বাংলা নিউজ > টুকিটাকি > গরমের বিকেলে বানিয়ে ফেলুন চকোলেট ডিপ ম্যাঙ্গো পপসিকেলস, দেখে নিন কীভাবে বানাবেন
আম ও চকোলেটের সুস্বাদু ডেজার্ট
আম ও চকোলেটের সুস্বাদু ডেজার্ট

গরমের বিকেলে বানিয়ে ফেলুন চকোলেট ডিপ ম্যাঙ্গো পপসিকেলস, দেখে নিন কীভাবে বানাবেন

  • বিখ্যাত সেলেব্রিটি ট্রেনার যশমিন কারাচিওয়ালার স্পেশ্যাল এই রেসিপি খেতেও যেমন সুস্বাদু তেমন হেলদিও। 

পাকা আম আর ডার্ক চকোলেট ভালোবাসেন না এমন মানুষ পাওয়া দুস্কর! এবার দুটো মিলিয়ে যদি একটা ডেজার্ট অপনার সামনে পরিবেশন করা হয়, তাহলে ব্যাপারটা কেমন হবে বলুন তো? বাড়িতেই বানিয়ে নিন চকোলেট ডিপ ম্যাঙ্গো পপসিকেলস। 

বলিউডের সেলেব ট্রেনার যশমিন কারাচিওয়ালা ইনস্টাগ্রামে শেয়ার করেছেন এই রেসিপিটি। তাই স্বাস্থ্য সচেতনরাও চোখ বন্ধ করে ভরসা করতে পারেন এই সুস্বাদু ডেজার্টে। পাকা আমের সিজনে তাই ঝটপট বানিয়ে ফেলুন আর মন জয় করে নিন বাড়ির সকলের। 

দেখে নিন চকোলেট ডিপ ম্যাঙ্গো পপসিকেলস বানাতে কী কী লাগবে-

আম (১টি)

দই (১/২ কাপ)

অরেঞ্জ জেস্ট (এক চিমটে)

গলানো ডার্ক চকোলেট

কীভাবে বানাবেন?

আমের খোসা ছেড়িয়ে টুকরো করে কেটে নিন। এবার তা ব্লেন্ডারে দিন। সঙ্গে দই দিয়ে দিন। সবশেষে অরেঞ্জ জেস্ট দিন। এবারে ব্লেন্ডার অন করে ভালো করে সবটা মিশিয়ে নিন যতক্ষণ না একটা ঘন থকথকে মিশ্রণ তৈরি হচ্ছে। এবার তা ব্লেন্ডার থেকে বের করে পপসিকেল মোল্ডে ঢেলে নিন। ৬-৭ ঘণ্টা ফ্রিজে রাখুন। 

পপসিকেলস জমে গেলে ডার্ক চকোলেট ডবল বয়লার মোডে দিয়ে গলিয়ে নিন। তারপর একটা ট্রে-র মধ্যে বেকিং পেপার বিছিয়ে রাখুন। পপসিকেলসগুলো ফ্রিজ থেকে বের করে গলানো চকোলেটে অর্ধেক চুবিয়ে নিয়ে বেকিং ট্রে-র মধ্যে সাজিয়ে রাখুন। আরও কিছুক্ষণ ডিপ ফ্রিজে রেখে সেট করে নিন চকোলেট ডিপ ম্যাঙ্গো পপসিকেলস। 

বন্ধ করুন