বাড়ি > > শাহরুখের দেওয়া প্রতিশ্রুতির কথা মনে করে নাইট কোচ হওয়ার অফার গ্রহণ করেন ম্যাককালাম
ব্রেন্ডন ম্যাককালাম
ব্রেন্ডন ম্যাককালাম

শাহরুখের দেওয়া প্রতিশ্রুতির কথা মনে করে নাইট কোচ হওয়ার অফার গ্রহণ করেন ম্যাককালাম

  • ২০১৪ সালে শেষবার আইপিএল জিতেছিল কেকেআর। কিন্তু এবার দলে সঠিক মিশ্রণ আছে বলে তিনি ট্রফি জেতার বিষয়ে আশাবাদী বলে জানান হেড কোচ ব্রেন্ডন ম্যাককালাম।

তুমি সর্বদা কেকেআরের সঙ্গে থাকবে- আইপিএল ১-এর সময় ম্যাককালামকে বলেছিলেন শাহরুখ খান। সেই কথা মাথায় রেখেই ফের আইপিএলে কেকেআরের জন্য প্রত্যাবর্তন কিউয়ি ব্যাটসম্যানের, তবে এবার কোচ রূপে। 

কেকেআরের ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে কেকেআরের সঙ্গে গোড়ার কথা বলেন ব্রেন্ডন ম্যাককালাম। প্রথম ম্যাচেই ২৬ বছরের বিধ্বংসী ওপেনার ৭৩ বলে ১৫৮ রান করেন। কেকেআর হয়তো টুর্নামেন্টে তেমন দাগ কাটতে পারেনি, কিন্তু স্মৃতির মণিকোঠায় অমর হয়ে যায় ম্যাককালামের সেই ইনিংস। তাঁর শটের ফুলকিতে জ্বলে ওঠে চিনাস্বামী, নেহাতই একটি কনসেপ্ট থেকে জীবন্ত হয়ে ওঠে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ।

এত বছর পর কিছুটা স্মৃতি আবছা হয়ে এসেছে ম্যাককালামের। তবুও তাঁর মনে আছে অধিনায়ক ও দলের মালিক সেই ম্যাচের পর কি বলেছিলেন। সৌরভ তাঁকে বলেছিলেন যে কিউয়ি ক্রিকেটারের জীবন এবার বদলে যাবে। তখন সেই কথার মর্মার্থ অনুধাবন না করতে পারলেও পরে তিনি বুঝেছিলেন যে দাদা একেবারে ঠিক বলেছিলেন, বলে জানান ম্যাককালাম। 

ম্যাককালাম জানান যে শাহরুখ খান তাঁকে বলেন যে তুমি সবসময় কেকেআরের সঙ্গে থাকবে। এরপর অবশ্য অন্য দলের হয়েও খেলেছেন তিনি। কিন্তু ম্যাককালাম জানান কোনও তিক্ততা ছিল না যখন তিনি বিদায় নেন, বরং তিনি কৃতজ্ঞ ছিলেন কেকেআরে এমন সুযোগ পাওয়ায়। সেই কারণে যখন কেকেআরের হেড কোচ হওয়ার সুযোগ আসে, আর কালক্ষেপ করেননি তিনি। 

কেকেআরের টিম ম্যানেজমেন্টেরও ভূয়সী প্রশংসা করেন তিনি। তিনি বলেন এমন ক্রিকেট তাঁরা খেলতে চান যেটা বাংলার মানুষের সঠিক প্রতিনিধিত্ব হবে। ২০১৪ সালে শেষবার আইপিএল জিতেছিল কেকেআর। কিন্তু এবার দলে সঠিক মিশ্রণ আছে বলে তিনি ট্রফি জেতার বিষয়ে আশাবাদী বলে জানান হেড কোচ ব্রেন্ডন ম্যাককালাম। 

 

 

বন্ধ করুন