বাংলা নিউজ > টুকিটাকি > 'Covid spread' increased by 500 Percent: ৫০০ শতাংশ বেড়েছে কোভিড সংক্রমণের খোঁজখবর, দিল্লির ঘটনা উদ্বেগের সৃষ্টি করছে

'Covid spread' increased by 500 Percent: ৫০০ শতাংশ বেড়েছে কোভিড সংক্রমণের খোঁজখবর, দিল্লির ঘটনা উদ্বেগের সৃষ্টি করছে

দিল্লিতে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণের হার। 

দিল্লিতে বাড়ছে করোনা সংক্রমণের হার। কেন আবার বাড়ছে করোনা?

দিল্লিতে আবার বাড়ছে করোনা। ইতিমধ্যেই সতর্ক করেছেন চিকিৎসকরা। অনেকেই মনে করছেন, টিকা না নেওয়া বা টিকার সব ক’টি ডোজ সম্পূর্ণ না করা মানুষের কারণেই ছড়াচ্ছে করোনাভাইরাস। আবার কারও কারও মত ওমিক্রনের মতো করোনার রূপ এই নতুন করে করোনা ছড়ানোর কারণ।

কিন্তু করোনা সংক্রমণের হার কতাটা বৃদ্ধি পেয়েছে?

সম্প্রতি এক বেসরকারি সংস্থা দিল্লি এবং রাজধানী এলাকার বাসিন্দাদের নিয়ে একটি সমীক্ষা চালিয়েছে। সেখানে তাঁদের জিজ্ঞাসা করা হয়েছে, তাঁদের বন্ধুবান্ধব, আত্মীয়, প্রতিবেশী মিলিয়ে পরিচিত বৃত্তের মধ্যে কত জন এর মধ্যে করোনা পরীক্ষা করিয়েছেন বলে তাঁরা খবর পেয়েছেন?

সমীক্ষায় দেখা গিয়েছে, গত ১৫ দিনে দিল্লির মানুষের করোনা পরীক্ষা করার হারই শুধু বাড়েনি, প্রত্যেকের পরিচিত বৃত্তের মধ্যেই তা বেড়েছে। প্রত্যেকের কাছেই নতুন করে করোনা সংক্রমণের খবর পৌঁছোচ্ছে। গত ১৫ দিনে এই খবরেরর হারই বেড়ে গিয়েছে ৫০০ শতাংশ।

এ থেকে একটি আন্দাজ করাই যায়, কী পরিমাণে বাড়ছে করোনা।

দিল্লিতে স্কুল খুলে দেওয়া হয়েছে। তার পর থেকে শিশুদের মধ্যেও করোনা সংক্রমণের হার কিছুটা বেড়ে গিয়েছে। চিকিৎসকরা বলছেন, নিয়মমাফিক টিকা নেওয়া আর স্বাস্থ্যবিধি মেনে চলা— এই দু’টি বিষয়কে গুরুত্ব দিতে হবে। তাতেই হয়তো নিয়ন্ত্রণে রাখা যেতে পারে পরিস্থিতি।

বন্ধ করুন