বাংলা নিউজ > টুকিটাকি > গরম থেকে স্বস্তি দেবে একগ্লাস গুড়ের শরবত

গরম থেকে স্বস্তি দেবে একগ্লাস গুড়ের শরবত

গুড়ের শরবত

প্রচণ্ড গরম থেকে স্বস্তি পেতে কত কিছুই যে খেলেন, একবার গুড়ের শরবত ট্রাই করবেন নাকি? আইসক্রিম, অন্যান্য ঠান্ডা পানীয়কে হার মানাবে গুড়ের শরবত। এই গরমে হিট স্ট্রোক এড়াতে এবং শরীরকে ঠান্ডা রাখতে ট্রাই করুন গুড়ের শরবত।

বাড়ছে গরম। বৃষ্টির নাম গন্ধও নেই। এই গরম থেকে রেহাই পেতে আইসক্রিম, কোল্ড-ড্রিঙ্কস দোকানে উপচে পড়ছে ভিড়। তবে আর এসবের ওপর নির্ভর না করে গুড় দিয়ে বানিয়ে ফেলুন শরবত। গুড় হল পুষ্টিগুণে ভরপুর। খেলেও শরীর ঠান্ডা থাকে। এর মধ্যে থাকা আয়রন, মিনারেল, ভিটামিন শরীরকে এনার্জি দেয়। বাড়িয়ে তোলে রোগ প্রতিরোধ ক্ষমতা। গুড়ের একাধিক স্বাস্থ্যগুণ থাকার জন্যই গুড় খাওয়ার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকেরা।

যদিও মানুষেরা শীতকালে গুড় খেতে বেশি পছন্দ করেন। তবে গরমেও গুড় খাওয়া যায় শরবত করে। গুড়ের শরবত আপনাকে রাখবে ভেতর থেকে ঠান্ডা। এর মধ্যে থাকা আয়রন, মিনারেল, ভিটামিন রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। আসুন জেনে নিই গুড়ের শরবতের উপকারিতা।

এনার্জি বাড়ায়

গরমে অতিরিক্ত ঘাম দেওয়ার কারণে শরীর হয়ে যায় দুর্বল। কোনও কাজেই এনার্জি পাওয়া যায় না। জলের ঘাটতির জন্যই এমন হয়। আপনি যদি দুর্বল বোধ করেন গুড়ের শরবত বা এক টুকরো গুড় খান। গরমে কিছুটা হলেও আরাম পাবেন।

ভাইরাল সংক্রমণ থেকে বাঁচায়

গরমের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে নানা ধরনের ভাইরাল সংক্রমণ। সর্দি কাশি লেগেই রয়েছে ঘরে ঘরে। ভাইরাল ফ্লু থেকে বাঁচতে অন্যতম উপাদান হল গুড়। সকালে বিকেলে গুড়ের চা খেলে সর্দি, কাশির সমস্যা দূর হয়।

শরীর ঠান্ডা রাখতে

এই গরমে শরীর ঠান্ডা রাখতে বাড়িতে থাকে অনেক আয়োজন। মৌরি, মিছরি, লেবুর শরবত এমন নানান আয়োজনে শরীর থাকে ঠান্ডা। এরই মধ্যে অন্যতম হল গুড়ের শরবত। বাড়তি স্বাদের জন্য এতে যোগ করতে পারেন কিছুটা তুলসি পাতা ও লেবুর রস।

শুধু শরীরকে ভেতর থেকে ঠান্ডা করা নয় এর মধ্যে থাকা এনজাইম কোষ্টকাঠিন্য থেকেও মুক্তি দেয়। হাসফাঁস গরমে হজমের সমস্যা থেকে স্বস্তি দেওয়ার কাজ করে গুড়।

টুকিটাকি খবর

Latest News

‘‌১ জুন আমি যেতে পারব না’‌, ইন্ডিয়া জোটের বৈঠকে অনুপস্থিতির কারণ জানালেন মমতা কাউন্টিতে ম্যাচ জেতানো পারফরম্যান্সের পরে স্টোকসের সঙ্গে ব্রডের খুনসুটি কাকদ্বীপ থেকে কলকাতা, বকখালি থেকে বারুইপুর: রেমালের তাণ্ডব বাংলায়, দেখুন সেই ছবি টি২০ বিশ্বকাপ খেলতে নিউ ইয়র্কে পৌঁছল টিম ইন্ডিয়া, রোহিতের সঙ্গে গেলেন না হার্দিক বিমানের বাথরুমে তৈরি বাচ্চা মেয়ের অশ্লীল ভিডিয়ো! নাবালককেই দুষল এয়ারলাইন্স ফের ফুটবল কোচিংয়ে ওয়েন রুনি, দ্বিতীয় অধ্যায় শুরুর পথে তারকা ফুটবলার আপনার সব কাজের স্ক্রিনশট নিতে পারবে Microsoft Windows, দাবি ক্ষুব্ধ মাস্কের ধাক্কা ওয়েস্ট ইন্ডিজ শিবিরে, ছিটকে গেলেন জেসন হোল্ডার, পরিবর্ত দলে ওবেদ ম্যাকয়ে রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও করোনার কারণে কমে গিয়েছে গড় আয়ু, রিপোর্ট প্রকার করল WHO

Latest IPL News

রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও IPL 2024: এক মরশুমে সবচেয়ে কম ম্যাচ হেরে শিরোপা জয়ের যুগ্ম নজির KKR-এর রিঙ্কুর মুখে ইংরেজি শুনেই আওয়াজ রায়নার! 'অনেক মেসেজ আসছে তো', করলেন তুুমুল মজা অরেঞ্জ ক্যাপ দিয়ে আইপিএল ট্রফি জেতা যায় না- RCB ও কোহলিকে খোঁচা দিলেন রায়ডু! জিতল নাইট রাইডার্স তবে চিপকের মাঠে SRK-র গলায় সিএসকে ধ্বনি, দেখুন ভিডিয়ো প্লে অফে টানা অর্ধশতরান,বিরাট-রোহিতদের পিছনে ফেলে রেকর্ড KKR-এর বেঙ্কটেশ আইয়ারের KKR-কে চ্যাম্পিয়ন করার পরেই ক্রিকেটের এক ফর্ম্যাট থেকে অবসরের ইঙ্গিত স্টার্কের গিল নয়, ভারতীয় দলের অধিনায়ক হওয়ার জন্য এগিয়ে শ্রেয়স- প্রাক্তনীর ভবিষ্যদ্বাণী IPL ফাইনালের পর BCCI সচিবের সঙ্গে দীর্ঘ আলোচনা, তবে কি রাহুলের পরিবর্ত গম্ভীরই? ভিডিয়ো কলে সল্টকে চুম্বন বরুণের, কথা রাখল নাইটরা, চুটিয়ে উপভোগ ইংরেজ ব্যাটারের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.