বাংলা নিউজ > টুকিটাকি > Chicken Fry Recipe: হাজার চেষ্টাতেও দোকানের মতো মুচমুচে চিকেন ফ্রাই করতে পারছেন না? জানুন ওদের গোপন রেসিপি

Chicken Fry Recipe: হাজার চেষ্টাতেও দোকানের মতো মুচমুচে চিকেন ফ্রাই করতে পারছেন না? জানুন ওদের গোপন রেসিপি

বাড়িতে বানিয়ে ফেলুন দোকানের মত চিকেন ফ্রাই (pixel)

Chicken fry: দোকানের মত চিকেন ফ্রাই করতে পারছেন না? দোকানে ঠিক কী কৌশলে করা হয় রান্না? জানুন বিস্তারিত।

জানেন, ফাস্ট ফুডের তালিকায় সবার ওপরে পিজ্জা এবং বার্গার নয়, আছে চিকেন ফ্রাই। এটি যেমন মুখরোচক একটি খাবার, তেমন এটি খেলে বেশ অনেকক্ষণ পেট ভর্তি থাকে। ৮ থেকে ৮০, সকলেরই বেশ প্রিয় চিকেন ফ্রাই। তবে সব সময় দোকানের চিকেন ফ্রাই খাওয়া উচিত নয়, তাই অনেকে আছেন যারা বাড়িতেই বানিয়ে ফেলতে চান চিকেন ফ্রাই।

বাড়িতে বানানো যায় না দোকানের মত চিকেন ফ্রাই

চিকেন ফ্রাই বানানোর সমস্ত উপকরণ থাকা সত্ত্বেও দোকানের মত মুচমুচে ভাজা চিকেন কিছুতেই তৈরি করা যায় না। কিন্তু কেন? আসলে দোকানে চিকেন ফ্রাই তৈরি করার জন্য এমন কিছু সিক্রেট মসলা দেওয়া হয়, যা আপনি জানেন না। তাই দোকানের মত চিকেন ফ্রাই তৈরি করতে পারেন না আপনি। আজ সেই গোপন রেসিপি আপনাদের সঙ্গে শেয়ার করা হবে, যাতে আপনিও তৈরি করতে পারেন দোকানের মত চিকেন ফ্রাই।

(আরো পড়ুন: বিমানে বসে এয়ার হোস্টেসের স্কেচ বানালেন! মহিলার মিষ্টি কাণ্ড দেখে এমন প্রতিক্রিয়া তাঁর, ভাইরাল ভিডিয়ো)

দোকানে ব্যবহার করা ১১ টি মসলা এবং তার পরিমাণ

২/৩ টেবিল চামচ লবণ, তিন টেবিল চামচ সাদা গোলমরিচ, এক টেবিল চামচ গোল মরিচ, ১/২ টেবিল চামচ পুদিনার রস, এক টেবিল চামচ বিট নুন, এক টেবিল চামচ সর্ষে, ২ টেবিল চামচ গার্লিক সল্ট। এটি আপনি তৈরি করতে পারবেন গুঁড়ো রসুন এবং লবনের সংমিশ্রণ। ১ টেবিল চামচ আদা বাটা,১/৩ টেবিল চামচ অরিগানো, ৪ টেবিল চামচ পাপরিকা,১/২ টেবিল চামচ থাইম।

 

এবার জানুন দোকানে কোন গোপন রেসিপি ব্যবহার করে

 

সঙ্গে সঙ্গে ভেজে ফেলা: মসলাগুলি চিকেনের সাথে ব্রেডিং করার পরেই চিকেন গুলি ভাজতে দিয়ে দেওয়া হয়। ব্রেডিং করার পর যদি আপনি দেরি করেন সে ক্ষেত্রে চিকেনের ওপরের আস্তরণ আলগা হয়ে যায় এবং চিকেন খুলে যায়, ফলে চিকেন ভাজা মুচমুচে হয় না।

