বাংলা নিউজ > টুকিটাকি > কন্ডিশনার না-লাগিয়ে শ্যাম্পুর আগে তেল লাগান, চুল হবে নরম ও উজ্জ্বল

কন্ডিশনার না-লাগিয়ে শ্যাম্পুর আগে তেল লাগান, চুল হবে নরম ও উজ্জ্বল

চুল সুস্থ রাখার জন্য প্রি কন্ডিশনিং করুন।

আবার অনেকে চুল শোকানোর জন্য ড্রায়ার বা হিটিং ব্রাশ ব্যবহার করেন। বিশেষজ্ঞরা শ্যাম্পুর পর চুলে কন্ডিশনার করার পরামর্শ দেন।

শীতকাল এলেই চুলের নানান সমস্যা দেখা দেয়। শীতকালে কম শ্যাম্পু এর অন্যতম কারণ। আবার অনেকে চুল শোকানোর জন্য ড্রায়ার বা হিটিং ব্রাশ ব্যবহার করেন। বিশেষজ্ঞরা শ্যাম্পুর পর চুলে কন্ডিশনার করার পরামর্শ দেন। তবে হেয়ার এক্সপার্ট জাভেদ হাবিব চুল নরম রাখার অত্যন্ত সস্তা ও সময় সাশ্রয়কারী উপায় সম্পর্কে জানিয়েছেন।

কেমিক্যাল ও হিট থেকে চুলকে রক্ষা করুন- চুলের যত্ন নিতে গিয়ে আমরা প্রায়ই নানান ভুল করে থাকি। এর ফলে আমাদের চুল উজ্জ্বলতা হারিয়ে দেয় এবং দুর্বল হয়ে ঝরতে শুরু করে। চুলের সুস্বাস্থ্য বজায় রাখার জন্য বেশি কিছু করতে হবে বা। চুল পরিষ্কার রাখা ও নিয়মিত চুল আঁচড়ালেই সুফল পাওয়া যাবে। প্রতি ৪ সপ্তাহে ট্রিমিং করার পরামর্শ দিচ্ছেন তিনি। জাভেদ হাবিব জানিয়েছেন, কেমিক্যাল ও হিটের হাত থেকে চুল যত রক্ষা করবেন তত প্রাকৃতিক উজ্জ্বলতা বজায় থাকবে।

শ্যাম্পুর আগে হেয়ার অয়েল দিয়ে ম্যাসাজ করুন- অধিকাংশ লোকেরাই শ্যাম্পু করার পর কন্ডিশনার করে থাকেন। তবে জাভেদ হাবিব চুল সুস্থ রাখার জন্য প্রি কন্ডিশনিং করার পরামর্শ দিচ্ছেন। এ ক্ষেত্রে চুল ধোয়ার ৫ থেকে ১০ মিনিট আগে তেল লাগাতে হবে। সরষের তেল লাগালে সবচেয়ে ভালো, তা না-হলে যে কোনও তেল লাগাতে পারেন।

প্রোটিন খান ও হেয়ার ট্রিটমেন্ট নিন- চুল রুক্ষ ও প্রাণহীন হয়ে পড়লে, ভালো কোনও স্যালঁয়ে গিয়ে হেয়ার ট্রিটমেন্ট (ক্যারেটিন) করাতে পারেন। চুলে যত সম্ভব কম হিট নেবেন। প্রিটোন যুক্ত খাবার খাওয়ার ও মাইল্ড শ্যাম্প ব্যবহার করার পরামর্শ দিচ্ছে জাভেদ হাবিব। এর ফলে চুল সুস্থ থাকবে বলে মতপ্রকাশ করেন তিনি।

টুকিটাকি খবর

Latest News

জল্পনায় জল! হলই না যোগী-মোহন ভাগবত সাক্ষাৎকার সামনেই বিয়ে, প্রিয়াঙ্কা বলছেন, 'গাইছে মনে মোর তুমি তুমি তুমি আমার...' ‘আমি কখনওই শাশুড়ি হতে পারব না’, কেন, কীসের জন্য এভাবে বেঁকে বসলেন আমিশা প্যাটেল ইউরো কাপ-এর ইতিহাসে কোন বিরল রেকর্ড ইংল্যান্ডের? দুর্বল অভিষেক,মায়াঙ্কের বিরুদ্ধে ফ্লায়িং কিস,বিরাটের বেলা দম শেষ!জবাব দিলেন রানা কর্ণাটকে বিক্ষোভ সভা চলাকালীন হার্ট অ্যাটাকের শিকার বিজেপি কর্মী, নিমেষে মৃত্যু 'গ্রাউন্ডে প্রচন্ড তাপ' দিল্লি বিমানবন্দরের টার্মিনালে ফিরল ইন্ডিগোর বিমান 'মানুষকে ট্রেন ছেড়ে সাইকেল নিতে হয়…'কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে দুর্ঘটনা, তোপ মমতার রিয়াল মাদ্রিদকে জেতানো গোলরক্ষক ব্যর্থ ইউরোয়, রোমানিয়ার কাছে বড় হার ইউক্রেনের সামনেই লোকসভার অধিবেশন! খাড়গের বাসভবনে সৌজন্য সাক্ষাতে কেন্দ্রীয় মন্ত্রী রিজিজু

T20 WC 2024

পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম BAN vs NEP ম্যাচে সেলিব্রেশন করতে গিয়ে সুইমিং পুলে পড়ে গেলেন ভক্ত! কী হল তারপর? ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.