বাংলা নিউজ > টুকিটাকি > Buzz Aldrin: চাঁদে নেমেছিলেন, ৯৩ বছরে এসে চতুর্থ বিয়ে করলেন বাজ অলড্রিন! স্ত্রীর বয়স কত জানেন

Buzz Aldrin: চাঁদে নেমেছিলেন, ৯৩ বছরে এসে চতুর্থ বিয়ে করলেন বাজ অলড্রিন! স্ত্রীর বয়স কত জানেন

৯৩ বছরে বিয়ে করলেন অলড্রিন

Buzz Aldrin, 93, marries for 4th Time: চতুর্থ বার বিয়ে করলেন বাজ অলড্রিন। বললেন, কিশোরীকে বাড়ি থেকে ভাগিয়ে নিয়ে বিয়ে করার মতো অনুভূতি হচ্ছে। 

চাঁদে নেমেছিলেন তিনি। পৃথিবীর সবচেয়ে আলোচিত অভিযানগুলির মধ্যে অ্যাপোলো-১১-র সেই যাত্রা নিঃসন্দেহে একেবারে প্রথম দিকে থাকবে। ১৯৬৯ সালের সেই অভিযান বহু বছর আগে শেষ হলেও, সেই অভিযানের একমাত্র সদস্য, যিনি এখনও জীবিত, তাঁর অভিযান যে শেষ হয়নি, তা আবারও প্রমাণিত হল। তিনি বাজ অলড্রিন। ৯৩ বছরের বিজ্ঞানী, নভ্যোশ্চর এবং অভিযাত্রী চতুর্থ বারের মতো বিয়ের বন্ধনে আবদ্ধ হলেন।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টের মাধ্যমে অলড্রিন নিজেই জানিয়েছেন, তাঁর এই সিদ্ধান্তের কথা। সঙ্গে তাঁর বিয়ের ছবিও দিয়েছেন। ৯৩ বছরের জন্মদিনের দিনেই তিনি বিয়েটা সেরে ফেললেন আঙ্কা ফাউরের সঙ্গে। আঙ্কার বয়স কত? সেখানেও আছে চমক।

তবে শুধু বিয়ে নয়, একই দিনে আরও এক বিরল সম্মান পেলেন অলড্রিন। এদিন তাঁকে ‘লিভিং লেজেন্ড অব অ্যাভিয়েশন’ সম্মান দেওয়া হল। তার পরেই বিয়ে সেরে ফেললেন তিনি। প্রথমে হল আংটি বদল। তার পরে বিয়ের অন্য আনুষ্ঠানিকতা। 

তবে আঙ্কার সঙ্গে বহু দিন ধরেই প্রেমের সম্পর্কে আবদ্ধ অলড্রিন। আঙ্কাকে বিয়ে প্রসঙ্গে বলতে গিয়ে প্রাক্তন নভ্যোশ্চর বলেছেন, ‘মনে হচ্ছে, এক কিশোরীকে বাড়ি থেকে ভাগিয়ে নিয়ে গিয়ে বিয়ে করছি!’ যদি আঙ্কা মোটেই কিশোরী নন। তিনি অলড্রিনের চেয়ে ৩০ বছরের ছোট। তাঁর বয়সও এখন ষাটের ঘরে। 

এর আগে আরও তিন বার বিয়ে করেছিলেন অলড্রিন। তৃতীয় বিয়ে ভাঙার পরে আঙ্কার সঙ্গে তাঁর প্রেমের শুরু। বেশ কয়েক বছর ধরে সেই সম্পর্ক চলার পরে এবার নতুন মাত্রা যোগ হল তাতে।

১৯৬৯ সালে অ্যাপোলো-১১ অভিযানের তিন সদস্যের মধ্যে অন্যতম হলেন অলড্রিন। চাঁদের মাটিতে প্রথম পা রাখেন নিল আর্মস্ট্রন। তাঁর ১৯ মিনিট পরে চাঁদে নামেন অলড্রিন। সত্তরের দশকে অবসর ঘোষণা করেন তিনি। সেই অভিযানের বাকি দুই সদস্য প্রয়াত হয়েছেন। একমাত্র জীবিত আছেন অলড্রিনই। জীবিত আছেনই শুধু নয়, তাঁর জীবন যে তিনি এখনও চুটিয়ে উপভোগ করে চলেছেন, তারও প্রমাণ পাওয়া যাচ্ছে এই সব ঘটনার মধ্যে দিয়ে। 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন