বাংলা নিউজ > টুকিটাকি > Brothers Day 2022 Wishes: ব্রাদার্স ডে-তে ভাইকে সকালে উঠেই শুভেচ্ছা জানাতে ভুলেছেন! পাঠিয়ে দিন এই মেসেজগুলি
বিশ্বজুড়ে পালিত হচ্ছে ভ্রাতৃদিবস। ছবি সৌজন্য পিক্সাবে।

Brothers Day 2022 Wishes: ব্রাদার্স ডে-তে ভাইকে সকালে উঠেই শুভেচ্ছা জানাতে ভুলেছেন! পাঠিয়ে দিন এই মেসেজগুলি

  • বিশ্বের বহু দেশের মধ্যে আমেরিকাতে এই ২৪ মে ভ্রাতৃদিবস উপলক্ষ্যে পালিত হয়। সেই সঙ্গে ইউরোপ, অস্ট্রেলিয়া, রাশিয়া, ইউরোপের বিভিন্ন দেশে আজকের দিনটি পালিত হয় ভ্রাতৃদিবস উপলক্ষ্যে।

‘ভাই’ ডাকটিতেই মিশে রয়েছে অজস্র খুনসুটি, আহ্লাদ, শ্রদ্ধা, স্নেহ। একইসঙ্গে এই সম্পর্ক তুলে ধরে আস্থা ও বিশ্বাসের দর্শনকেও। বিভিন্ন সম্পর্কগুলির মধ্যে ভাই বোন বা ভাইয়ের সঙ্গে ভাইয়ের সম্পর্কের সংজ্ঞা ঠিক এক কথায় ধরে রাখা সম্ভব নয়। এমনই এক সম্পর্কের উদযাপনের দিন ২৪ মে। ২৪ মে দিনটিকে ভ্রাতৃদিবস হিসাবে পালন করা হয়। এমন দিনে নিজের ভাইকে এই বিশেষ শুভেচ্ছাবার্তাগুলি পাঠাতে পারেন।

-'একজন বন্ধু হলেন ভাইয়ের মতো, যিনি এককালে ছিলেন মাথাব্যথা'-এমনই বহু উক্তি ব্রাদার্সডের বার্তা হিসাবে ঘোরাফেরা করছে হোয়াটসঅ্যাপে।

-'ভাইরা হলেন শুরুর দিকে খেলার বন্ধু আর শেষের দিকে প্রিয় বন্ধু'- ভাইকে যাঁরা বেস্ট ফ্রেন্ড মনে করেন এই উক্তি তাঁদের জন্য।

-মার্ক ব্রাউনের এক উক্তি অনুযায়ী ‘ কখনও কখনও সুপারহিরোর থেকে অনেকভাল ভাই হওয়া ’।

-'ওই ছোট্ট ছেলেটার মধ্যে আমার লুকিয়ে আছে.. ওহ! ওই ছেলেটাকে কী সাংঘাতিক বিরক্ত লাগত.. আর ওকে কত সাংঘাতিক ভালবাসি আমি।'

-জোলেন পেরির উক্তি অনুযায়ী-'কারণ ভাইয়েরা একে অপরকে ছেড়ে দেয় না অন্ধকারে।'

উল্লেখ্য, বিশ্বের বহু দেশের মধ্যে আমেরিকাতে এই ২৪ মে ভ্রাতৃদিবস উপলক্ষ্যে পালিত হয়। সেই সঙ্গে ইউরোপ, অস্ট্রেলিয়া, রাশিয়া, ইউরোপের বিভিন্ন দেশে আজকের দিনটি পালিত হয় ভ্রাতৃদিবস উপলক্ষ্যে। জানা যায়, সি ড্যানিয়েল রোডস এই দিনটিকে ভ্রাতৃদিবস উপলক্ষ্যে পালন করার পক্ষে ছিলেন। তবে ইতিহাসে এই দিনটি সম্পর্কে বিশেষ কোনও তথ্য সেভাবে জানা যায় না।

 

 

 

 

 

 

 

বন্ধ করুন