বাংলা নিউজ > টুকিটাকি > Yogurt facial: বিয়েবাড়ি যাওয়ার আগে ঝটপট দই দিয়ে বাড়িতে এই কাজটি করুন! ত্বক পালে আলাদা জেল্লা

Yogurt facial: বিয়েবাড়ি যাওয়ার আগে ঝটপট দই দিয়ে বাড়িতে এই কাজটি করুন! ত্বক পালে আলাদা জেল্লা

দই দিয়ে ত্বকের যত্ন নিলে মিলবে ঝটপট ফল।

দইয়ের ফেশিয়ালে ত্বকে খুব সহজেই মসৃণভাব আসে। তবে তার জন্য কয়েকটি পদ্ধতি অবলম্বন করতে হবে। এরপর চিনি আর দই দিয়ে মুখে মসাজ করুন। তারপর মুখ ধুয়ে নিন।

সারাদিনের খাটাখাটনির পর রাতে রয়েছে বিয়েবাড়ির নিমন্ত্রণ। এমন পরিস্থিতি হলে তখন অনেকেই নিজের রূপ চর্চার বিষয়ে সতর্ক হয়ে যান। মনের মধ্যে প্রশ্ন ওঠে এত কম সময়ের মধ্যে ঝটপট কী করে রূপ চর্চা করা যায়! তখন বাজারের নানান প্রসাধনীর কথা মনে আসতে থাকে। তবে জানেন কি সহজেই বাড়িতে দই দিয়ে একটি বিশেষ উপায়ে ত্বকের যত্ন নিলে তড়িঘড়ি ত্বকে আসে জেল্লা!

দইয়ের ফেশিয়ালে ত্বকে খুব সহজেই মসৃণভাব আসে। তবে তার জন্য কয়েকটি পদ্ধতি অবলম্বন করতে হবে। মাখনের মতো ত্বক পেতে এই ফুলটির রস মাখুন এক বিশেষ পদ্ধতিতে! কিছু ঘরোয়া টিপস

-দই দিয়ে ত্বকে ফেশিয়াল করার আগে ভাল করে ধুয়ে ফেলতে হবে মুখ। এরপর অ্যালোভেরা জেল ত্বকে লাগিয়ে ৩০ সেকেন্ড ধরে মেসাজ করতে হবে।

-দুই চামচ দই আর আধা চামচ চালের গুঁড়ো প্রয়োজন। দুটি মিলিয়ে ত্বকে স্ক্রাবিং করার পর মুখ ধুয়ে ফেলুন।

-ফেশিয়াল স্টিমার দিয়ে এরপর নিতে পারেন স্টিম। এরপর সাবধানে তোয়ালে জড়িয়ে মুখে স্টিম নিন। শেষে গরম জলে তোয়ালে ডুবিয়ে তা নিংড়ে নিয়ে তা দিয়ে মুখ মুছে নিন।

- এরপর চিনি আর দই দিয়ে মুখে মসাজ করুন। তারপর মুখ ধুয়ে নিন।

-এরপর চার চামচ দই, হলুদ, অ্যালোভেরা জেল মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে ২০ মিনিট রাখুন। তারপর মুখ ধুয়ে নিন।

বন্ধ করুন