বাংলা নিউজ > টুকিটাকি > Omicron Cases Will Increase: এই তো সবে শুরু! এর পরে আরও বাড়বে করোনা সংক্রমণ, আশঙ্কা বিশেষজ্ঞদের
আরও বাড়বে কোভিডে আক্রান্তের সংখ্যা। আশঙ্কা বিশেষজ্ঞের। (ফাইল ছবি)
আরও বাড়বে কোভিডে আক্রান্তের সংখ্যা। আশঙ্কা বিশেষজ্ঞের। (ফাইল ছবি)

Omicron Cases Will Increase: এই তো সবে শুরু! এর পরে আরও বাড়বে করোনা সংক্রমণ, আশঙ্কা বিশেষজ্ঞদের

  • ওমিক্রনের সংক্রমণ উত্তরোত্তর বাড়বে। এমনই আশঙ্কা করছেন NTAGI-র চেয়ারম্যান এনকে অরোরা।

ওমিক্রনে সংক্রমণের হার যে ফেব্রুয়ারি মাসের গোড়ার দিক পর্যন্ত বাড়তেই থাকবে, এমন আশঙ্কার কথা বলেছে আইআইটি কানপুরের পরিসংখ্যান। সেই কথাকেই সমর্থন আরও এক বিশেষজ্ঞ। মঙ্গলবার সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে NTAGI প্রধান এনকে অরোরা জানিয়েছেন, আগামী দিনে করোনার সংক্রমণ আরও বাড়বে।

National Technical Advisory Group on Immunisation বা NTAGI-এর চেয়ারম্যান কী মনে করছেন? তাঁর মতে, আইআইটি-র মডেলে যে হারে সংক্রমণ বৃদ্ধির কথা বলা হয়েছে, বিষয়টি তার চেয়ে খুব আলাদা কিছু হবে না। অর্থাৎ আগামী ফেব্রুয়ারি মাস পর্যন্ত বাড়তেই থাকবে ওমিক্রন আক্রান্তের সংখ্যা। চলতেই থাকবে করোনার তৃতীয় ঢেউ। 

এনকে অরোরার মতে, ৩-৪  ধরনের ওমিক্রন রয়েছে। এর প্রত্যেকটির সংক্রমণের ধরন এক হলেও পরীক্ষার সময়ে টের পাওয়া যাচ্ছে, এগুলির মধ্যে গঠনগত পার্থক্য রয়েছে। 

কী করে এই পরিস্থিতিকে সামলানো যেতে পারে? বিশেষজ্ঞের মতে, টিকাকরণে জোর দিতে হবে। তাতে কিছুটা নিয়ন্ত্রণে আসতে পারে এই পরিস্থিতি। সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি এটাও জানিয়েছেন স্বাস্থ্যবিধি মানার পাশাপাশি কারফিউ-এর মতো সিদ্ধান্তও নেওয়া গেলে কমতে পারে এই সংক্রমণের হার। 

পরিসংখ্যান বলছে, দেশে ২৪ ঘণ্টায় সংক্রমিতের সংখ্যা ১ লক্ষ ৬৮ হাজার পেরিয়ে গিয়েছে। এই পরিস্থিতিতেই গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে, করোনা সংক্রমণ কোন দিকে যাচ্ছে, তা বোঝাটা। আর সেই প্রসঙ্গেই জানতে চাওয়া হয় National Technical Advisory Group on Immunisation বা NTAGI-এর চেয়ারম্যান এনকে অরোরার কাছে। তাঁর কথা থেকে পরিষ্কার, সংক্রমণ এখনই কমার সম্ভাবনা কম। এখন সবে শুরু! আগামী দিনে আরও বাড়তে পারে সংক্রমণের হার।

বন্ধ করুন