বাংলা নিউজ > টুকিটাকি > An entire island costs very low: একটি গোটা দ্বীপ বিক্রি হতে চলেছে, কিনবেন নাকি? কোথায় কীভাবে, রইল সব হদিশ

An entire island costs very low: একটি গোটা দ্বীপ বিক্রি হতে চলেছে, কিনবেন নাকি? কোথায় কীভাবে, রইল সব হদিশ

আপনাকে দেওয়ার জন্য একটা গোটা দ্বীপ তৈরি রয়েছে (Freepik)

An entire island costs less than a big plot in Kolkata or Mumbai know the price: বাড়ি‌ গাড়ি জমিজমার স্বপ্ন তো অনেকেই দেখে। কিন্তু একটি আস্ত দ্বীপ কিনলে, তবেই না আনন্দ। তেমন সুযোগই এবার পেতে পারেন।

বাড়ি গাড়ি জমিজমা অনেককিছুই তো কেনার শখ থাকে। তাহলে একটা দ্বীপই বা বাকি রাখবেন কেন? ঠিকই পড়ছেন। অন্য কিছু নয়, একটি দ্বীপের কথাই লেখা হয়েছে। ভাবুন তো, একটি ফ্ল্যাট, গাড়ি, বিশাল জমিজায়গার পাশাপাশি একটি গোটা দ্বীপ যদি আপনার নামে লিখে দেওয়া হয়? কী ভাবছেন? ইচ্ছে থাকলেই বা দিচ্ছে কে?— এটা যদি মনে করেন তাহলে ভুলই ভাবছেন। আপনাকে দেওয়ার জন্য একটা গোটা দ্বীপ তৈরি রয়েছে। খরচও খুব বেশি নয়। কলকাতার নামীদামী এলাকার জমিজমার মতোই দাম পড়বে এ দ্বীপের।

সম্প্রতি ব্লুফিল্ড, নিকারাগুয়ার উপকূল থেকে প্রায় ১৯ কিলোমিটার দূরে একটি আগ্নেয়গিরি‌ দ্বীপ ইগুয়ানা বিক্রির জন্য নিলামে উঠেছে। কত দাম হাঁকা হয়েছে শুনলে বেশ সস্তাই লাগবে কিন্তু। ধার্য মূল্য মাত্র ৩৭৬৬২৭ ইউরো অর্থাৎ ভারতীয় মুদ্রায় মাত্র ৩.৭৫ কোটি।

অনেকেরই জীবনে ইচ্ছে থাকে একটি নির্জন দ্বীপে নিজের মতো করে সময় কাটাবেন, প্রকৃতির সঙ্গে একাত্ম হয়ে যাবেন। সারা পৃথিবীর কোলাহল থেকে অনেক দূরে মনের সুখে সেখানে সময় কাটাবেন প্রিয় সঙ্গীর সঙ্গে। তেমন স্বপ্নই এবার সত্যি হলেও হতে পারে। মধ্য আমেরিকার ট্রপিক্যাল অঞ্চলের একটি দ্বীপ হল ইগুয়ানা। সম্প্রতি বিক্রির জন্য এটির যা দাম ঠিক করা হয়েছে তার তুলনায় মুম্বাইয়ের একটি বিলাসবহুল ফ্ল্যাট কিনতেও বেশি কড়ি লাগবে।

নারকেল, পাম এবং কলা গাছ ছড়িয়ে ছিটিয়ে রয়েছে দ্বীপের ভিতর। এর সঙ্গে পাচ্ছেন মোট পাঁচ একর জমি এবং একটি তিন বেডরুমের বড় বাড়ি। একইসঙ্গে একটি 28 ফুটের ওয়াচ টাওয়ারও রয়েছে। এবার দামের দিকে তাকিয়ে দেখুন।

বাড়িতে একটি সুইমিং পুল তৈরি করার জন্য যথেষ্ট জায়গা রয়েছে। পশ্চিম দিকে একটি বন্দরও রয়েছে। এখানে মাছ ধরতে পারবেন‌। পাল তুলে ইচ্ছেমতো জায়গায় পাড়িও দেওয়া যাবে।

দ্য মেট্রো ইউকে-তে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, দ্বীপটি বিশ্বের বাকি অংশ থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন নয়। একটি ভালো মোবাইল নেটওয়ার্কের সঙ্গে ওয়াইফাইয়ের যোগাযোগ উপলব্ধ রয়েছে। এছাড়াও দ্বীপটিতে কোনো বাধা ছাড়াই টিভি সিগন্যাল পাওয়া যায়। দ্বীপটির কর্মীদের একটি অতিরিক্ত বোনাস রয়েছে। এছাড়াও আপনার সুবিধা অসুবিধায় পাশে পাবেন একজন অন-সাইট ম্যানেজার এবং তত্ত্বাবধায়ককে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

 

বন্ধ করুন