বাংলা নিউজ > টুকিটাকি > ৬৭টি পাবে পরপর মদ্যপান, বিশ্বরেকর্ড যুবকের! সেই টাকায় তিনি কী করবেন জানেন
বিশ্ব রেকর্ড যুবকের।

৬৭টি পাবে পরপর মদ্যপান, বিশ্বরেকর্ড যুবকের! সেই টাকায় তিনি কী করবেন জানেন

  • টানা ৬৭টি পাবে মদ্যপান করে রেকর্ড করলেন যুবক। সেই রেকর্ড টাকা তিনি কাজে লাগাবেন এক বিরল উদ্যোগে।

একদিনে সর্বোচ্চ কতটা মদ্যপান করা যায়? এর রেকর্ড করতে নেমেছিলেন এক যুবক। কারণটিও খুব অদ্ভুত। রেকর্ড করে প্রাপ্ত অর্থ ব্যয় করা হবে কুকুরদের জন্য। কিন্তু কেন এমন কাণ্ড?

একদিনে সর্বাধিক মদ্যপানের রেকর্ড করতে নেমেছিলেন নাথান ক্রিম্প নামের এক যুবক। ইংল্যান্ডের এই যুবক ১৭ ঘণ্টায় ৬৭টি পাবে গিয়ে মদ্যপান করেছেন। গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে নিজের নাম তুলেছেন তিনি।

কিন্তু এর পিছনে রয়েছে একটি ঘটনা। ২০২০ সালে নাথানের পোষ্য কুকুর কারার মৃত্যু হয়। ক্যানসারে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছিল তার। এর পর থেকেই সারমেয়দের জন্য নানা কাজের উদ্যোগ নেন নাথান। শুধুই নিজেই নন, অন্যদের কুকুরদের সাহায্য করার বিষয়ে আবেদন জানাতেন তিনি। বিভিন্ন পাব, বারে গিয়ে তহবিলে দান করার বিষয়ে উৎসাহ দিতেন সকলকে। এরই মধ্যে ‘গো ফান্ড মি’ নামের একটি উদ্যোগ শুরু করেছিলেন তিনি।

নাথান ক্রিম্প
নাথান ক্রিম্প

এর আগে গেরেথ মার্ফি নামের একজনের রেকর্ড ছিল ২৪ ঘণ্টায় ৫৪টি পাবে মদ্যপান করার। সেই রেকর্ড ভাঙলেন নাথান। গত ১৭ সেপ্টেম্বর ব্রাইটন এলাকার বিভিন্ন পাবে যান তিনি। সঙ্গে ছিলেন দুই বন্ধু অলি ও আর্চি। পাবের বিল মেটানো থেকে অন্য নানা জিনিস সামলানোর কাজ করেছেন এই দু’জন।

যদিও সব ক’টি পাবেন তিনি মদ্যপান করেননি। সেক্ষেত্রে অসুস্থ হয়ে পড়ার আশঙ্কা ছিল। তাই একটি অন্তর একটি পাবে মদ্যপান করেছেন। মাঝের পাবগুলিতে সাধারণ পানীয় পান করেছেন। নাথান জানিয়েছেন, ‘এটা আমার জীবনের কঠিনতম কাজ।’ টানা এতটা মদ্যপান করলে শরীরে মারাত্মক প্রভাব পড়তে পারে। ক্ষতি হতে পারে কিডনি সব বহু অঙ্গের। সেটি জেনেই এই কাজ করেছেন নাথান।

বন্ধ করুন