বাংলা নিউজ > টুকিটাকি > Viral News: মানুষ হয়ে থাকতে আর ভালো লাগছিল না! তাই কুকুর হয়ে গেলেন এই ব্যক্তি, খরচ কত হল
কুকুর নয়, আসলে মানুষ

Viral News: মানুষ হয়ে থাকতে আর ভালো লাগছিল না! তাই কুকুর হয়ে গেলেন এই ব্যক্তি, খরচ কত হল

  • Japanese Man Becomes Dog: মানুষ থেকে কুকুর হয়ে গেলেন এক ব্যক্তি। বেছে নিলেন সারমেয় জীবন। কেন জানেন?

মানুষ হয়ে আর থাকতে ভালো লাগছিল না। তাই মানুষ থেকে কুকুর হয়ে গেলেন এক ব্যক্তি। যে পদ্ধতিতে তিনি কুকুর হলেন, সেটিও অদ্ভুত। জেনে নিন, বিস্তারিত।

হালে একটি খবর অবাক করে দিয়েছে অনেককেই। খবরটি জাপানের এক ব্যক্তির। তিনি মানুষ থেকে কুকুর হয়ে গিয়েছেন বলেই জানা গিয়েছে।

কেন এই সিদ্ধান্ত: জাপানের ওই ব্যক্তি জানিয়েছেন, ছোট থেকেই তিনি চাইতেন কোনও একটি পশুর জীবন কাটাতে। কিন্তু সেটি পেরে ওঠেননি। কিন্তু শেষ পর্যন্ত সেই স্বপ্নই সফল হল। তিনি বেছে নিতে পারলেন একটি সারমেয়র জীবন। কোলি প্রজাতির একটি কুকুরের মতো চেহারা বানিয়েছেন তিনি। এবার থেকে এভাবেই জীবন কাটাবেন বলে জানা গিয়েছে।

কীভাবে এটি সম্ভব হল: টোকো নামের ওই জাপানি ব্যক্তি জানিয়েছেন, এটির জন্য কোনও চিকিৎসা বা অস্ত্রোপচারের দ্বারস্থ হননি তিনি। বর দ্বারস্থ হয়েছিলেন পোশাক নির্মাতা সংস্থার। তাদের কাছে টোকো দাবি করেন, সম্পূর্ণ কোলি প্রজাতির কুকুরের মতো দেখতে একটি পোশাক বানিয়ে দিতে হবে। তার মধ্যেই ঢুকে পড়বেন তিনি।

কেন কোলি প্রজাতির কুকুর: একটি বিশেষ প্রজাতির কোলি কুকুরের গায়ে বড় বড় লোম হয়। ফলে ছদ্মবেশের জন্য সেটি সুবিধাজনক। ও ভিতরে যে একজন মানুষ আছে, তা সহজে টের পাওয়া যায় না।

আশপাশের লোকজন কী বলছেন: টোকো জানিয়েছেন, এটি তিনি তাঁর আশপাশের মানুষকে মোটেই জানাননি। সেক্ষেত্রে সামাজিকভাবে তাঁর সমস্যা হতে পারে— এই আশঙ্কা রয়েছে তাঁর। তাই নিজের মুখও কোথাও প্রকাশ করেননি এই ব্যক্তি। বলেছেন, তিনি আলাদা করে কুকুরবেশের জন্য একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট তৈরি করেছেন। কিন্তু সেখানেও তাঁর ‘মানব মুখ’ দেখে যাবে না।

খরচ কত হল: জানা গিয়েছে, পোশাক নির্মাণকারী সংস্থাটি এ জন্য টোকোর থেকে ভারতীয় হিসাবে প্রায় ১২ লক্ষ টাকা নিয়েছে। এটি তৈরি করতে ব্যবহার করা হয়েছে কোলি প্রজাতির কুকুরের লোম। বেশ কয়েক জন শিল্পী মিলে টানা ৪০ দিন কাজ করে তৈরি করতে পেরেছেন এই পোশাক।

বন্ধ করুন