বাংলা নিউজ > টুকিটাকি > Healthy Hair Tips: টাক পড়ে গিয়েছে? নতুন চুল চান? পেয়ারা পাতা ব্যবহার করেছেন কি
পেয়ারা পাতা ব্যবহার করলে চুল গজায়

Healthy Hair Tips: টাক পড়ে গিয়েছে? নতুন চুল চান? পেয়ারা পাতা ব্যবহার করেছেন কি

  • Hair Regrowth: দূষণের কারণে হোক বা হরমোনাল সমস্যা, কিংবা অযত্নের ফলে ভীষণ চুল পড়ছে? নতুন চুল গজাচ্ছে না আর? ব্যবহার করুন পেয়ারা পাতা।

'চুল পড়া', একটি ঘর ঘর কী কাহানি, থুড়ি ঘর ঘর কী সমস্যা! বর্তমান সময়ের অতিরিক্ত দূষণের কারণে অনেকেরই বিপুল পরিমাণে চুল ওঠে। আবার কারও হরমোনাল সমস্যাও এর জন্য দায়ী থাকে, কিংবা ভীষণ রকম অযত্নের কারণেও চুল পড়তে পারে। সে কারণ যাই হোক না কেন এই চুল পড়া এবং তার কারণে টাক তৈরি হওয়া একটা ভীষণ রকম সমস্যা। সকলেই চান এই সমস্যা থেকে মুক্তি পেতে। তাই একাধিক বাজারি প্রোডাক্ট বা ঘরোয়া টোটকা ব্যবহার করেছেন নিশ্চয়? উপকার পেয়েছেন? না পেলে ব্যবহার করুন পেয়ারা পাতা। আসুন দেখে নেওয়া যাক কীভাবে এই পাতা ব্যবহার করবেন।

বাড়ির আশপাশেই পেয়ারা গাছ পাওয়া যায়, ফলে পেয়ারা পাতা মোটেই দুঃসাধ্য নয় খুঁজে পাওয়ার জন্য। আর এই পাতা দারুন উপকার দেয় চুল পড়া আটকাতে। এমনকি নতুন চুল গজাতেও সাহায্য করে পেয়ারা পাতা। নিয়মিত চুলের যত্নের জন্য পেয়ারা ব্যবহার করা উচিত বলেই গবেষকরা বলছেন। কেন জানেন? কারণ এতে আছে প্রচুর পরিমাণে ভিটামিন বি। তাই আর কোনও চিন্তা না করেই ব্যবহার করুন পেয়ারা পাতা, যেহেতু এটা প্রাকৃতিক উপাদান সেহেতু ক্ষতি বা পার্শ্বপ্রতিক্রিয়ার ভয় নেই।

নিয়মিত পেয়ারা পাতা ব্যবহার করলে চুলের গ্রন্থি কোষ এবং গোড়া শক্ত হয়।

কোন উপায়ে পেয়ারা পাতা ব্যবহার করলে সুফল পাবেন দেখে নিন।

প্রথমে পেয়ারা পাতা ভালো করে সেদ্ধ করুন পরিষ্কার জলে। মিনিট কুড়ি মতো ফোটাবেন। এরপর সেই জলকে ঠাণ্ডা হতে দিন। জল ঠাণ্ডা হয়ে গেলে সেটাকে বোতলে ভরে নিন। এরপর চুলের গোড়ায় সেটাকে টনিকের মতো লাগান। রোজ দিনের সঙ্গে রাতে ঘুমানোর আগে এটা চুলের গোড়ায় দিয়ে ম্যাসাজ করুন। তারপর সকালে ঘুম থেকে উঠে ভালো করে মাথা ধুয়ে নিন। আর উপকার দেখুন নিজের চোখে।

বন্ধ করুন