বাংলা নিউজ > টুকিটাকি > How to Use Toilet: কমোডে জল ঢালার সময়ে ভুলেও এই কাজ করবেন না, কঠিন রোগে আক্রান্ত হতে পারেন

How to Use Toilet: কমোডে জল ঢালার সময়ে ভুলেও এই কাজ করবেন না, কঠিন রোগে আক্রান্ত হতে পারেন

ফ্লাশ করার সময়ে কী মনে রাখবেন?

Toilet hygiene: প্রত্যেক বাড়ির টয়লেট খুবই গুরুত্বপূর্ণ জায়গা। সঠিকভাবে টয়লেট ব্যবহারের পদ্ধতি না জানলে কী হতে পারে জানেন?

সুস্থ জীবনযাপন করতে হলে সবচেয়ে আগে যে বিষয়টির উপর নজর দেওয়া দরকার, তা হল পরিষ্কার পরিচ্ছন্নতা। সবার আগে প্রয়োজন নিজেদের বাড়ির প্রত্যকটি জায়গা পরিচ্ছন রাখা। বিশেষ করে অতিমারির সময়ে প্রায় প্রত্যেক চিকিৎসক বলেছেন, পরিষ্কার পরিচ্ছন্ন জীবনযাপন করলে রোগ থেকে অনেকটাই দূরে থাকা যাবে।

আমরা প্রায় প্রত্যেকেই জানি, যে কোনও বাড়ির টয়লেট পরিষ্কার রাখা খুবই জরুরি। কারণ টয়লেট থেকেই অসংখ্য রোগের উৎপত্তি হয়। কিন্তু আমরা অনেকেই জানি না, টয়লেট ব্যবহার করার সঠিক পদ্ধতি।

টয়লেটে কোমোড ব্যবহারের ক্ষেত্রে কিছু নিয়ম মেনে চলা জরুরি। যদিও অনেকেই এই ব্যাপারগুলি জানেন না। আর এই কারণে অনেকেই নানা ক্ষতির সম্মুখীন হচ্ছেন। এ জন্যই বিপদ এড়াতে কমোড ব্যবহারের ক্ষেত্রে একটি বিষয় অবশ্যই জানতে হবে, তা হল টয়লেটে ফ্লাশ করার সঠিক পদ্ধতি।

অনেকেই কমোডে ফ্ল্যাশ করার আগে ঢাকনাটি খুলে রাখেন। বিশেষজ্ঞরা বলছেন এই পদ্ধতি ঠিক নয়। সব সময় ফ্ল্যাশের আগে ঢাকনাটি বন্ধ রাখা উচিত। ঠিক কী কারণে ঢাকনিটি বন্ধ রাখা উচিত?

অনেকে জানেন না, যে কমোডে ফ্লাশ করার সময়ে তার মধ্যে থাকা জীবাণুগুলি ৬ ফুট দূর পর্যন্ত ছড়িয়ে পড়তে পারে। এতে আশপাশের পরিবেশ দূষিত হতে পারে। ছড়ানো এসব রোগজীবাণু বা ভাইরাস অন্যকে আক্রমণ করতে পারে। তাই কোমোড ব্যবহারের পরে এবং ফ্লাশ করার আগে কমোডের ঢাকনাটি অবশ্যই বন্ধ রাখুন।

টুকিটাকি খবর
বন্ধ করুন

Latest News

শুভেন্দুর গড়ে আবার হার বিজেপির, এগরা সমবায় সমিতির নির্বাচনে বিপুল জয় তৃণমূলের 'জনগর্জন'-এর ব্রিগেডে অবিজেপি দলগুলিকে আমন্ত্রণ? জবাব দিলেন অভিষেক ISL 2023 (Kerala vs Goa) Live Updates: ব্যাটে-বলে চমকে দিয়ে পূজারাদের রঞ্জি থেকে ছিটকে দিলেন সাই, শেষ চারে তামিলনাড়ু চিনি খেলে হতে পারে মানসিক সমস্যাও! দেখা দিতে পারে মারাত্মক বিপদ 'মানসিক সুখ না থাকলে খ্যাতি, টাকা, স্বামী-সন্তান সবই অচল…', হঠাৎ কেন বলছেন করিনা তৃণমূল নয়, শেখ শাহজাহানকে আড়াল করছে বিচারব্যবস্থা, বিস্ফোরক দাবি অভিষেকের IND v ENG: ধ্রুবের প্রশংসা করতে গিয়ে কি সরফারজ নিয়ে প্রচারকে ঠুকলেন সেহওয়াগ? আটক করেছিল পুলিশ, প্রস্তুতি নিয়েও HS পরীক্ষা ভালো দিতে পারল না সন্দেশখালির দুজন দাম ৩ কোটি! জন্মদিনে উর্বশীকে ২৪ ক্যারেট সোনায় মোড়া কেক উপহার দিলেন এই বিশেষ মানুষ...

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.