বাংলা নিউজ > টুকিটাকি > Durga Puja: সর্বজনীন থেকে বিশ্বজনীন, বরানগর ছাত্র সম্মিলনীর পুজোয় আছে বড় চমক

Durga Puja: সর্বজনীন থেকে বিশ্বজনীন, বরানগর ছাত্র সম্মিলনীর পুজোয় আছে বড় চমক

বরানগর ছাত্র সম্মিলনীর পুজো

Durga Puja: উত্তর কলকাতার এই পুজো বহু বছরের, এবং বেশ বিখ্যাত। সেখানে এবার ইউনেস্কোর দেওয়া সম্মানের সূত্র ধরে সর্বজনীন থেকে বিশ্বজনীন থিম করা হয়েছে।

দুর্গাপুজো শুরু হয়ে গিয়েছে।। বরাবরের মতো এবারও শহরের বুকে সাবেক বনাম থিম পুজোর অঘোষিত যুদ্ধ দেখা যাবে। আন্তরিকতা থেকে আনন্দে সকলেই ভেসে যাবেন এই ক’টা দিন। দুঃখ, কষ্ট এগুলো কিছুই ঠিক এই সময়ের জন্য নয়। তার উপর এবার কলকাতার দুর্গাপুজোর মাথায় জুটেছে নতুন খেতাব। ইউনেস্কোর সম্মানে সে সম্মানিত হয়েছে। ফলে এবারের আনন্দ আরও বেশি। আর সেই কথাকেই মাথায় রেখে থিমের আয়োজন করেছে বরানগর ছাত্র সম্মিলনী দুর্গোৎসব।

কলকাতার উত্তরে এই দুর্গাপুজো অনুষ্ঠিত হয়ে থাকে। এবং এই অঞ্চলে এই পুজোটি বেশ পরিচিত এবং সমাদৃত বটে! এবার তাদের থিমে ছোঁয়া লেগেছে ইউনেস্কোর প্রদত্ত সম্মানের ভাবনা। তাই তো তারা আয়োজন করেছে সর্বজনীন থেকে বিশ্বজনীন থিমের।

এই ক্লাবের ভাবনায় মিশে রয়েছে দুর্গাপুজোর ইতিহাস থেকে বর্তমান সময়ের দারুণ মেলবন্ধন। যেহেতু ইউনেস্কোর এই থিমের হাত ধরেই বাঙালির দুর্গাপুজো, কলকাতার দুর্গাপুজো গোটা বিশ্বে ছড়িয়ে গিয়েছে, সেহেতু তারা এই ভাবনা ভেবেছে। এদের পুজোতে এবার ধরা পড়েছে দুর্গাপুজোর ইতিহাসের বৃত্তান্ত। থাকছে বর্তমানের কথা এবং ভবিষ্যতের ইঙ্গিত।

এই ক্লাবের পুজো প্রাঙ্গণে অন্যান্যবারের মতোই দেখা যাবে সবুজের ছোঁয়া। সঙ্গে মণ্ডপ সংলগ্ন মাঠে চলবে দেদার আড্ডা, এবং হইহই যেমনটা প্রতি বছর হয়ে থাকে। এছাড়া বিশিষ্ট শিল্পীরা আসবেন সাংস্কৃতিক অনুষ্ঠান করতে। ফলে পুজোর চারদিন এই ক্লাবের পুজো যে জমে উঠতে চলেছে সেটা বলাই বাহুল্য। কিন্তু এবারের পুজোর চমক কী জানেন এই ক্লাবের? একটি বৃদ্ধাশ্রমের কিছু আবাসিক আসতে চলেছে এই পুজোর অতিথি হয়ে।

তাই আপনার যদি উত্তর কলকাতার ঠাকুর দেখতে যাওয়ার পরিকল্পনা থেকে থাকে তাহলে অবশ্যই একবার এই পুজো থেকে ঘুরে যাবেন।

টুকিটাকি খবর

Latest News

মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৭ এপ্রিলের রাশিফল দেশভাগের আগের বাড়ির দরজা পাঠালেন ভারতীয় বন্ধু, কান্নায় ভেঙে পড়লেন পাকিস্তানি বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৭ এপ্রিলের রাশিফল মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৭ এপ্রিলের রাশিফল KKR vs RR: IPL-এর ইতিহাসে সর্বাধিক শতরান- বিরাট কোহলির থেকে আর এক পা দূরে বাটলার টসের আগে কয়েনে চুমু শ্রেয়সের- হতবাক সঞ্জু,এত কিছু করেও ভাগ্য সাথ দিল না KKR-এর অতিবৃষ্টিতে 'প্রলয়' UAE-তে, মরুদেশে জলে ডুবল বিমানবন্দর, বন্যা দুবাই শহরে সলমনকে খুন করতে এসেছিল আততায়ীরা, পুলিশ জানাল আদালতে, কতদিনের জেল হেফাজত? ‘স্বপ্নের চিতাগুলোকে….’, শীঘ্রই শোভনে বাঁধা পড়ছেন সোহিনী, ভেঙে পড়েছেন রণজয়! তেতো পাঁচন গেলার মত হার, স্বীকার শ্রেয়সের, বোঝালেন কেন বরুণকে দিয়েছিলেন শেষ ওভার

Latest IPL News

KKR vs RR: IPL-এর ইতিহাসে সর্বাধিক শতরান- বিরাট কোহলির থেকে আর এক পা দূরে বাটলার টসের আগে কয়েনে চুমু শ্রেয়সের- হতবাক সঞ্জু,এত কিছু করেও ভাগ্য সাথ দিল না KKR-এর তেতো পাঁচন গেলার মত হার, স্বীকার শ্রেয়সের, বোঝালেন কেন বরুণকে দিয়েছিলেন শেষ ওভার ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের ৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.