বাংলা নিউজ > টুকিটাকি > Travel Mistakes: শীতকালে ঘুরতে যাওয়ার পরিকল্পনা করছেন? বুকিংয়ের এই ৫ ভুল এড়াতে যা করবেন
ঘুরতে যাওয়ার সময় এই ভুলগুলো এড়ান

Travel Mistakes: শীতকালে ঘুরতে যাওয়ার পরিকল্পনা করছেন? বুকিংয়ের এই ৫ ভুল এড়াতে যা করবেন

  • Booking Mistakes: অসাবধান হলেই হতে পারে একাধিক ভুল। তখন ঘোরার মজাটাই মাটি হয়ে যায়। তাই ঘুরতে যাওয়ার বুকিংয়ের সময় ভুল এড়াতে যা করবেন।

ঘুরতে যাওয়া মানেই নিজেকে নতুন করে চেনা। নতুন জায়গা দেখা, তার সম্পর্কে জানা। এবং অবশ্যই নতুন উদ্যম নিয়ে রোজকার জীবনে ফেরত আসা। কিন্তু ঘুরতে যাওয়ার আনন্দে অনেক সময় ভুল হয়ে যায় বুকিং করার সময়। আর এই ভুল যদি বারবার হয় তাহলে ঘুরতে যাওয়ার আনন্দটাই মাটি হয়ে যায়। তাই ঘুরতে যাওয়ার আনন্দ বজায় রাখতে হলে, নিশ্চিন্তে ভালো করে ঘুরতে চাইলে সচেতন ভাবে ভুল এড়িয়ে যেতে হবে।

পর্যটকরা সাধারণত ঘুরতে যাওয়ার সময় কোন ভুলগুলো করে থাকেন জানেন? আর কীভাবেই বা সেগুলো এড়ানো যেতে পারে দেখে নিন।

অফ সিজনে ভ্রমণ: অনেকেই ভিড় এড়াতে অফ সিজনে ঘুরতে যেতে পছন্দ করেন। এবং মনে করেন যে আগে থেকে বুক না করলেও চলবে। গেলেই তো কোনও কোনও হোটেল ঠিক ফাঁকা পেয়ে যাব। তাছাড়া অনেকেই ভাবেন অফ সিজনে টিকিট বা হোটেলের দাম অনেকটাই কমে যায়। কিন্তু এমনটা নাও হতে পারে। তাই কোথাও যাওয়ার আগেই বুকিং সেরে যান নিশ্চিন্তে ঘোরার জন্য।

ট্রাভেল প্যাকেজ: অনেকেই ভাবেন ট্রাভেল প্যাকেজ মানেই অতিরিক্ত খরচ। কিন্তু এটা সত্যি নয়। বরং সুবিধাই হয়। ট্রাভেল প্যাকেজ বুক করলে আগে থেকে রুম, গাড়ি সহ সমস্তটাই বুক করা থাকবে। একই সঙ্গে পর্যটকদের নিরাপত্তাও বজায় থাকবে।

সিজনে ঘুরতে যাওয়া: ছুটির মরশুমে ঘুরতে যাওয়া মানেই ভিড়ের সম্মুখীন হওয়া। তাই যদি আপনি কোনও ছুটিতেই বেড়াতে যাওয়ার পরিকল্পনা করে থাকেন তাহলে অবশ্যই আগে থেকে হোটেল সহ গাড়ি বুক করে রাখবেন। নইলে পরে হোটেলের বুকিং পেতে সমস্যা হতে পারে। অথবা দিতে হতে পড়ে দ্বিগুণ দাম।

দামের তুলনা: এখন অনলাইনে একাধিক অপশন পাওয়া যায়, তাই টিকিট কাটার আগে সমস্ত বিশ্বস্ত অ্যাপ থেকে দামের তুলনা করে নিন। যেখানে কম দাম পাবেন সেখান থেকেই বুক করুন পছন্দমতো হোটেল।

বন্ধ করুন