বাংলা নিউজ > টুকিটাকি > Branded Bag Real Cost: Dior ব্যাগ তৈরিতে খরচ মাত্র ৪,০০০ টাকা, বিক্রি হয় ২ লক্ষেরও বেশি টাকায়!

Branded Bag Real Cost: Dior ব্যাগ তৈরিতে খরচ মাত্র ৪,০০০ টাকা, বিক্রি হয় ২ লক্ষেরও বেশি টাকায়!

ফাঁস Dior ব্র্যান্ডের গোপন তথ্য (pexel)

Branded Bag Cost Truth: একটি ব্যাগ তৈরি করতে Dior-এর খরচ হয় ৫৩ ইউরো অর্থাৎ ৪,৭৭৮ টাকা। যা দোকানে বিক্রি হয় ২,৬০০ ইউরো অর্থাৎ ২.৩৪ লক্ষ টাকায়।

ফাঁস হয়ে গিয়েছে, ব্র্যান্ডেড দামি ব্যাগের আসল সত্য। জানলে আর কিনতে ছুটবেন না। ডিওর এবং জর্জিয়া আরমানির মতো বিখ্যাত ব্রান্ডের সম্পর্কেই সামনে এসেছে খবর। এই দুই ব্র্যান্ড এতটাই বড় যে তাদের পণ্য সাধারণ দোকানে পাওয়া যায় না। যখনই কোনও ফিল্ম ইন্ডাস্ট্রির তারকাকে ওই ব্র্যান্ডের জিনিস হাতে দেখা যায়, তখনই দাম নিয়ে সোশ্যাল মিডিয়ায় তোলপাড় হয়ই। বিশেষ করে যখন এটি হ্যান্ডব্যাগের বিষয় হয়। কিন্তু এখন ডিওর এবং আরমানির হ্যান্ডব্যাগ সম্পর্কে জানা গিয়েছে, পরের বার থেকে যখনই কোনও ব্যক্তিকে এই কোম্পানির দামি হ্যান্ডব্যাগ হাতে দেখবেন, তখনই হাসি পাবে।

ডিওর ব্যাগ তৈরিতে খরচ খুব কম

আসলে, একটি প্রতিবেদনে দাবি করা হয়েছে যে এই ব্র্যান্ডগুলির হ্যান্ডব্যাগ তৈরিতে খুব কম অর্থ খরচ করা হয়। পরে যদিও সেগুলো বিক্রি হয় লক্ষ লক্ষ টাকায়। ওয়াল স্ট্রিট জার্নাল (ডব্লিউএসজে) জানিয়েছে যে একটি ব্যাগ তৈরি করতে ডিওরের ৫৩ ইউরো খরচ হয়। ভারতীয় মুদ্রায় যা ৪,৭৭৮ টাকার সমান। আর এত কম খরচ করে, দোকানে ২,৬০০ ইউরো অর্থাৎ প্রায় ২.৩৪ লক্ষ টাকায় বিক্রি করা হয় ব্যাগটি।

আরমানিও একটি ব্যাগের পিছনে খুব একটা খরচ করে না

আরমানি সম্পর্কে আরও তথ্য সামনে এসেছে। জানা গিয়েছে যে এই কোম্পানির ব্যাগগুলি প্রথমে ৯৩ ইউরো অর্থাৎ ভারতীয় মুদ্রায় ৮,৩৩৫ টাকা দিয়ে কেনা হয়। পরে এটি ব্র্যান্ডের কাছে ২৫০ ইউরো অর্থাৎ ২২,৫৪০ টাকায় বিক্রি করা হয়। তারপর ব্র্যান্ডটি এটি প্রায় ১,৮০০ ইউরো অর্থাৎ ১.৬২ লক্ষ টাকায় বিক্রি করে।

আরও পড়ুন: (Viral Video: গাড়ির ট্যাঙ্ক থেকে পড়ে নষ্ট হল ডিজেল, রিল বানাতে গিয়ে যুবকের কাণ্ড দেখে বড় পদক্ষেপ পুলিশের)

কীভাবে সামনে এল সত্যিটা

ইতালির অনেক কারখানায় শ্রমিকদের কাজের অবস্থা জানতে অভিযান চালানো হয়েছিল। এর মধ্যে সেই সময় কয়েকটি কারখানায় ডিওর ও আরমানি ব্র্যান্ডের হ্যান্ডব্যাগ ও অন্যান্য চামড়াজাত পণ্য তৈরি হচ্ছিল। তখনই আরও জানা গিয়েছিল যে এই সমস্ত কারখানায় বাইরে থেকে আসা লোকজনকে খুব টাকা বেতন দিয়ে কাজ করানো হচ্ছে।

ডব্লিউএসজে রিপোর্টে আরও বলা হয়েছে, ব্যাগের ডিজাইন, বিতরণ ও বিপণনের খরচ আলাদাভাবে কোম্পানিকে বহন করতে হবে। ইতালীয় তদন্তকারী কর্তৃপক্ষও স্পষ্ট করে দিয়েছে যে এই তদন্ত থেকে প্রকাশিত তথ্যের ভিত্তিতে, এই ব্র্যান্ডগুলিকে কোনও ধরণের অভিযোগের মুখোমুখি হতে হবে না। ডিওর এখনও কোনও প্রতিক্রিয়া জানায়নি। তবে, আরমানি বলেছে যে তারা একবার সাপ্লাই চেইন চেক করবে। এবং শীঘ্রইবএর সমাধানের চেষ্টা করবে।

ডিওর, বিশ্বের বৃহত্তম বিলাসবহুল ব্র্যান্ডগুলির মধ্যে একটি। কয়েক দশক ধরে, ডিওর ইয়েভেস সেন্ট লরেন্ট, জন গ্যালিয়ানো এবং মারিয়া গ্রেজিয়া চিউরির মতো প্রধান ডিজাইনারদের সঙ্গে কাজ করে চলেছে। ১৯৭৫ সালে, জর্জিও আরমানি তাঁর বন্ধু এবং ব্যবসায়িক অংশীদার সার্জিও গ্যালিওত্তির সঙ্গে আরমানি ব্র্যান্ড তৈরি করেছিলেন। এই ব্র্যান্ডটি প্রথমে পুরুষ এবং মহিলাদের জন্য পোশাক তৈরি করা শুরু করেছিল। কিন্তু এরপর থেকে পরবর্তীতে কোম্পানিটি ব্যাগ, জুতো, ঘড়ি, চশমাসহ নানা জিনিস তৈরি করতে শুরু করেছিল।

টুকিটাকি খবর

Latest News

তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল ডোডায় জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই, শহিদ অফিসার-সহ সেনার ৪ জওয়ান, গুরুতর আহত ১ দলকে তাতাতে বিদায়ী কোচকে ভিডিয়ো কল, লক্ষ্মণের কর্মে হতবাক টিম ইন্ডিয়ার তরুণরা সিংহ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল কর্কট রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল স্ত্রী উষা আদতে ভারতের মেয়ে,সেই ভ্যান্সকে ভাইস-প্রেসিডেন্টের জন্য বাছলেন ট্রাম্প মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল সোমবার আম্বানিদের বিয়ের অনুষ্ঠানে অক্ষয়-টুইঙ্কল, করোনা নিয়েই এলেন বিয়েবাড়ি? বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল

T20 WC 2024

কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.