বাংলা নিউজ > টুকিটাকি > Breast Cancer Awareness rally: স্তন ক্যানসার নিয়ে সচেতন করতে কলকাতায় বিশেষ র‌্যালি, হাঁটলেন টলিউডের বিশিষ্টরা

Breast Cancer Awareness rally: স্তন ক্যানসার নিয়ে সচেতন করতে কলকাতায় বিশেষ র‌্যালি, হাঁটলেন টলিউডের বিশিষ্টরা

স্তন ক্যানসার নিয়ে কলকাতায় বিশেষ র‌্যালি

Breast Cancer Awareness rally: স্তন ক্যানসার সচেতনতা মাস পালন করা হয় প্রতি বছরের অক্টোবর মাস। সেই উপলক্ষেই কলকাতার বুকে আয়োজিত হল বিশেষ র‌্যালি। হাঁটলেন নানা জগতের বিশিষ্ট ব্যক্তিরা।

প্রতি বছরের অক্টোবর মাসটি পালন করা হয় স্তন ক্যানসার সচেতনতা মাস হিসেবে। গোটা মাস জুড়ে নানা উদ্যোগ ও কর্মসূচী আয়োজিত হয় বিশ্বের নানা প্রান্তে। কলকাতাতেই এই দিন দেখা গেল সেই ছবি। রুবি হাসপাতালের উদ্যোগে মঙ্গলবার আয়োজিত হল একটি বিশেষ র‌্যালি। তাতেই যোগ দিলেন বিভিন্ন জগতের বিশিষ্ট ব্যক্তিরা। বিশিষ্ট চিকিৎসক থেকে টলিউড সেলেব্রিটিসহ ৩৫০ জনের সমাবেশে এই মিছিল হয়। মিছিলে যোগ দেন বিভিন্ন সময় স্তন ক্যানসার থেকে সেরে ওঠা রোগীরাও। প্রসঙ্গত, তাঁরাই এই দিনের আসল সেলেব্রিটি। 

(আরও পড়ুন: হ্যালোইনের মেজাজে রোহিত-কন্যাও, পার্টি মুডের সাজ ভাইরাল নেটদুনিয়ায়)

এই দিনের ক্যানসার ওয়াকের উদ্যোগ যোগ দিয়েছেন পরিচালক সুদেষ্ণা রায়, অভিনেতা ফাল্গুনী চট্টোপাধ্যায়, শুভাশিষ মুখোপাধ্যয়, চন্দন সেন, দেবলীনা দত্ত। স্তন ক্যানসার নিয়ে সচেতনতা প্রচারে অংশ নেন ক্রীড়াজগতের ব্যক্তিত্ব সম্বরণ বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে ক্যানসার থেকে সেরে ওঠা ব্যক্তিরাও এই দিনের ওয়াকে অংশ নেন। অংশ নেন ক্যানসার চিকিৎসার সঙ্গে যুক্ত বিশিষ্ট চিকিৎসকরা। সব পক্ষের অংশগ্রহণে বিশেষ আকর্ষণ হয়ে ওঠে ওই র‌্যালি।

(আরও পড়ুন: হলুদ না, কালো হয়ে যাওয়া কলাই নাকি সেরা! মহিলারাও এর থেকে পাবেন বিশেষ উপকার)

স্তন ক্যানসার বর্তমানে মহিলাদের ক্যানসারের মধ্যে অন্যতম প্রধান ক্যানসার। পরিসংখ্যনের নিরিখেও এটি প্রথম স্থানে। সেই ক্যানসার নিয়ে সচেতনতা প্রচার করতেই অক্টোবর মাসকে এই বিশেষ মাস হিসেবে ঘোষণা করা হয়। পশ্চিমবঙ্গেও এই ক্যানসারে আক্রান্তের সংখ্যা অনেকটাই বেশি। প্রতি বছকর ৮৫ হাজার নতুন করে ক্যানসারে আক্রান্ত হন। এছাড়াও, ৪০ হাজার রোগী মারা যান এই মারণরোগে। প্রতি বছর ১৩ হাজার মানুষ স্তন ক্যানসারে আক্রান্ত হন এই রাজ্যে। রুবি হাসপাতালের বিশেষ ক্যানসার বিভাগ এই দিন বিনামূল্যে ক্যানসার প্রোগ্রামের কথা ঘোষণা করেন। হাসপাতাল কর্তৃপক্ষের তরফে খুব দ্রুত সারা রাজ্য জুড়ে শুরু হবে এই প্রকল্প। বিপদ ঘনিয়ে আসার আগেই যাতে পরীক্ষা করে রোগটি শনাক্ত করা যায়, তার জন্য এই ব্যবস্থা। এতে বড় সংখ্যক মানুষের উপকার হবে বলেই আশাবাদী হাসপাতাল কর্তৃপক্ষ।

টুকিটাকি খবর
বন্ধ করুন

Latest News

ভিডিয়ো: বাইশ গজ নয় IPL 2024-র আগে ডান্স ফ্লোরে ব্র্যাভোকে চ্যালেঞ্জ জানালেন ধোনি WTC-র ইতিহাসে সব থেকে বেশি উইকেট, জাদেজাকে টপকে সেরা ১০-এ হেজেলউড মীন রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল কুম্ভ রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল মকর রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল মনোজ টিগ্গাকে আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রে প্রার্থী করল বিজেপি, বাদ জন বারলা ধনু রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল ‘ফোনে ক্রিকেট দেখছিলেন দুই চালক', তার জেরেই অন্ধ্রের ট্রেন দুর্ঘটনা,বললেন বৈষ্ণব বৃশ্চিক রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল কন্যা রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.