বাংলা নিউজ > টুকিটাকি > Dhallywood: মুক্তি পেয়েছে নতুন ছবি ‘হাওয়া’, তার পরেই বিতর্কের ‘ঝড়’ উঠেছে
বিতর্কের কেন্দ্রবিন্দু হাওয়া (ফাইল ছবি)

Dhallywood: মুক্তি পেয়েছে নতুন ছবি ‘হাওয়া’, তার পরেই বিতর্কের ‘ঝড়’ উঠেছে

  • সদ্যই বাংলাদেশে মুক্তি পেয়েছে ‘হাওয়া’ ছবিটি। আর তারপর থেকেই গোটা দেশে শুরু হয়েছে বিতর্ক। ছবিটি নাকি কোরিয়ান ছবির নকল!

"হাওয়া", মুক্তি পাওয়ার বহু আগেই থেকেই রীতিমত চর্চার কেন্দ্রবিন্দুতে ছিল। পরিচালক মেজবাউর রহমান সুমনের ছবি হাওয়া গত শুক্রবার মুক্তি পেয়েছে। মুক্তির আগে যেমন আলোচনায় ছিল এই ছবিটি, মুক্তির পরেও একই ভাবে থেকে গেল। তবে বিতর্কের নতুন নাম হিসেবে। অভিযোগ করা হচ্ছে এই ছবিটি নাকি এক কোরিয়ান ছবির নকল।

হাওয়া ছবিটির রিভিউ ইতিমধ্যেই অনেকে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন, কেউ জানিয়েছেন তাঁদের ভালো লেগেছে, কেউ আবার বলছেন এটা আদতে একটা 'টুকলি' ছবি! কোরিয়ান ছবি সি ফগের নকল বলে দাবি করছে দর্শকদের একাংশ।

তবে যতই অভিযোগ উঠুক, সমস্ত অভিযোগ নাকচ করে দিয়েছেন পরিচালক স্বয়ং। তাঁর কথা অনুযায়ী এই ছবির গল্প একদম নতুন। মৌলিক গল্পেই উপর ভিত্তি করেই তিনি এই ছবিটি নির্মাণ করেছেন। তাঁর দাবি যাঁরা বলছেন হাওয়া আদতে একটি নকল ছবি, তাঁরা সেই ছবিটি না দেখেই এমন মন্তব্য করছেন। পরিচালক দর্শকদের উদ্দেশ্যে বলেছেন আগে তারা যেন হাওয়া দেখে, তারপর দুটো ছবিকে পাশাপাশি রেখে মিলিয়ে মন্তব্য করে। তবে যেহেতু সি ফগ এবং হাওয়া দুটো ছবির শ্যুটিং সমুদ্র হয়েছে তাই অনেকে মিল পাচ্ছেন বলেই মনে করেছেন মেজবাউর রহমান।

সমুদ্রে শ্যুটিং হয়েছে মানেই দুটো ছবির গল্পও এক এটা ঠিক নয়। সি ফগ মানব পাচার নিয়ে তৈরি একটি ছবি যার সঙ্গে তাঁর ছবির কোনও মিল নেই বলেই জানিয়েছেন পরিচালক। তবে পরিচালক যতই যাই বলুক সমালোচনার ঝড়কে হাওয়া এত তাড়াতাড়ি থামাতে পারবে বলে মনে হয় না!

বন্ধ করুন