বাংলা নিউজ > টুকিটাকি > বিয়ের পর মেয়েদের মধ্যে দেখা যায় এই ৫টি পরিবর্তন, তখন কী চেনা যায় সেই মেয়েটিকে?
বিয়ের পর পরিবারই একটি মেয়ের প্রাথমিক দায়িত্বে পরিণত হয়।
বিয়ের পর পরিবারই একটি মেয়ের প্রাথমিক দায়িত্বে পরিণত হয়।

বিয়ের পর মেয়েদের মধ্যে দেখা যায় এই ৫টি পরিবর্তন, তখন কী চেনা যায় সেই মেয়েটিকে?

  • মেয়ের এমন পরিবর্তন দেখে, তাঁর মা-বাবাও আশ্চর্যচকিত হয়ে পড়েন।

বিয়ের পর একটি মেয়ের ঠিকানাই বদলায় না, বরং মেয়ে থেকে কোনও বাড়ির বউ হওয়ার পরই তাঁদের অভ্যাসও পাল্টে যায়। মেয়ের এমন পরিবর্তন দেখে, তাঁর মা-বাবাও আশ্চর্যচকিত হয়ে পড়েন। বিয়ে ঠিক হয়ে গেলে জেনে নিন, বিয়ের পর কেমন পরিবর্তন দেখা দিতে পারে আপনার মধ্যে—

দায়িত্বশীল হয়ে পড়েন- বিয়ের আগে বিন্দাস মেয়েটিও দায়িত্ব পালন করতে শুরু করে। নিজে থেকেই নিজের দায়িত্ব বুঝতে শেখে তারা। পরিবারের প্রয়োজনীয়তা পূরণ থেকে শুরু করে পরিবারের হিসেব-নিকেশের দায়িত্বও নিজের কাঁধে তুলে নেয়। 

কেরিয়ার- বিয়ের আগে প্রতিটি মেয়ে নিজের কেরিয়ারে ফোকাস থাকে। কিন্তু বিয়ের পর পরিবারই তার প্রাথমিক দায়িত্বে পরিণত হয়। মা হওয়ার পর দায়িত্ব আরও বেড়ে যায়। তখন পরিবার ও সন্তানের দায়িত্ব সামলে, কেরিয়ার নিয়ে ততটা চিন্তাভাবনা করে উঠতে পারেন না অনেকে। 

সঞ্চয় করতে শুরু করেন- বিয়ের আগে দেদার টাকা খরচ করলেও, বিয়ের পর সেই মেয়েই এক-এক টাকার হিসেব রাখতে শুরু করে। নিজের শখ-আহ্লাদ দূরে সরিয়ে রেখে অর্থ সঞ্চয় করতে শুরু করে। প্রথমে পরিবারের প্রয়োজনীয়তা পূরণের পর নিজের শখ পূরণের কথা ভাবে।

বাইরে ঘোরা-ফেরাও কমিয়ে দেয়- বিয়ের আগে কলেজ বা অফিসের বন্ধুদের সঙ্গে ঘোরাফেরা, রেস্তোরাঁয় খাওয়া-দাওয়া করতে কে-ই না ভালোবাসে। কিন্তু বিয়ের পর এ সব করা হয়ে ওঠে না মেয়েদের। তার পরিবর্তে পরিবারের সঙ্গে সময় কাটান তাঁরা।

নিজের সমস্ত সিদ্ধান্তে শ্বশুরবাড়ির পরামর্শ নেয়- বিয়ের পর নিজেকে পরিবারের প্রতি সমর্পিত করে দেয় একটি মেয়ে। যে সমস্ত সিদ্ধান্ত সে বিয়ের আগে নিজে নিত, তা এখন শ্বশুরবাড়ির সদস্য ও স্বামীর সঙ্গে পরামর্শ করে নিয়ে থাকে।

বন্ধ করুন