বাড়ি > > বেশি ট্র্যাভেল করতে হবে না এবারের আইপিএলে, খুশি কোহলি
খোশমেজাজে কোহলি (এএনআই) 
খোশমেজাজে কোহলি (এএনআই) 

বেশি ট্র্যাভেল করতে হবে না এবারের আইপিএলে, খুশি কোহলি

২০১৬-র পর এবারই সবচেয়ে ব্যালেন্স টিম হয়েছে আরসিবি-র, মনে করছেন বিরাট কোহলি। 

হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে এবার আইপিএল খেলা হবে না। কারণ আমিরশাহিতে মাত্র তিনটি মাঠেই ঘুরে ফিরে খেলবে আটটি টিম। এতে অনেক তারকা অখুশি হলেও ব্যতিক্রম আরসিবি অধিনায়ক বিরাট কোহলি। সেপ্টেম্বর ১৯ থেকে নভেম্বর ১০ অবধি খেলা হবে আইপিএল। দুবাই, আবু ধাবি ও শারজাতে হবে এই ম্যাচগুলি। 

আরসিবি-র মিডিয়া টিমকে দেওয়া একটি সাক্ষাৎকারে কোহলি বলেন যে দলের মধ্যে সবাই মুখিয়ে আছে টুর্নামেন্টে ভালো করবার জন্য। কোহলি মনে করেন আইপিএলে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হচ্ছে ট্র্যাভেলিং। এবার যেহেতু তিনটি মাঠ ও সব দলই জানবে কি পরিস্থিতিতে খেলা হবে, তাহলে কোনও দল অতিরিক্ত সুবিধা পাবে না বলেই তিনি মনে করেন। তাঁর মতে যেই দলের ক্রীড়াশৈলী উন্নততর, তারাই জিতবে। 

দুই বার রানার্স হলেও কোনও দিন আইপিএল জেতেনি আরসিবি। গতবার তো খুবই খারাপ করেছিল কোহলির দল। কিন্তু আশা ছাড়ছেন না অধিনায়ক। তিনি বলেন যে মনে হচ্ছে এবারের মরশুম আমাদের। এবি ডিভিলিয়ার্স ও তিনি- দলের দুই প্রধান স্তম্ভ-দুজনেই মানসিক ভাবে ভালো জায়গায় আছেন বলে জানান কোহলি। 

ভারতীয় অধিনায়ক বলেন যে এবি এখনও দারুন ফিট আছেন, খেলাকে উপভোগ করছেন, তাই তাঁরা আগে কি হয়েছে সেটা মাথায় না রেখে সামনের দিকে তাকাচ্ছেন। প্রসঙ্গত, এবি ডিভিলিয়ার্স আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে নিলেও এখনও ক্লাব ক্রিকেট খেলেন।

নিজের আত্মবিশ্বাসের স্বপক্ষে যুক্তি দিয়ে কোহলি বলেন যে এবার দলের ভারসাম্য খুব ভালো। ক্রিস মরিস ও অ্যারন ফিঞ্চের মতো অভিজ্ঞ প্লেয়াররা যুক্ত হওয়ায় আরসিবি একাদশ আরও ক্ষুরধার হবে বলে তিনি আশা প্রকাশ করেন। তরুণদের মধ্যে আলাদা করে জস ফিলিপের নাম করেন তিনি। সব মিলিয়ে ২০১৬-র মতো এবারও দল খুব ভালো বলে মনে করেন অধিনায়ক। এবার আরসিবি-র সাপমুক্তি হয় কিনা, সেটাই দেখার। 

 

বন্ধ করুন