বাংলা নিউজ > টুকিটাকি > Baby Pakoda: আদর করে সদ্যোজাত সন্তানের নাম 'পকোড়া' রাখলেন UKএর দম্পতি! শুরু মিমের বন্যা
বেবি পকোড়ার ছবি ভাইরাল।

Baby Pakoda: আদর করে সদ্যোজাত সন্তানের নাম 'পকোড়া' রাখলেন UKএর দম্পতি! শুরু মিমের বন্যা

বলা হয়, জীবনে যা দেখে উৎসাহ, উদ্দীপনা পাওয়া যায় , তা নিয়েই একজন অভিভাবক তাঁর সন্তানের নাম রাখেন। তবে ইউকের এই দম্পতি কোন উৎসাহ থেকে সন্তানের নাম 'পকোড়া' রেখেছেন তা অনেকেই ঠাওরাতে পারছেন না। তবে প্রশ্ন হল, সন্তানের নাম যদি 'নাড়ু' কিম্বা 'মিষ্টি' হতে পারে, তাহলে 'পকোড়া' তে দোষ কোথায়?

সন্তানের নাম রাখা সহজ কথা নয়। নামের অর্থ যেমন ভীষণ জরুরি, তেমনই নামটি আদরের সঙ্গে সঙ্গে ছোট হতে হতে কোথায় গিয়ে পরবর্তীকালে দাঁড়াবে, তা নিয়েও জল্পনা থাকে। তা ছাড়া বন্ধু মহলে নামের অপভ্রংশ হলে সেখানে নাম কেমন হবে, সেটাও একটি বড় প্রশ্ন। এদিকে, সন্তানের নাম বহু ভেবে চিন্তা করে আদর মাখিয়ে রাখেন একজন অভিভাবক। সেইভাবেই ইউকের এক দম্পতি তাঁদের সদ্যোজাত সন্তানের নাম রাখেন 'পকোড়া'।

বলা হয়, জীবনে যা দেখে উৎসাহ, উদ্দীপনা পাওয়া যায় , তা নিয়েই একজন অভিভাবক তাঁর সন্তানের নাম রাখেন। তবে ইউকের এই দম্পতি কোন উৎসাহ থেকে সন্তানের নাম 'পকোড়া' রেখেছেন তা অনেকেই ঠাওরাতে পারছেন না। তবে প্রশ্ন হল, সন্তানের নাম যদি 'নাড়ু' কিম্বা 'মিষ্টি' হতে পারে, তাহলে 'পকোড়া' তে দোষ কোথায়? ভারতের অন্যতম জনপ্রিয় খাবার হল পকোড়া। আর তা খেতে সন্ধ্যের রাস্তায় দেশের বহু জনপদই ব্যস্ত থাকে। কখনও মাংস কিম্বা কখনও সবজির চপ পকোড়াতে মন মজিয়ে ফেলেন অনেকেই। সংবাদ সংস্থা এএনআইএয়ের খবর বলছে, আয়ারল্য়ান্ডের এক রেস্তোরাঁ 'দ্যা ক্যাপ্টেনস টেবিল' পকোড়ার নাম করণ নিয়ে একটি পোস্ট সোশ্যাল মিডিয়ায় দেয়। সেখান থেকেই তা ভাইরাল হয়ে যায়। জানা যাচ্ছে, এই রেস্তোরাঁয় প্রায়ই আসেন সদ্যোজাত পকোড়ার বাবা মা। আর তাঁদের সঙ্গে পরিচিতি থেকেই রেস্তোরাঁ এমন নামকরণের হদিশ পায়। ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রী লিজ ট্রাসের রাজনৈতিক সফর কেমন ছিল?

রেস্তোরাঁটি যে পোস্ট শেয়ার করেছে, সেখানে দেওয়া রয়েছে, তাঁদের দোকান থেকে পকোড়ার বাবা মা কী কী খাবার এসে খেতেন। আর তার প্রমাণ সহ বিলটি তুলে ধরা হয়েছে। বহু নেটিজেনই এই দম্পতিকে শুভেচ্ছা জানাচ্ছেন। আর অনেকেই মজার ছলে লিখছেন, 'এই পরিবার যেন বৃষ্টির দিনে ভারতে বেড়াতে না আসেন'!

বন্ধ করুন