বাংলা নিউজ > টুকিটাকি > Signs of Great Relationship: এই ৫টি লক্ষণ থাকলেই বুঝবেন, আপনাদের প্রেম বা বিয়ে টিকবে, না হলে আশা কম

Signs of Great Relationship: এই ৫টি লক্ষণ থাকলেই বুঝবেন, আপনাদের প্রেম বা বিয়ে টিকবে, না হলে আশা কম

কোন কোন চিহ্ন দেখলে বুঝবেন সম্পর্ক ঠিক পথে এগোচ্ছে?

প্রেম বা বৈবাহিক সম্পর্কটিকে কখন ‘ভালো’ বলা যাবে? কী দেখে বুঝবেন সম্পর্ক ঠিক পথে এগোচ্ছে না? বলে দিলেন মনোবিদ। 

সব প্রেম বা সব বিয়ে টেকে না। প্রাথমিক পর্যায়ে বোঝা না গেলেও, এক সময় গিয়ে দেখা যায়, সেই সম্পর্কে আর থাকা যাচ্ছে না। আর সেই কারণেই ভেঙে যায় সম্পর্ক।

সম্পর্ক ভাঙার দুঃখ সকলেরই হয়। সেই দুঃখ পেতে না চাইলে, সম্পর্কের গোড়াতেই কয়েকটি বিষয়ে সচেতন হতে পারেন। সম্পর্ক ভেঙে যাবে কি না, তা বোঝা যেতে পারে কয়েকটি লক্ষণ দেখলেই। সেই সব লক্ষণ সম্পর্কের ভিতরে থাকলে নিজেকে বদলাতে পারেন। তাতে সম্পর্ক ভাঙার হাত থেকে বাঁচতে পারেন।

কোন কোন লক্ষণ দেখলে বুঝবেন, আপনার সম্পর্ক সঠিক পথেই এগোচ্ছে এবং এটি ভাঙার আশঙ্কা নেই? হিন্দুস্তান টাইমসকে এক সাক্ষাৎকারে এই লক্ষণগুলির বিষয়ে জানিয়েছেন মনোবিদ রোমা কুমার।

কোন কোন লক্ষণের দিকে নজর দিতে বলছেন তিনি?

  • সহনশীলতা: যে কোনও সম্পর্ক কোন দিকে এগোবে তার বেশির ভাগ ক্ষেত্র নির্ভর করে, পরস্পরকে শ্বাস নেওযার পরিসর দেওয়া হচ্ছে কি না। সম্পর্ক যদি খুব দমবন্ধকরা হয়ে যায়, তাহলে তা ভাঙার দিকে চলে যায়। এই কারণে দরকার পরস্পরের প্রতি সহনশীলতা।
  • বিশ্বাস: এটিও খুব দরকারি একটি বিষয়। কারণে অকারণে অন্য জনকে সন্দেহ করলে, সেই সম্পর্ক টেকানো মুশকিল। পরস্পরের প্রতি সম্পর্কের গোড়াটা মজবুত করে।
  • স্পষ্ট কথা: পেটে এক, মুখে আর এক— এমনটা না হওয়াই ভালো। কোনও জিনিস খারাপ লাগলে, সে কথা অন্য জনকে স্পষ্টভাবে বলা উচিত। তাহলে জটিলতা কমতে থাকে।
  • ঘনিষ্ঠতা: সম্পর্কের মধ্যে থেকে ঘনিষ্ঠতা কমতে শুরু করলে সেই সম্পর্ক টেকে না। পরস্পরের মধ্যে মানসিক এবং শারীরিক ঘনিষ্ঠতা যে কোনও সম্পর্ককে অনেক দূর পর্যন্ত নিয়ে যেতে পারে। ফলে সেদিকে খেয়াল রাখুন।
  • সমস্যা নিয়ে আলোচনা: পরস্পরের সমস্যা নিয়ে কি আপনারা আলোচনা করেন? সেখান থেকে বেরিয়ে আসে সমাধাের রাস্তা? তাহলে সম্পর্ক সুদূরপ্রসারী হবে। না হলে এই সম্পর্কের মেয়াদ বেশি দিনের নয়। যাঁরা সমস্যার বিষয়গুলি পরস্পরের থেকে এড়িয়ে যান, তাঁরা আসলে সম্পর্কটি টেনে নিয়ে যেতেও চান না।

টুকিটাকি খবর

Latest News

শিবলিঙ্গে নিবেদিত জল গ্রহণে সারে দুরারোগ্য ব্যাধি, কিন্তু আছে বিশেষ কিছু নিয়ম বোর্ড সভাপতির অপশাসন! আইসিসির দ্বারস্থ আমেরিকা ক্রিকেটের ডিরেক্টররা! ৯ মাস ঘোরার মতো সময় নেই, তাই ভারতের কোচ হতে চাননি! অবস্থান স্পষ্ট করলেন নেহরা সন্দেশখালিতে ‘‌একলব্য মডেল’‌ স্কুলের প্রস্তাব শমীকের, ইস্যু জিইয়ে রাখতে নয়া কৌশল ঢাকায় মৃত্যু এক হিন্দু ছাত্রীর, এখনও হিংসার বলি ২০১, আজ কেমন আছে বাংলাদেশ? ওটা প্রথম নয়, বিষ্ণোই গ্যাং আগেও আমাকে জখম করার চেষ্টা করেছে : সলমন খান শহরে পা রাখলেন মোহনবাগানের নতুন বিদেশি টম! বিমানবন্দরে উষ্ণ অভ্যর্থনা সমর্থকদের শুক্রর রাজার গৃহে গমনে তৈরি হবে লক্ষ্মী নারায়ণ রাজযোগ, ৫ রাশির বদলাবে সময় TDP’র বিরুদ্ধে জগন মোহনের ধর্না মঞ্চে ‘INDIA’র নেতারা, জোটে যোগ দেওয়ার আহ্বান মিনিবাসের ইঞ্জিন থেকে বের হচ্ছে ধোঁয়ার কুণ্ডলী, মহাজাতি সদনের সামনে আলোড়ন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.