বাংলা নিউজ > টুকিটাকি > American tech entrepreneur reversed his age: বয়সের চাকা উলটো দিকে ঘুরিয়ে দিলেন এই ব্যক্তি! কমালেন ৫ বছর বয়স, কী করে

American tech entrepreneur reversed his age: বয়সের চাকা উলটো দিকে ঘুরিয়ে দিলেন এই ব্যক্তি! কমালেন ৫ বছর বয়স, কী করে

ব্রায়ান জনসন— কী ছিলেন, কী হয়েছেন। 

American tech entrepreneur reversed his age: আমেরিকার ব্যবসায়ী ব্রায়ান জনসন তাঁর বয়স ৫ বছর কমিয়ে ফেলেছেন। কীভাবে? তা নিয়েই জল্পনা সারা বিশ্বে। 

অমরত্ব পাওয়ার ইচ্ছা, বয়সের চাকা উলটো দিকে ঘোরানোর ইচ্ছা— এগুলি তো বহু মানুষেরই সাধ। কিন্তু এ এমন এক সাধ, যা সম্ভব নয় জেনেও, যুগের পর যুগ ধরে মানুষ এর সাধনা করে চলে। সাধনা মানে, গবেষণা। কীভাবে কমানো যেতে পারে বয়স? যদিও সব গবেষণার শেষে উত্তর সেই একটাই পাওয়া যায়, বয়স কমানো সম্ভব নয়, মৃত্যু এড়ানো সম্ভব নয়। যতই অর্থ থাকুক না কেন, সম্ভব নয়। 

সত্যিই কি তাই? প্রচলিত এই ধারণা নাকি এবার ভেঙে দিতে পারেন আমেরিকার ব্যবসায়ী এবং ধনকুবের ব্রায়ান জনসন। কারণ তিনি নাকি নিজের বয়স ৫ বছর কমিয়ে ফেলেছেন। তবে এখানেই থামছেন না তিনি। ৪৫ বছর বয়স থেকে ১৮ বছরে ফিরে যাবেন বলে বদ্ধপরিকর ব্রায়ান। আর তাই খরচা করছেন কোটি-কোটি-কোটি টাকা। 

মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার কোম্পানি বায়োটেকের সিইও ব্রায়ান জনসন। খাতায় কলমে তাঁর বয়স বর্তমানে ৪৫ বছর। জনসন চান, নিজের বয়স ১৮ করে ফেলতে। আ সেই কারণেই বিপুল পরিমাণে অর্থ খরচ করে চলেছেন তিনি। বহু দিন ধরেই মানুষের বয়স কমানোর একটি প্রকল্প নিয়ে কাজ করছেন তিনি এবং তাঁর প্রতিষ্ঠান। প্রকল্পটির নাম ‘ব্লু প্রিন্ট’। নিজেদের প্রকল্পের পরীক্ষাগার হিসাবে নিজের শরীরকেই বেছেছেন ব্রায়ান। 

কী কী করছেন ব্রায়ান?

সংবাদমাধ্যমকে জানানো হয়েছে, ৩০ জন বিশেষজ্ঞ এবং চিকিৎসককে নিয়ে ব্রায়ান একটি দল গঠন করেছেন। তাঁরা সকলে মিলে ব্রায়ানের শরীরের যাবতীয় পরিবর্তনের দিকে নজর রাখছেন। এবং তাঁরাই প্রতিনিয়ম এমন কিছু রাসায়নিক তাঁর শরীরে প্রবেশ করাচ্ছেন, যাতে ব্রায়ানের বয়স কমতে থাকে। 

এ জন্য ব্রায়ানকে মেনে চলতে হচ্ছে কড়া রুটিন। রোজ একই সময়ে ঘুমোতে যাওয়া, ঘুম থেকে ওঠা, আমিষ খাবার পুরোপুরি বাদ দেওয়া, রোজ শরীরচর্চার মতো বিষয়গুলি তো আছেই। 

কী কী পরীক্ষা রোজ চলে?

রোজই কিছু না কিছু পরীক্ষা করা হয় তাঁর শরীর নিয়ে। কতটা চর্বি জমল, গ্লুকোজের মাত্রা বাড়ল নাকি কমল, হার্টের অবস্থা— এসব পরীক্ষার মধ্যে দিয়ে রোজ যেতে হয় তাঁকে। আর সেই ভাবেই শরীরের প্রতিটি কোষের ক্ষয় আটকে দিয়েছেন তিনি। শুধু তাই নয়, দাবি করা হয়েছে, শরীরের প্রতিটি কোষ আবার নতুন অবস্থায় ফিরে যাচ্ছে। 

কত টাকা খরচ হয়েছে এ জন্য?

এই সব কাজের জন্য বছরে প্রায় ২০ লক্ষ মার্কিন ডলার খরচ করছেন তিনি। তাঁর গবেষখ দলের তরফে দাবি করা হয়েছে, পৃথিবীতে এমন কোনও মানুষ নেই, যাঁর বয়স ৪৫ বছর, কিন্তু অঙ্গের বয়স ৩৫ বছর। আর কিছু দিনের মধ্যেই নাকি ব্রায়ান সেই জায়গায় পৌঁছে যাবেন। এবং সারা বিশ্বই হয়তো একদিন জানবে, বয়স কমানো সম্ভব, মৃত্যু এড়ানো সম্ভব। 

টুকিটাকি খবর

Latest News

টাকা কাটলেও... জনপ্রিয় শেয়ার ব্রোকারেজ অ্যাপ 'Groww'-এর বিরুদ্ধে বিস্ফোরক অভিযাগ অস্ট্রেলিয়াকে হারিয়ে আফগানিস্তানের ইতিহাস গড়ার ম্যাচে গুলবদিনের একাধিক নজির URU vs PAN: পানামাকে ৩-১ গোলে হারিয়ে কোপা আমেরিকা ২০২৪-র অভিযান শুরু করল উরুগুয়ে স্বরা ভাস্করকে বডি শেমিং করায় ক্ষমা চাইলেন ফুড ভ্লগার নলিনী, প্রতিক্রিয়া নায়িকার কলেজে বাহিনী, পরীক্ষা শিকেয় ওঠার জোগাড়, পিছতে পারে সেমিস্টারও আর প্লাস্টিকের পাত্র না, গ্রাহকদের স্বাস্থ্যের কথা ভেবে বড় সিদ্ধান্ত নিল Zomato মেধাবী জঙ্গি হাবিবুল্লার ১৪ দিনের পুলিশ হেফাজত, টেলিগ্রাম অ্যাপে চলত কার্যকলাপ NEET UG রি-টেস্টের জন্যে তৈরি ছিল সেন্টার, তবে একজন পরীক্ষার্থীও এলেন না! সরকার গঠনের জন্য 'বহুমতের' প্রয়োজন, আর দেশ চালাতে সহমত: মোদী Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার

T20 WC 2024

Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.