(আরো পড়ুন:বাড়ছে পর্যটক, যানজটে জেরবার দার্জিলিং, ২৫ মিনিটের রাস্তায় লাগছে দেড়ঘণ্টা)

তাপমাত্রা নির্ধারণ: দোকানে চিকেন ভাজার জন্য একটি শক্তিশালী ফ্রায়ার ব্যবহার করা হয়, যাতে চিকেন ফ্রাই বেশ মুচুমুচে হয়ে যায়। আপনার বাড়িতে প্রেসার কুকারে ৩৫০ থেকে ৩৬০° তাপমাত্রায় ১২ মিনিট চিকেন গুলি যদি ভেজে নিতে পারেন তাহলে খুব সহজে দোকানের মত চিকেন ফ্রাই তৈরি করে নিতে পারবেন।

ভাজার পর পরিবেশের নয়: দোকানে কিন্তু চিকেন ভাজার পরেই পরিবেশন করে দেয় না। চিকেন ভাজার পর প্রায় ২০ মিনিট ১৭৫ ডিগ্রী ফারেনহাইট তাপমাত্রায় চিকেন গুলি রাখা থাকে ওভেনে। এতে চিকেনের ভেতরটা আরো ভালো করে সেদ্ধ হয়ে যায় এবং বাইরেটা হয়ে থাকে মুচমুচে।

টুকিটাকি খবর

Latest News

‘অমিতাভ বচ্চনের পরে আমিই সেরা’! নিজের বক্তব্য থেকে এখনও নড়তে নারাজ কঙ্গনা ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা ভিডিয়ো: BAN vs NED ম্যাচে পুল করতে গিয়ে বল লাগল তানজিদ হাসানের হেলমেটের গ্রিলে বিশ্ব জুনিয়র মেয়েদের দাবা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ভারতের দিব্যা দেশমুখ নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ভিন ধর্মে বিয়ে চেপে রাখার চেষ্টা? সোনাক্ষি-জাহিরের বিয়ে নিয়ে কী বললেন পুনম ধিলন পার্থ চট্টোপাধ্যায়ের বিপুল পরিমাণ সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি, কোথা থেকে মিলল?‌ দৃষ্টি শক্তি বাড়াতে মাত্র এক চামচই যথেষ্ট! কী এই উপাদান ‘‌আর কিছু বলব না’‌, নয়াদিল্লি থেকে ফিরে মুখে লাগাম টানলেন দিলীপ ঘোষ, কোন অঙ্কে? লোকসভার স্পিকার নির্বাচন কবে হবে?‌ নির্দেশিকা জারি রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর

T20 WC 2024

ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের পরপর ২টি ছক্কা হাঁকিয়েই ইতিহাসে নাম তুললেন সল্ট, এই রেকর্ড বিশ্বের আর কারও নেই কখনই বলব না এটা ম্যাচ জয়ী টোটাল ছিল: ব্যাটার নয়, শাকিবের গলায় বোলারদের প্রশংসা স্কটল্যান্ডকে ম্যাচ ছাড়বে অজিরা? হেজেলউডের মন্তব্যে বিতর্ক!মুখ খুললেন ইংরেজ কোচ ‘এত তাড়াতাড়ি সব হচ্ছে,হজম হচ্ছে না’! বিরাটের উইকেটের স্মৃতিচারণায় নেত্রভালকর সেহওয়াগ কে? শাকিবকে কটাক্ষ করেছিলেন বীরু, চরম উপেক্ষায় জবাব বাংলাদেশ কিংবদন্তির ‘তোমার পরিসংখ্যান তো আমার থেকেও খারাপ’! বাবরকে ফের বিষেদগার শেহজাদের বিদায় শ্রীলঙ্কা, নিউজিল্যান্ডের, কামব্যাক ইংরেজদের, একঝলকে গ্রুপের পয়েন্ট টেবিল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.