বাংলা নিউজ > টুকিটাকি > Diesel Paratha: ডিজেল দিয়ে তৈরি হচ্ছে পরোটা, পেটপুরে খাচ্ছেন অনেকেই! স্বাস্থ্য সচেতনতা নিয়ে উঠছে প্রশ্ন

Diesel Paratha: ডিজেল দিয়ে তৈরি হচ্ছে পরোটা, পেটপুরে খাচ্ছেন অনেকেই! স্বাস্থ্য সচেতনতা নিয়ে উঠছে প্রশ্ন

ডিজেল দিয়ে তৈরি হচ্ছে পরোটা (@DoctorHussain96/ X)

Diesel Paratha: সোশ্যাল মিডিয়ায় প্রতিদিন যে আর কত অদ্ভুত বিষয় প্রকাশ্যে সে বিষয়ে কিছু বলা যাচ্ছে না। অনেক সময় এমন ভিডিয়ো বের হয় যা মানুষকে ভাবতে বাধ্য করে। এদিনও তাই হয়েছে।

ঘি বা তেল আর লাগবে না, পরোটা বানানোর নতুন রেসিপি নিয়ে এসেছেন এক ধাবার মালিক। ডিজেল দিয়ে পরোটা বানিয়েছেন তিনি। সে ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছে এই মুহূর্তে। পরোটা শুধু একটি খাবার নয়, ভারতীয়দের জন্য একটি আবেগ! যেকোনও ঋতুতে পরোটা পেটুকদের প্রিয় খাবার। পাঞ্জাবে তো পরোটা বিশেষ করে দেশি মাখন দিয়ে বানিয়ে খাওয়া হয়। তবে স্ট্রিট ফুড বিক্রেতারা এটি নিয়েও পরীক্ষা-নিরীক্ষা করতে কোনও কসরত রাখছেন না আজকাল। চণ্ডীগড়ের এক ধাবার মালিক এই একই পথে হাঁটতে গিয়ে একটু বেশিই করে ফেলেছেন। যা দেখে রীতিমত ক্ষুব্ধ আমজনতা।

মাত্র কয়েক দিন আগেই আইসিএমআর সমস্ত বয়সের ভারতীয়দের জন্য খাদ্যতালিকার নির্দেশিকা প্রকাশ করেছে এবং সবাইকে পরিষ্কার এবং পুষ্টিকর খাবার খাওয়ার জন্য অনুরোধ করেছে। খাদ্যতালিকাগত নির্দেশিকাতে, আইসিএমআর জানিয়ে দিয়েছে যে অসংক্রামক রোগের ৫৬ শতাংশ অনুপযুক্ত খাদ্যের কারণে ঘটে। এমন পরিস্থিতিতে এই ডিজেল পরোটার ভিডিয়ো বিতর্কে টেনে এনেছে।

  • ভাইরাল ভিডিয়োতে কী দেখা গিয়েছে

এই ধাবা মালিক ঘি বা তেল ছেড়ে দিয়ে ডিজেল পরোটা তৈরি করছিলেন। আপনি ঠিকই পড়েছেন, যানবাহনে ব্যবহৃত ডিজেল থেকে পরোটা তৈরির ভিডিয়ো দেখার পরে ব্যবহারকারীরা তো রীতিমত হতবাক। এই ভিডিওটি এক্সে-এ @nebula_world-এ শেয়ার করা হয়েছে। নীচে ভিডিয়োতে আপনি দেখতে পারবেন কিভাবে পরোটার উপর ঢেলে দেওয়া হচ্ছে। এটাকে তাওয়া পরাঠা না বলে ডিপ ফ্রাইড পরোটাও বলা যেতে পারে। ভিডিয়োতে আপনি দেখতে পাবেন যে রাঁধুনি নিজেই বলছেন, তিনি ডিজেল পরোটা তৈরি করছেন। আলুর স্টাফিং ভর্তি করার পর তার ওপর টিনের তেল ঢেলে পরোটা বানান তিনি। সোশ্যাল মিডিয়ায় আলোচনার বিষয় হয়ে উঠেছে এই ডিজেল পরোটা।

