বাংলা নিউজ > টুকিটাকি > Bizarre News: ৪৭ তলায় ফ্ল্যাটের দাম ৯৭.৪ কোটি টাকা এবং স্ট্যাম্প ডিউটি ​​৫.৮ কোটি টাকা, ক্রেতাটি কে

Bizarre News: ৪৭ তলায় ফ্ল্যাটের দাম ৯৭.৪ কোটি টাকা এবং স্ট্যাম্প ডিউটি ​​৫.৮ কোটি টাকা, ক্রেতাটি কে

প্রতীকী ছবি

Bizarre News: দেশে বিলাসবহুল অ্যাপার্টমেন্টের চাহিদা ক্রমাগত বাড়ছে। মুম্বইয়ের সবচেয়ে দামি ওরলি এলাকায় ৪৭ তলার একটি ফ্ল্যাট বিক্রি হয়েছে ৯৭.৪ কোটি টাকায়।

মুম্বই মানেই, কোটি কোটি খরচে এক টুকরো ছাদ। সাধারণ ওয়ান কামরার ফ্ল্যাট কিনতে গেলেও পকেটে পড়ে দেদার চাপ। আবার ভালো জায়গায় সেরা অ্যাপার্টমেন্ট, কিনতে চাইলে তো কথাই নেই। পকেটে পড়তে পারে বাজ। তবে, ধনকুবেরদের জন্য তা নিতান্তই সাধারণ।

মুম্বইয়ের একটি পশ এলাকা ওরলিতে ৪৭ তম তলায় অবস্থিত একটি ফ্ল্যাট ৯৭.৪ কোটি টাকায় বিক্রি হয়েছে। ওয়ারলিকে মুম্বইয়ের সবচেয়ে ব্যয়বহুল এলাকা হিসেবে বিবেচনা করা হয়। এই ফ্ল্যাটটি ওবেরয় ৩৬০ ওয়েস্ট প্রজেক্টের ৪৭ তম তলায় রয়েছে। এর আয়তন ১৪,৯১১ বর্গফুট। এটির অতিরিক্ত ৮৮৪ বর্গফুট জায়গা রয়েছে, যা প্রসারিত করা যেতে পারে। নথি অনুযায়ী, এই ফ্ল্যাটটি বিক্রি করেছে ওসিস রিয়েলটি পার্টনার স্কাইলার্ক বিল্ডকন প্রাইভেট লিমিটেড। এই ফ্ল্যাটের সঙ্গে নয়টি গাড়ি পার্কিং স্লটও রয়েছে। এটির বিক্রয় দলিল ২৯ এপ্রিল স্বাক্ষরিত হয়েছিল। এই লেনদেনে ৫.৮ কোটি টাকার স্ট্যাম্প ডিউটিও ​​প্রদান করতে হয়েছে।

  • কে কিনেছেন এই বিলাসবহুল ফ্ল্যাট

মুম্বইয়ের এই প্রজেক্টে চার ও পাঁচ বেডরুমের ফ্ল্যাট রয়েছে। প্রজেক্টটির দুটি টাওয়ার রয়েছে, যার একটিতে রিটজ-কার্লটন হোটেল এবং অন্যটিতে বিলাসবহুল ফ্ল্যাট রয়েছে। এই প্রজেক্টটি আরব সাগরের ঠিক সামনে। এর উচ্চতা ৩৬০ মিটার এবং এর সমস্ত অ্যাপার্টমেন্ট পশ্চিমমুখী। এ কারণে এর নামকরণ করা হয়েছে ৩৬০ ওয়েস্ট। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, এই ফ্ল্যাটটি কিনেছেন হীরা কোম্পানি কিরণ জেমসের প্রবর্তক মাভজিভাই শামজিভাই প্যাটেল।

