বাংলা নিউজ > টুকিটাকি > Last selfies of earth: বিশ্বের ধ্বংসের শেষদিনের সেলফি কেমন দেখতে হবে জানেন? আর্টিফিশিয়াল ইন্টালিজেন্স দিয়ে দিল উত্তর
বিশ্বের ধ্বংসের শেষদিনের সেলফি কেমন দেখতে হবে জানেন

Last selfies of earth: বিশ্বের ধ্বংসের শেষদিনের সেলফি কেমন দেখতে হবে জানেন? আর্টিফিশিয়াল ইন্টালিজেন্স দিয়ে দিল উত্তর

  • আপনি যতক্ষণে ভেবে চিন্তা করে কল্পনার জাল বুনবেন ততক্ষণে আর্টিফিশিয়াল ইন্টালিজেন্স বা এআই কিন্তু উত্তর দিয়ে দিতে পারবে! তবে সেই 'উত্তর' কতটা বাস্তবসম্মত বা আপনার পছন্দ হবে কি না,তা নিয়ে বিতর্ক চলতে পারে। সেই আর্টিফিশিয়াল ইন্টালিজেন্স নিজের কল্পনায় একটি ছবি তৈরি করেছে।

মোবাইলের ব্যাক ক্যামেরার সামনে দাঁড়িয়ে ছবি তোলায় সেই স্বস্তি নেই, যা রয়েছে ফ্রন্ট ক্যামেরায় সেলফি তোলায়! নিজের মুখ দেখে নিয়ে ইচ্ছে মতো পাউট করে কিম্বা না করে অনেকেই নানান পোজে সেলফি তুলতে ভালবাসেন। তবে কখনও ভেবে দেখেছেন কি, বিশ্ব যদি ধ্বংস হয়ে যায়, তাহলে তার শেষদিনে সেলফি কেমন দেখতে হবে?

আপনি যতক্ষণে ভেবে চিন্তা করে কল্পনার জাল বুনবেন ততক্ষণে আর্টিফিশিয়াল ইন্টালিজেন্স বা এআই কিন্তু উত্তর দিয়ে দিতে পারবে! তবে সেই 'উত্তর' কতটা বাস্তবসম্মত বা আপনার পছন্দ হবে কি না,তা নিয়ে বিতর্ক চলতে পারে। সেই আর্টিফিশিয়াল ইন্টালিজেন্স নিজের কল্পনায় একটি ছবি তৈরি করেছে। যে ছবিতে সে তুলে ধরেছে, পৃথিবী যদি ধ্বংস হয়ে যায়, তাহলে সেই সর্বশেষ দিনে সেলফি কেমন দেখতে হবে। এই ছবি দেখে চমকে যেতে পারেন আপনিও! তবে এই ছবি একটা ভয়ঙ্কর পর্বকে যে তুলে ধরছে তা বলাই বাহুল্য। অঙ্ক ও বিজ্ঞান পড়ানোর সিদ্ধান্ত ইংরেজি ভাষায়! উদ্যোগ নিতেই প্রতিবাদ অসমে

আর্টিফিশিয়াল ইন্টালিজেন্স নিয়ে বাজারে কিছু সাইট রয়েছে। সদ্য DALL-E 2 এ এই ছবি ধরা পড়েছে। 'রোবোট ওভারলোড' এখানে তৈরি করেছে চারটি ছবি, যাতে ধরা পড়েছে বিশ্বের শেষ সেলফি কেমন দেখতে হবে। ক্যামেরা হাতে ধরে মানুষ ধ্বংসের সেই শেষ দিনে কীভাবে সেলফি তুলবে তা তুলে ধরেছে এই সাইট। এই ছবিতে মানুষের যে চেহারা দেখা যাচ্ছে তার চোখ বড়, আর মাথায় কোনও চুলও দেখা যাচ্ছে না। মুখের ধরণও পাল্টে যাচ্ছে। এমন কল্পনা কি আপনি করেছেন?

বন্ধ করুন