বাংলা নিউজ > টুকিটাকি > বালতি না শাওয়ার? কোন জলে স্নান করা ভালো

বালতি না শাওয়ার? কোন জলে স্নান করা ভালো

বালতির জল না কী শাওয়ারের জল, কোনটি বেছে নিতে চান আপনি? (pixabay)

Bathroom: স্নান করার সময় বালতির জল না কী শাওয়ারের জল, কোনটি বেছে নিতে চান আপনি? কোনও ভুল করছেন না তো?

শীতকালে একদিন অন্তর অন্তর স্নান করা গেলেও গরমকালে একদিনে অন্ততপক্ষে দুবার স্নান করা হয় যায়। তবে বাথরুমে স্নান করার ক্ষেত্রে এক একজনের পছন্দ এক এক রকম। কেউ কেউ বালতির জলে স্নান করতে ভালোবাসেন কেউ আবার শাওয়ারের জলে। অনেকে আবার বাথটবে স্নান করতে করতে বাথরুমে সময় কাটাতে ভালোবাসেন।

বালতির জল

প্রথমেই বলি চিরাচরিত বালতির জলের কথা। এখনও পর্যন্ত ভারতবর্ষের বেশিরভাগ বাড়িতে বালতির জলে স্নান করা হয়। গরমে সকালে বালতিতে জল ভরে রাখলে সেই জল বিকেলে হয়ে যায় ঠান্ডা, ফলে গা ধোয়ার সময় ঠান্ডা ঠান্ডা জল পেয়ে যান আপনি। তবে মনে রাখতে হবে, বালতির জল একদিনের বেশি জমিয়ে রাখা একেবারেই ভালো নয়। বেশি দিন বালতির জল সেখানে হতে পারে মশার বংশবিস্তার।

(আরো পড়ুন: বাচ্চা থেকে বুড়ো, ন্যাড়া হলেই কি চুল ডবল ঘন হয়? কী বলছে বিজ্ঞান)

শাওয়ারের জল

মোটামুটি সচ্ছল পরিবারের বাথরুমে আপনি পেয়ে যাবেন একটি করে শাওয়ার। এছাড়াও যে কোনও হোটেলের প্রায় প্রত্যেক বাথরুমেই থাকে শাওয়ারের ব্যবস্থা। তপ্ত গরমে শাওয়ারের তলায় দাঁড়িয়ে থাকার মজাই আলাদা। তবে মনে রাখতে হবে, শাওয়ারের জলে স্নান করতে গিয়ে আপনি কিন্তু অনেকটাই জলের অপচয় করে ফেলছেন।

বাথটবের জল:ss

মোটামুটি উচ্চবিত্ত পরিবারের বাথরুমে আপনি দেখতে পাবেন। ঠান্ডায় বাথটবে স্নান করতে করতে গান শোনা অথবা বই পড়ার মজাই আলাদা। তবে এক্ষেত্রে আপনাকে খেয়াল রাখতে হবে স্নান করার পর বাথটবের জল পরিষ্কার করে ফেলতে হবে কারণ বাড়িতে যদি ছোট শিশু থাকে তাহলে বড় দুর্ঘটনা হয়ে যেতে পারে যে কোনও মুহূর্তে।

(আরো পড়ুন:সৌদি আরবেও এবার ভয় দেখাচ্ছে নতুন করোনা! কেমন পরিস্থিতি সেখানে)

তিন দিক থেকে বিচার করলে বোঝা যায়, স্নানের দিক থেকে সবথেকে ভালো বালতির জলে স্নান করা। বালতির জলে স্নান করলে যেমন জল অপচয় হয় না তেমন বালতির জল সবসময় থাকে পরিষ্কার। আপনি চাইলে বালতির জলে গোলাপের পাপড়ি অথবা নিমপাতা ছড়িয়ে নিতে পারেন। অথবা দিয়ে দিতে পারেন এক টেবিল চামচ নারকেল তেল।

প্রসঙ্গত, বালতির জলে স্নান করা অবশ্যই ভালো কিন্তু মাথায় রাখতে হবে, মগ এবং বালতি দুটোই পরিষ্কার রাখতে হবে আপনাকে। ত্বকে কোনও রকম ইনফেকশন হলে আপনার বালতি আলাদা করে রাখবেন। স্নান হয়ে গেলে বালতি উপুড় করে রাখার চেষ্টা করবেন, যাতে টিকটিকি অথবা আরশোলা বালতিতে ঘোরাফেরা না করতে পারে।

টুকিটাকি খবর

Latest News

TRP: লাফিয়ে এগোচ্ছে কথা! নিম ফুলের মধু-ফুলকিকে সরিয়ে টিআরপি টপার হল না তো প্যারিস অলিম্পিক্সে ক্লে কোর্টের মহারাজ-যুবরাজ একই ফ্রেমে, খেলবেন জুটি বেঁধে ‘সন্দেশখালির কালি মুছতে….’ ছবি পোস্ট করে তৃণমূলকে পালটা আক্রমণ মালব্যর অতিভারী বৃষ্টিতে ভেসে গেল তিস্তা বাজার, ফুঁসে ওঠা নদীর রণমূর্তিতে বন্ধ রাস্তা পুজোর ছুটিতে ঘুরতে যাবেন? টিকিট কাটার ক্ষেত্রে মিলবে বড় সুবিধা, ঘোষণা রেলের কোন ক্লাবের হয়ে অবসর নেবেন লিওনেল মেসি? জানিয়ে দিলেন তিনি, মন খারাপ সমর্থকদের অতিরিক্ত মদ্যপানের পর তৃণমূল নেতার মৃত্যু, পরিবারের দাবি পাওনা বিবাদের জেরে খুন ভোট মিটতেই খরচের খোঁজখবর করতে রাজ্যে স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিনিধি দল জল থৈ-থৈ রাস্তাঘাট, বন্যা পরিস্থিতি ফ্লোরিডায়! খেলা না হলেই চরম বিপদ পাকিস্তানের লেপটে নিলেন বুকের সঙ্গে! হার্দিক আমেরিকায়, কোন পুরুষকে জড়িয়ে নজর কাড়লেন নাতাশা

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.