বাড়ি > > ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে অন্য কোনও ভারতীয় কোচ কেন নেই, প্রশ্ন কুম্বলের
অনিল কুম্বলে- ছবি সৌজন্যে কিংস ইলেভেন 
অনিল কুম্বলে- ছবি সৌজন্যে কিংস ইলেভেন 

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে অন্য কোনও ভারতীয় কোচ কেন নেই, প্রশ্ন কুম্বলের

  • আটটি দলের মধ্যে শুধু কিংস ইলেভেন দল ভারতীয় কোচ নিয়োগ করেছে। 

ভারতীয় দলের কোচ হিসাবে অল্প সময়ে দাগ কেটেছিলেন অনিল কুম্বলে। এবার তিনি আইপিএলে কিংস ইলেভেন পঞ্জাব দলের দায়িত্ব। টার্গেট পঞ্জাবের সাপমুক্তির। এর আগে ১২বার খেলে হাতে গোনা কয়েকবার ছাড়া কখনই দাগ কাটতে পারেনি প্রীতি জিন্টার টিম। 

এবার অবশ্য সেই সমীকরণ বদলাতে চান কুম্বলে। দলের ছেলেদের সঙ্গে মিশিয়ে নেওয়ার জন্য রীতিমত পঞ্জাবি মিশিয়ে হিন্দি বলছেন এই কিংবদন্তী ভারতীয় বোলার। কুম্বলের ওপর আলাদা করে আতসকাঁচ থাকবে কারণ তিনিই এই আইপিএলের একমাত্র ভারতীয় হেড কোচ। 

কেন অন্য দল বিদেশি দল নিযুক্ত করেনি, সেই বিতর্কে অবশ্য প্রবেশ করতে চাননি কুম্বলে। তবে তিনি বলেন এটা দেশের রিসোর্সের সঠিক প্রতিফলন নয়। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ইন্ডিয়ান কোচ মাত্র একজন, এটা খুবই অদ্ভুত বলে তাঁর মনে হয়। তিনি আশা করেন যে ভবিষ্যতে আরও ভারতীয় সুযোগ পাবেন হেড কোচ হওয়ার। 

অন্য সব দলেরই বিদেশি কোচ। এটা অবশ্য নতুন কিছু নয়। আইপিএলের শুরু থেকেই অজি, ইংলিশ কোচরা দাপিয়ে বেড়িয়েছেন, তাদের পছন্দমত প্লেয়ারদের নিয়ে দল গঠন করেছেন। তবে ভারতীয়দের মধ্যে লালচাঁদ রাজপুত (মুম্বই ইন্ডিয়ানস), রবিন সিং (সানরাইজার্স) ও ভেঙ্কটেশ প্রসাদ (আরসিবি) দলের দায়িত্ব সামলেছেন অতীতে। 

 

বন্ধ করুন