বাংলা নিউজ > টুকিটাকি > এমজি মার্গ-ম্যালে দুর্গাপুজোর মতো ভিড়! সিকিম-দার্জিলিংয়ে হোটেল পেতে নাজেহাল পর্যটকরা, রাস্তায় কাটছে রাত

এমজি মার্গ-ম্যালে দুর্গাপুজোর মতো ভিড়! সিকিম-দার্জিলিংয়ে হোটেল পেতে নাজেহাল পর্যটকরা, রাস্তায় কাটছে রাত

এমজি মার্গ-ম্যালে দুর্গাপুজোর মতো ভিড়!

Darjeeling-Sikkim: মোটামুটি সব স্কুল কলেজেই গরমের ছুটি পড়ে গিয়েছে। সমতলের হাঁসফাঁস গরম থেকে বাঁচতে অনেকেই পাড়ি দিয়েছেন উত্তরের দিকে। আর তাতেই বাঁধল গোল। ভিড়ের চাপে নাজেহাল পর্যটকরা।

কম বেশি সব স্কুল কলেজেই গরমের ছুটি পড়ে গিয়েছে। সমতলের এই হাঁসফাঁস গরমের হাত থেকে বাঁচতে অনেকেই এখন উত্তরবঙ্গ বা সিকিমের দিকে পাড়ি জমিয়েছে দিয়েছেন আর তাতেই বেঁধেছেন গোল। এত মানুষ সেখানে বেড়াতে গিয়েছেন যে ভিড়ের চাপে নাজেহাল অবস্থা। দার্জিলিং সহ সিকিমের অনেক জায়গাতেই অনেকেই হোটেলে রুম না পেয়ে রাস্তায় রাত কাটাতে বাধ্য হচ্ছেন।

আরও পড়ুন: দাদুর স্বপ্নপূরণ করতে সারেগামাপার মঞ্চে আরাত্রিকা, নজরুল গীতিতে বিচারকদের মন জয় করতে পারবেন?

সোশ্যাল মিডিয়ার বিভিন্ন ভ্রমণ সংক্রান্ত গ্রুপে অনেকেই জানিয়েছেন তাঁদের এবারের পাহাড় ভ্রমণের দুর্বিষহ অভিজ্ঞতার কথা। তাঁদের অনেকেই জানিয়েছেন আগে থেকে হোটেল রুম বুক না করে গিয়ে বিপদে পড়েছেন। জানা গিয়েছে বিগত কয়েক দিন ধরেই এক টানা দার্জিলিংয়ের সমস্ত হোটেলের সব রুম বুক হয়ে আছে। শহর থেকে দূরে ঘর বুক করে থাকতে বাধ্য হচ্ছেন অনেকেই।

আরও পড়ুন: প্রথম গানেই রীতিমত ‘তুফান’ তুললেন মিমি - শাকিব! বঙ্গতনয়াকে দেখে বাংলাদেশি স্টার গাইলেন 'লাগে উরা ধুরা'

আরও পড়ুন: শীঘ্রই শিখরের সঙ্গে গাঁটছড়া বাঁধতে চলেছেন জাহ্নবী? বিয়ের গুঞ্জন রটতেই বললেন, 'এই মুহূর্তে আমি...'

এমনকি এত ভিড় সামলাতে নাজেহাল হয়ে পড়েছেন হোটেল মালিকরাও। ট্যুর অপারেটর, ট্রাভেল এজেন্সির তরফে জানানো হয়েছে যে গত কয়েক দিনে দার্জিলিংয়ে কয়েক হাজার মানুষ এসেছেন। আর অধিকাংশ লোকজনই চাইছেন ম্যালের কাছে রুম বুক করতে।

একই অবস্থা সিকিমের। মূলত গ্যাংটকের। সম্প্রতি একাধিক ছবি প্রকাশ্যে এসেছে এমজি মার্গ এবং দার্জিলিং ম্যালের। ভিড় দেখে দুর্গাপুজোর কোনও প্যান্ডেলের লাইন বলে ভ্রম হতে বাধ্য।

গ্লেনারিজের সামনে খাওয়ার জন্য একদিকে যেমন বিপুল লম্বা লাইন। তেমনই হোপের সামনে দাঁড়িয়ে ছবি তোলার লাইনও চোখে পড়ার মতো লম্বা। ড্রাইভাররা পর্যন্ত কুলিয়ে উঠতে পারছেন না এত পর্যটক আসায়।

আরও পড়ুন: আবারও কি হৃতিকের সঙ্গে কাজ করবেন? জল্পনা বাড়িয়ে আমিশা বললেন, 'বক্স অফিস যখন ৬০ কোটির বেশি...'

আরও পড়ুন: আলাম নন, হীরামান্ডির তাজের মন কেড়েছেন অন্য কেউ! লুকিয়ে লুকিয়ে কার সঙ্গে ডেটে গেলেন তাহা?

আর এসবের মাঝে যেমন পাল্লা দিয়ে গাড়ির দাম চড়ছে, বাড়ছে হোটেলের রুমের দামও। কোনও ভিউ ছাড়া রুমের দাম কখন ৩ কখনও ৪ হাজার টাকা পর্যন্ত চাওয়া হচ্ছে।

টুকিটাকি খবর

Latest News

England বনাম West Indies ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল ভারী বৃষ্টি নিয়ে আসছে ঘূর্ণাবর্ত, পারদ পড়বে ৪ ডিগ্রি, কবে ও কোন জেলায় সতর্কতা? জার্মানির কাজ ‘সহজ’ করল স্কটল্যান্ড! ইউরোয় কোন দল কত নম্বরে? রইল পয়েন্ট তালিকা আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.