বাংলা নিউজ > টুকিটাকি > Waxing Tips: পার্লারের বদলে বাড়িতেই ওয়াক্স করতে চান? মেনে চলুন এই পাঁচ টিপস

Waxing Tips: পার্লারের বদলে বাড়িতেই ওয়াক্স করতে চান? মেনে চলুন এই পাঁচ টিপস

ওয়াক্সিং টিপস

Waxing Tips: পুজোর আগে আর পার্লারে যাওয়ার সময় নেই? তাই ভাবছেন বাড়িতেই ওয়াক্স করবেন? কিন্তু বাড়িতে ওয়াক্স করার সময় অবশ্যই এই জিনিসগুলো মাথায় রাখবেন।

পুজো প্রায় এসেই গেল, আর তো কয়েকটা দিন। অফিসের কাজ সামলে অনেকের কাছেই আর পার্লারে যাওয়ার মতো সময় থাকবে না। তাই আপনিও যদি এই দলে পড়েন এবং ভেবে থাকেন যে পার্লারে যাওয়ার বদলে এই বছর বাড়িতেই ওয়াক্স করে নেবেন তাহলে আপনাকে অবশ্যই কয়েকটি জিনিস মনে রাখতে হবে। ভাবছেন কোন কোন জিনিস আসুন দেখে নেওয়া যাক।

অনেকেরই গায়ে বেশি মাত্রায় লোম থাকে, আর সেটা সৌন্দর্যের পথে অন্তরায় হয়ে দাঁড়ায়। গায়ে বেশি লোম থাকা মানেই গা কালো দেখায়। ফলে নিজেকে সুন্দর রাখার জন্য ওয়াক্সিং অবশ্যই করা উচিত। আর পুজো আগে তো এটা অবশ্যই করতে হবে। নইলে কেবল রূপচর্চা আর চুলের যত্ন নিলে সৌন্দর্য অসম্পূর্ণ থেকে যাবে। কিন্তু হাতে যে একদম বেশি সময় নেই। অনেকেরই আবার ষষ্ঠী পর্যন্ত অফিস। সেক্ষেত্রে অনেকেই ভাবছেন যে এবার আর পার্লারে গিয়ে সময় নষ্ট না করে বাড়িতেই ওয়াক্সিং করে নেবেন। বাড়িতে ওয়াক্সিং করা মোটেই কোনও চাপের বিষয় নয় কিন্তু সেক্ষেত্রে আপনাকে বেশ কয়েকটি জিনিস মাথায় রাখতে হবে। জানেন কোন বিষয়?

ওয়াক্সিং করার আগে কোন জিনিস মাথায় রাখতে হবে?

ওয়াক্সিং করার আগে এক্সফলিয়েট করবেন। এটা করলে অবাঞ্ছিত রোম এবং মৃত কোষ, ময়লা দূর হবে। এরপর যখন ওয়াক্সিং করবেন তখন আর ব্যথা লাগবে না। ফলে ওয়াক্সিং করার সময় এই কথাটি অবশ্যই মনে রাখবেন।

স্ট্রিপ কেনার আগে দেখে নিন আপনার রোমের লেন্থ কতটা। সেই অনুযায়ী স্ট্রিপ নিন। আপনার রোমের গ্রোথ কতটা কী সেই অনুযায়ী বিবেচনা করে স্ট্রিপ কিনুন।

ওয়াক্সিং করার আগে গা ভালো করে পরিষ্কার করুন এবং মুছে নিন। গায়ে যেন ঘাম বা জল না থাকে। গা ভিজে থাকলে ওয়াক্সিং ভালো করে তো হবেই না, রোম লেগে থাকবে গায়ে, একই সঙ্গে প্রচণ্ড ব্যথা লাগবে। তাই ওয়াক্সিং করার আগে ভালো করে গা পরিষ্কার করে নিন।

ওয়াক্সিং করার অন্যতম জরুরি ধাপ হল সঠিক পরিমাণে ওয়াক্স গরম করা। ওয়াক্স যদি সঠিক পরিমাণে গরম না করেন তাহলে ঠিক মতো কাজ হবে না। অন্যদিকে, বেশি গরম করে ফেললে গায়ে ছ্যাঁকা লাগবে। প্রোডাক্টের গায়ে যেমন লেখা থাকবে সেই অনুযায়ী ওয়াক্স গরম করবেন।

যে প্রোডাক্ট বেছেছেন সেটা আদৌ আপনার ত্বকের জন্য উপকারী কিনা দেখে নিন। আর সমস্ত ধাপ সঠিক ভাবে মেনে নিয়ে ওয়াক্সিং করুন। এবং অবশ্যই সঠিক প্রোডাক্ট দিয়ে। কোন উপায়ে ওয়াক্সিং করবেন সেটাও প্রোডাক্টের গায়ের লেখা থেকে ভালো করে পড়ে নেবেন।

এই জিনিসগুলো মাথায় রেখে ওয়াক্স করুন দেখবেন সুফল তো পাবেনই, সঙ্গে ব্যথাও লাগবে না।

বন্ধ করুন