বলা বাহুল্য, দেশে এখন বিলাসবহুল ফ্ল্যাট বিক্রিতে অনেক প্রবৃদ্ধি দেখা যাচ্ছে। সম্পত্তি পরামর্শদাতা সংস্থা এনরকের প্রকাশিত একটি প্রতিবেদন অনুসারে, গত পাঁচ বছরে ভারতে বিলাসবহুল এবং প্রিমিয়াম বাড়ির চাহিদাতে একটি বড় উন্নতি ঘটেছে। ২০১৯ সালের প্রথম ত্রৈমাসিকে বিক্রি হওয়া বাড়ির মধ্যে বিলাসবহুল বাড়ির সংখ্যা ছিল মাত্র সাত শতাংশ, এটি ২০২৪ সালের প্রথম প্রান্তিকে ২১ শতাংশে উন্নীত হয়েছে। বর্তমানে বিলাসবহুল ফ্ল্যাট প্রজেক্টের পরিধি শুধু মুম্বই বা দিল্লিতেই নয়, নয়ডা, গাজিয়াবাদ এবং ফরিদাবাদের মতো শহরেও পৌঁছেছে।

  • বাড়ি বিক্রির হার কমেছে

এনরকের প্রতিবেদনে বলা হয়েছে, একদিকে যেমন বিলাসবহুল বাড়ির চাহিদা ও বিক্রি বাড়ছে, অন্যদিকে সাশ্রয়ী বা বাজেট সেগমেন্টে বাড়ি বিক্রির হার কমছে। এই বছরের প্রথম ত্রৈমাসিক অর্থাৎ ২০২৪ সালের হিসাবে, এই বিভাগে মাত্র ২৬,৫৪৫ ইউনিট বিক্রি হয়েছিল। পাঁচ বছরের তুলনায় এটি ২০ শতাংশের বড় পতন। ২০১৯ সালে, বিক্রি হওয়া সমস্ত বাড়িতে বাজেট সেগমেন্টের বাড়ির ছিল ৩৭ শতাংশ। জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত দেশের সাতটি বড় শহরে মোট ১ লাখ ৩০ হাজার বাড়ি বিক্রি হয়েছে। এর মধ্যে ২৭,০৭০ ইউনিট বা ২১ শতাংশ ছিল বিলাসবহুল বাড়ি।

টুকিটাকি খবর

Latest News

‘‌কেন্দ্রীয় বাহিনী রাখার বিকল্প জায়গা খুঁজতে হবে’‌, দুপক্ষকে নির্দেশ হাইকোর্টের বিডিও অফিসের ভিতরে TMCর মার বিরোধী দলনেত্রীকে, ভিডিয়ো পোস্ট করে দাবি শুভেন্দুর অশান্তি এড়াতে বিয়ের ১৭ বছর পর বাবা-মা'র থেকে আলাদা হবেন? বড় সিদ্ধান্ত অভিষেকের আত্মতুষ্টিতে ভুগলে চলবে না, দ্বন্দ্ব ভুলে কাজ করতে হবে, জেলা নেতৃত্বকে মমতা আগামিকাল কেমন কাটবে আপনার? সুখবর আসবে কি কাল? জানুন ১৯ জুন বুধবারের রাশিফল ফাঁকা মাঠে গোল দেওয়া হচ্ছে না গম্ভীরের, ভারতের কোচ হওয়ার দৌড়ে সামনে এল বড় নাম! কাঁচা মাংস খাওয়ার ভয়ঙ্কর রোগ! সংক্রমিত হলেই ৪৮ ঘণ্টায় নিশ্চিত মৃত্যু ছোট্ট ভুতুর রূপে ঘায়েল নেটপাড়া, তাঁর লজেন্স দাদা-কে এখন কেমন দেখতে হয়েছে? প্রার্থী নিয়ে বিদ্রোহ চরমে বঙ্গ–বিজেপিতে, বাগদায় ভেঙে গেল মণ্ডল কমিটি নিট ইউজি ২০২৪এ ‘সিলেবাসের বাইরের প্রশ্ন’ নিয়ে NTAর দাবি খারিজ NCERTর

T20 WC 2024

বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.