বাংলা নিউজ > টুকিটাকি > লকডাউনে বন্ধ স্যালোঁ, তাই নেল আর্ট করুন বাড়িতে বসেই! রইল টিপস
বাড়িতেই করুন নেল আর্ট। (static-bebeautiful-in)
বাড়িতেই করুন নেল আর্ট। (static-bebeautiful-in)

লকডাউনে বন্ধ স্যালোঁ, তাই নেল আর্ট করুন বাড়িতে বসেই! রইল টিপস

  • অনেকেই ভালোবাসেন নখকে সাজিয়ে তুলতে। তাই নেল পার্লার বন্ধ বলে মন খারাপ করবেন না। বাড়িতে বসেই করে ফেলুন নেল আর্ট।

নেল আর্ট করতে কার না ভালো লাগে। কিন্তু প্রতিবার স্যালোঁ যাওয়ার সময় হয়ে ওঠে না। আর এদিকে বর্তমানে লকডাউনে বন্ধ রয়েছে সমস্ত নেল পার্লারও। তবে, চিন্তা কি! বাড়িতে বসেই করে নেওয়া যেতে পারে নেল আর্ট। তার জন্য শুধ প্রয়োজন নেট ডট টুলস, রকমারি রঙের নেলপলিশ, বেস ও টপ কোট। যা আপনি পেয়ে যাবেন অনলাইনেই। 

বাড়িতে বসে নেল আর্ট করতে চাইলে কিছু বিষয়ের ওপর বিশেষভাবে খেয়াল রাখতে হবে। প্রথমে আপনার সবক’টি নখ সমান দৈর্ঘ্যের কি না তা দেখে নিন। প্রয়োজনে নেল কাটার বা নেল ফাইলার দিয়ে ঘষে সমান করে নিন। এবার মিনিটখানেকের জন্য নখ ভিজিয়ে নিন উষ্ণ জলে। এতে নখে লেগে থাকা ময়লা উঠে যাবে। হাত মুছে নিন ও নখ পুরোপুরি শুকিয়ে গেলে প্রথমে বেস কোট লাগান। এটি আপনার নখকে নেলপলিশের ক্ষতিকারক কেমিকেলের হাত থেকে রক্ষা করে। পাশাপাশি নেল পলিশ স্টে-ও করে অনেক বেশিদিন। 

আপনার জন্য রইল সহজ কিছু নেল আর্টের ডিজাইন--

বেশ কিছুবার নেল আর্ট করলে দেখবেন আপনি অনেকটাই ধাতস্থ হয়ে পড়েছেন। প্রয়োজনে ইউটিউবে প্রোফেশনাল নেল আর্টিস্টদের শেয়ার করা নেল আর্টের টিউটোরিয়াল ভিডিয়ো দেখতে পারেন। আর কোনও অনুষ্ঠানের দিন নিজের নখে নিজেই নেল আর্ট করে যাওয়ার ইচ্ছে থাকলে আগে অভ্যাস করে নেবেন একবার।

সঙ্গে নখ সুন্দর দেখাতে গেলে তার যত্নও নিতে হবে। প্রতিদিন রাত্রে শোওয়ার আগে হ্যান্ড লোশন লাগান। যথেষ্ট আর্দ্রতা না পেলে নখ ভেঙে যাবে এবং নখ বাড়বেও না। তিন সপ্তাহের বেশি কোনও নেলপলিশ নখে রাখবেন না। এতে নখ শুকনো হয়ে পড়ে। রান্নাঘরে যাদের কাজ করতে হয় তাঁরা কাজ শেষ করার পরই হাত ভালো করে স্ক্রাব করে নেবেন। এতে হলুদ ছোপ পড়বে না। সবচেয়ে ভালো হয় গ্লাভস ব্যবহার করতে পারলে।

বন্ধ করুন