বাংলা নিউজ > টুকিটাকি > মহিলারা ব্রা না পরেই গরমে এই পোশাকগুলিতে স্তনকে দিতে পারেন আরাম! ঝড়ের গতিতে ট্রেন্ডে নয়া ফ্যাশন
পশ্চিমী বিশ্বে ঝড় তুলেছে নো ব্রা মুভমেন্ট। ছবি সৌজন্য- Pixabay
পশ্চিমী বিশ্বে ঝড় তুলেছে নো ব্রা মুভমেন্ট। ছবি সৌজন্য- Pixabay

মহিলারা ব্রা না পরেই গরমে এই পোশাকগুলিতে স্তনকে দিতে পারেন আরাম! ঝড়ের গতিতে ট্রেন্ডে নয়া ফ্যাশন

  • পশ্চিমের ফ্যাশনে এই মুহূর্তে 'নো ব্রা' মুভমেন্ট আলোড়ন ফেলে দিয়েছে। ব্রা না পরে পোশাক পরার নয়া ফ্যাশন ঘিরে নানা তর্ক বিতর্কও শুরু হয়েছে। দেখে নেওয়া যাক, এমন ফ্যাশনের বিভিন্ন দিক।

বাস, ট্রাম, ট্রেনে নিত্য ভিড় ঠেলে অফিস করাই হোক, বা বাড়িতে সকলের মাঝে সংসারের কাজ সামলে নানান ঝক্কি পোহানোই হোক, গরমের দিনে ব্রা পরে হাসফাঁসানির কষ্ট সব মহিলাই হাড়ে হাড়ে টের পান! বাইরের কাজ সেরে এসে, ঘরের দরজা বন্ধ রেখে গরমের দিনে মহিলাদের সবচেয়ে আরামের মুহূর্ত ব্রায়ের স্ট্র্যাপটি খুলে দেওয়া। এতে শরীর যে স্বস্তি পায়, তা বহু মহিলার কাছেই অত্যন্ত আরামের মুহূর্ত। বহুক্ষণ ধরে বিশেষত গরমের মধ্যে টানা ব্রা পরে থাকার আলাদা একটা ক্লান্তিও থেকে যায়। তবে জানেন কি, কয়েক বছর ধরে চালু রয়েছে 'ব্রা না পরার' ফ্যাশন মুভমেন্ট! করোনাকালেও তা আরও তীব্র মেজাজে জোরদার হতে শুরু করে। পশ্চিমের ফ্যাশনে এই মুহূর্তে 'নো ব্রা' মুভমেন্ট আলোড়ন ফেলে দিয়েছে। ব্রা না পরে পোশাক পরার নয়া ফ্যাশন ঘিরে নানা তর্ক বিতর্কও শুরু হয়েছে। দেখে নেওয়া যাক, এমন ফ্যাশনের বিভিন্ন দিক।

ব্রা পরা কি স্তনের পক্ষে ভাল? কিছু তর্ক-বিতর্ক

অনেকেই বলে থাকেন ব্রা পরা মহিলাদের স্তনের পক্ষে খুবই উপকারি। বিশেষত স্তনের গঠনে ব্রা পরার উপকারিতা থাকে। তবে এর পাল্টা যুক্তিতে অনেকেই বলেন, এই বিষয়ে কোনও সঠিক বৈজ্ঞানিক ব্যাখ্যা বা ভিত্তি সেভাবে দেখা যায়নি। এছাড়াও অনেকেরই যুক্তি যে, একজন মহিলা ব্রা পরবেন কি না, তার সিদ্ধান্ত নেওয়া সম্পূর্ণ তাঁর ইচ্ছার ওপর নির্ভর করে। আবার এর পাল্টা যুক্তি বলে, সমাজে পোশাকের শালীনতাবোধের ক্ষেত্রে ব্রা পরার প্রাসঙ্গিকতা রয়েছে। তবে যাবতীয় তর্ক বিতর্ক ঝেড়ে ফেলে দেখে নেওয়া যাক, ব্রা না পরেও কোন কোন পোশাক এই গরমে পরলে, তা সেভাবে অস্বস্তিতে ফেলবে না। জেনে নেওয়া যাক এমন ধরনের কোন কোন পোশাকে বাইরে টের পাওয়া যাবে না ব্রা না পরার বিষয়টি। আরও পড়ুন-পিরিয়ডের যন্ত্রণায় কি ছটফট করেন? ডায়েটে এই খাবারগুলি রাখলেই কাটবে বহু দুর্ভোগ

বোট কাটিং বা ভি নেক

বোট কাটিং পোশাক বা ভি নেক পোশাক পরলে সেভাবে ব্রা পরার প্রয়োজনীয়তা থাকে না। এমন সালোয়ার স্যুটও খুবই আরাম দিয়ে থাকে গরমে। বোট কাটিংয়ে থ্রি কোয়ার্টার স্লিভ থাকলে তা আরাম দেয় গরমের ফ্যাশনে।

কী পরে ওয়ার্ক আউটে যাবেন?

ব্রা না পরে শুধু ওয়ার্ক আউট টি শার্ট পরেই পেতে পারেন সুখ। এগুলি এমনিতেই খুবই ভাল ফিটিংসের হয়ে থাকে। তবে ফিটিংস ভাল না থাকলে অন্তর্বাসের সাহায্য নিতে হতে পারে! ৯ স্ত্রীর সঙ্গে সঙ্গমের 'টাইমটেবিল' ঠিক করেও যৌনতা উপভোগ নিয়ে দ্বন্দ্বে ব্যক্তি!

ভীষণভাবে ইন এই পোশাকটি

ব্রালেট অত্যন্ত আরাম দিয়ে থাকে গরমে। আপাতত 'নো ব্রা মুভমেন্টে' এই পোশাকটি ভীষণভাবে ইন রয়েছে। কোনও ওয়েস্টার্ন ড্রেসের সঙ্গে ব্রা লেট পরলে গরমে পাবেন আরাম। সঙ্গে থাকবে একটা চটকদার লুক!

এই টপ আপনি কি পরেন?

গরমের দিনে জোরালো রঙের জংলা প্রিন্টের টপ পরলে সেভাবে ব্রায়ের প্রয়োজন পরে না। তবে তা যদি ঢিলে ঢালা হয়ে থাকে তাহলেও তার 'বেনিফিট' পেয়ে যাবেন। পোশাক যদি বুকের ওপর চাপা হয় , তাহলে এই জংলা প্রিন্টের খুব ডার্কশেড ট্রাই করতে পারেন।

বন্ধ করুন