোগ পাওয়ার পরেও দলে জায়গা পাকা করতে পারেননি ঋষভ। টেস্ট দলে তাঁর জায়গা ছিনিয়ে নিয়েছেন ঋদ্ধিমান সাহা, সীমিত ওভারের ক্রিকেটেও ঘাড়ের ওপর নিশ্বাস ফেলছেন রাহুল, রায়াডু, কার্তিক। কিন্তু এই তরুণ কিপার কোথায় পথভ্রষ্ট হলেন, সেটা বিশ্লেষণ করেছেন প্রাক্তন উইকেট রক্ষক তথা নির্বাচন কমিটির প্রাক্তন প্রধান এমএসকে প্রসাদ। 

প্রসাদ বলেন যে বারবার ঋষভের সঙ্গে ধোনির তুলনা টানা হত। ধারাভাষ্যকার থেকে সমর্থক, সবাই বলতেন নতুন ধোনি এসে গিয়েছে। কিছুটা হলেও সেটা ঋষভ পন্থকে প্রভাবিত করেছিল বলে তিনি মনে করেন। সেই বিষয়ে তাঁকে সতর্ক করা হয়েছিল বলেও জানান এমএসকে প্রসাদ। 

প্রাক্তন নির্বাচক প্রধান বলেন যে দলের ম্যানেজমেন্ট পন্থকে বারবার বলেছিল যে মাহির সঙ্গে নিজেকে তুলনা করতে যেও না। তাঁর মধ্যে প্রতিভা আছে বলেই সে দলে আছে, এই বার্তা দেওয়া হয়েছিল ঋষভকে। কিন্তু দিল্লির এই তরুণের মাথায় সেটা ঢোকেনি। কিছুটা হলেও নিজেকে ধোনির সঙ্গে তুলনা করা ও ধোনির স্টাইল নকল করার পথে গিয়েছে দিল্লি ক্যাপিটালসের ঋষভ, বলেই মনে করেন প্রসাদ। 

তিনি  বলেন যে ধোনির শুধু ব্যাটিং নয় ম্যানারিজম পর্যন্ত নকল করছেন ঋষভ। এই জন্য নিজস্বতা হারাচ্ছেন ও আরো নিজের ওপর প্রত্যাশার চাপ নিয়ে ফেলছেন এই প্রতিভাময় তরুণ। আইপিএল থেকেই ঋষভের উত্থান। আমিরশাহিতে তিনি কেমন খেলেন সেই দিকেই থাকবে নজর। 

 

বন্ধ করুন