বাংলা নিউজ > টুকিটাকি > Hair Care: পরেবারের পুজোয় ঘন চুল চাই তো? তেলের বদলে ব্যবহার করুন এটা

Hair Care: পরেবারের পুজোয় ঘন চুল চাই তো? তেলের বদলে ব্যবহার করুন এটা

চুলের যত্ন নিতে নারকেলের দুধ ব্যবহার করুন

Hair Care: চুল শুষ্ক হয়ে গিয়েছে? নিষ্প্রাণ লাগে? তাহলে চুলের যত্নের জন্য, নারকেলের তেলের বদলে ব্যবহার করুন এই উপাদান। কোন উপাদান? কীভাবে ব্যবহার করবেন? দেখুন।

চুলের যত্ন নেওয়ার জন্য নারকেল তেল ভীষণই উপকারী। নারকেল তেল ব্যবহার করলে একাধিক সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। চুলের নানান সমস্যা তাড়াতে সাহায্য করে থাকে নারকেল তেল। কিন্তু আপনি কি জানেন নারকেলের আরও একটি উপাদান আছে যা আমাদের চুলের জন্য ভীষণই উপকারী। ভাবছেন কোন উপাদান? আসুন দেখে নেওয়া যাক। এই উপাদান নারকেল তেলের মতোই দারুন কার্যকর। নারকেলের দুধের কথা বলছি।

রান্নার কাজেই মূলত নারকেলের দুধ ব্যবহার করা হয়ে থাকে। কিন্তু এটার চুলের পরিচর্যার জন্য ব্যবহার করা যেতে পারে। এটা চুলে পুষ্টি জোগায়।

যে চুল ভীষণ শুষ্ক, নিষ্প্রাণ, দূষণ, ইত্যাদির কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে সেগুলোকে ভালো করতে, যত্ন নিতে নারকেলের দুধ ভীষণই সাহায্য করে থাকে। নারকেল দুধ ব্যবহার করে সিল্কি এবং মসৃণ চুল পাওয়া যায়। একই সঙ্গে এটা চুলকানি, খুশকি, মাথার দুর্গন্ধ, ইত্যাদির সমস্যাও দূর করে থাকে।

চুলের যত্ন নিতে নারকেলের দুধ কীভাবে ব্যবহার করবেন দেখুন:

আপনি যদি ঘন, স্বাস্থ্যোজ্জ্বল চুল চান তাহলে সবার আগে আপনাকে আপনার মাথার ত্বকের যত্ন নিতে হবে। আর নারকেলের দুধ সেই যত্নে সাহায্য করে থাকে কারণ এতে রয়েছে ল্যাকটিক অ্যাসিড। এটি আমাদের চুল এবং মাথার ত্বকের জন্য ভীষণই উপকারী। এছাড়া এতে আছে অ্যান্টি ফাঙ্গাল, অ্যান্টি ভাইরাল, অ্যান্টি ব্যাকটেরিয়াল উপাদান। যা আমাদের চুল এবং ত্বক দুইয়ের স্বাস্থ্যই ভালো রাখে।

অন্যদিকে অনেকেই খুশকির সমস্যায় ভুগে থাকেন। মাথার ত্বকে নানান সংক্রমণ হতে পারে। সেখান থেকে নারকেলের দুধ আমাদের বাঁচায়, কারণ এটিতে আছে অ্যান্টি সেপটিক উপাদান। এছাড়া অনেক সময় আমরা অনেকেই ডগা ফাটা, চুল পাতলা হয়ে যাওয়া ইত্যাদির সমস্যায় ভুগে থাকি। সেসব থেকেও নারকেলের দুধ আমাদের বাঁচায়।

নারকেলের দুধে রয়েছে ভিটামিন বি ১, বি ৩, বি৬, ভিটামিন সি, ই, ইত্যাদি। এছাড়াও আছে ক্যালসিয়াম, আয়রন, ম্যাগনেশিয়াম এর মতো উপাদান যা আমাদের চুল ভালো রাখে। এটা চুলের শিকড়কে শক্ত করে এবং চুল পড়া আটকায়।

টুকিটাকি খবর

Latest News

PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য, বুমরাহরাও ‘অনেক মুসলিমের নাম নেই তালিকায়’, UP-তে বুথ দখলের অভিযোগ BJP-র নামে একটি IPL-এ টেল-এন্ডার হিসেবে সব থেকে বেশি রান আশুতোষের, দেখুন সেরা ৫-এর তালিকা ভয়ানক দুর্ঘটনার মুখোমুখি দিব্যাঙ্কা, ভেঙেছে হাতের দুটি হাড়, করাতে হবে অপারেশন একটু পরেই মাধ্যমিক রেজাল্ট ঘোষণা ঝাড়খণ্ড বোর্ডের, কীভাবে দেখবেন? পাশমার্ক কত? 'আমি তো সংসার করছিই...' করেননি বিয়ে, তাও কেন এমনটা জানালেন মিমি? রিপোর্ট: বাস্কেটবল খেলার প্রশিক্ষণ নিচ্ছেন, ‘জিগরা’র জন্য আর কী কী করছেন আলিয়া ‘‌নির্বাচন কমিশন নিরপেক্ষ কাজ করছে না’‌, ভেটাগুড়ির হামলায় সুর চড়ালেন উদয়ন স্নায়ুচাপের পরীক্ষা হয়েছে এই ম্যাচে, পঞ্জাব বধের পর বললেন হার্দিক পান্ডিয়া মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ এপ্রিলের রাশিফল

Latest IPL News

PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য, বুমরাহরাও স্নায়ুচাপের পরীক্ষা হয়েছে এই ম্যাচে, পঞ্জাব বধের পর বললেন হার্দিক পান্ডিয়া ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.