এই ভিডিয়ো দেখার পর ব্যবহারকারীরাও হতবাক। স্বাস্থ্য সচেতনতা নিয়ে উঠছে প্রশ্ন। ভিডিয়োটি শেয়ার করে ব্যবহারকারী ক্যাপশনে লিখেছেন, এরপর কী হবে? হারপিক পরোটা! যখন আইসিএমআর হুই প্রোটিন এড়িয়ে চলার পরামর্শ দেয় এবং ভারতের ফুড সিকিউরিটি মশলায় ইথিলিন অক্সাইডের মাত্রা নিয়ে চিন্তা করে না। আমরা আর কী বলতে পারি। এতে অবাক হওয়ার কিছু নেই যে ভারত বিশ্বের ক্যান্সারের রাজধানী। জানা গিয়েছে, ভাইরাল ভিডিয়ো দেখে প্রশাসনও ধাবার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। কারণ, ডিজেল বা পেট্রোল খাদ্য আইটেম হিসাবে বিবেচনা করা হয় না এবং তাই অনেক স্বাস্থ্য সম্পর্কিত সমস্যাও হতে পারে।

ভিডিয়োটি দেখে রেগে গিয়েছিলেন, অন্যান্য ব্যবহারকারীরাও। একজন ব্যবহারকারী লিখেছেন, ওই ধাবার মালিক শীঘ্রই ফেরারি কিনবেন এবং তাঁর গ্রাহক ক্যানসারের চিকিৎসার জন্য তহবিল জোগাড় করতে শীঘ্রই নিজের বাড়ি এবং গাড়ি বিক্রি করবেন।

টুকিটাকি খবর

Latest News

জাহিরকে বিয়ের পর সোনাক্ষী কি ইসলাম ধর্ম গ্রহণ করবেন? কী জানালেন পাত্রের বাবা? জানেন কোন দুঃস্বপ্নে আজও ঘুম ভেঙে যায় রশিদের! ভুলতে পারেন না ম্যাক্সওয়েলের ইনিংস কনীনিকার বিয়ে ভাঙার গুঞ্জন, অভিনেত্রী বলছেন, ‘সুরজিৎ যার খুশি হতেই পারে, তবে…’ ‘কে কঙ্কনা? সুন্দরী কেউ?’ অন্নু কাপুরের বেঁকা প্রশ্নে চটে গেলেন অভিনেত্রী ভূগর্ভ থেকে শক্তি সঞ্চারিত হয়, অম্বুবাচীর জন্য কামাখ্যায় ভিড়, কবে মন্দির খুলবে? হারিয়ে গেছে লাগেজ, তবুও বিন্দাস শাস্ত্রী! বললেন নিজেকে ড্রাগ মাফিয়া মনে হচ্ছে... ‘যেন বাবাকে জড়িয়ে ধরছি’, বয়স্ক অভিনেতাদের 'রোম্যান্স' প্রসঙ্গে বিস্ফোরক ইশা তলিয়ে যাচ্ছিল বন্ধু, তাকে বাঁচাতে গিয়ে কলেজের তিন ছাত্রের করুণ পরিণতি জুনের বেতনের সঙ্গে মিলবে বড় চমক, বকেয়ার শেষ কিস্তি পাবেন রাজ্য সরকারি কর্মীরা তৃণমূল সুপ্রিমোর নির্দেশে শোকজ দুই কাউন্সিলর, চিঠি পাঠালেন রাজ্য সভাপতি বক্সি

T20 WC 2024

জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো আমি খুশি নই......রাখঢাক নয়, সরাসরি রান না পাওয়া কোহলি-কে শক্তিশেল বিক্রম-এর ভিডিয়ো- বাটলারের অনবদ্য দক্ষতায় রান আউট ক্লাসেন! মিস করবেন না এই ভিডিয়োটি দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.