বাংলা নিউজ > টুকিটাকি > কন্ডিশনার না-লাগিয়ে শ্যাম্পুর আগে তেল লাগান, চুল হবে নরম ও উজ্জ্বল
চুল সুস্থ রাখার জন্য প্রি কন্ডিশনিং করুন।
চুল সুস্থ রাখার জন্য প্রি কন্ডিশনিং করুন।

কন্ডিশনার না-লাগিয়ে শ্যাম্পুর আগে তেল লাগান, চুল হবে নরম ও উজ্জ্বল

  • আবার অনেকে চুল শোকানোর জন্য ড্রায়ার বা হিটিং ব্রাশ ব্যবহার করেন। বিশেষজ্ঞরা শ্যাম্পুর পর চুলে কন্ডিশনার করার পরামর্শ দেন।

শীতকাল এলেই চুলের নানান সমস্যা দেখা দেয়। শীতকালে কম শ্যাম্পু এর অন্যতম কারণ। আবার অনেকে চুল শোকানোর জন্য ড্রায়ার বা হিটিং ব্রাশ ব্যবহার করেন। বিশেষজ্ঞরা শ্যাম্পুর পর চুলে কন্ডিশনার করার পরামর্শ দেন। তবে হেয়ার এক্সপার্ট জাভেদ হাবিব চুল নরম রাখার অত্যন্ত সস্তা ও সময় সাশ্রয়কারী উপায় সম্পর্কে জানিয়েছেন।

কেমিক্যাল ও হিট থেকে চুলকে রক্ষা করুন- চুলের যত্ন নিতে গিয়ে আমরা প্রায়ই নানান ভুল করে থাকি। এর ফলে আমাদের চুল উজ্জ্বলতা হারিয়ে দেয় এবং দুর্বল হয়ে ঝরতে শুরু করে। চুলের সুস্বাস্থ্য বজায় রাখার জন্য বেশি কিছু করতে হবে বা। চুল পরিষ্কার রাখা ও নিয়মিত চুল আঁচড়ালেই সুফল পাওয়া যাবে। প্রতি ৪ সপ্তাহে ট্রিমিং করার পরামর্শ দিচ্ছেন তিনি। জাভেদ হাবিব জানিয়েছেন, কেমিক্যাল ও হিটের হাত থেকে চুল যত রক্ষা করবেন তত প্রাকৃতিক উজ্জ্বলতা বজায় থাকবে।

শ্যাম্পুর আগে হেয়ার অয়েল দিয়ে ম্যাসাজ করুন- অধিকাংশ লোকেরাই শ্যাম্পু করার পর কন্ডিশনার করে থাকেন। তবে জাভেদ হাবিব চুল সুস্থ রাখার জন্য প্রি কন্ডিশনিং করার পরামর্শ দিচ্ছেন। এ ক্ষেত্রে চুল ধোয়ার ৫ থেকে ১০ মিনিট আগে তেল লাগাতে হবে। সরষের তেল লাগালে সবচেয়ে ভালো, তা না-হলে যে কোনও তেল লাগাতে পারেন।

প্রোটিন খান ও হেয়ার ট্রিটমেন্ট নিন- চুল রুক্ষ ও প্রাণহীন হয়ে পড়লে, ভালো কোনও স্যালঁয়ে গিয়ে হেয়ার ট্রিটমেন্ট (ক্যারেটিন) করাতে পারেন। চুলে যত সম্ভব কম হিট নেবেন। প্রিটোন যুক্ত খাবার খাওয়ার ও মাইল্ড শ্যাম্প ব্যবহার করার পরামর্শ দিচ্ছে জাভেদ হাবিব। এর ফলে চুল সুস্থ থাকবে বলে মতপ্রকাশ করেন তিনি।

বন্ধ করুন