বাংলা নিউজ > টুকিটাকি > Skin Care Tips: ক্লিনজার শেষ? কী দিয়ে মুখ পরিষ্কার করবেন ভাবছেন? বেছে নিন কাঁচা দুধ
দুধ দিয়ে হবে ত্বক পরিষ্কার। 

Skin Care Tips: ক্লিনজার শেষ? কী দিয়ে মুখ পরিষ্কার করবেন ভাবছেন? বেছে নিন কাঁচা দুধ

  • Skin Care Tips: দুধ আনলে তা জাল দেওয়ার আগে অল্প করে সরিয়ে রাখুন। আর সেটা দিয়েই বানান এই ৫ প্যাক আর পেয়ে যান পরিষ্কার, দাগহীন ত্বক।

দুধের যে একাধিক পুষ্টিগুণ আছে সে কথা সকলেই জানেন। এতে আছে ক্যালসিয়াম, প্রোটিন, ইত্যাদি। ফলে আমাদের স্বাস্থ্য ভালো রাখতে দুধ ভীষণই সাহায্য করে থাকে। কিন্তু তবে দুধ কেবল খাদ্য হিসেবে ব্যবহার করা হয় এমনটা নয়। দুধ অন্যান্য কাজেও ব্যবহার করা যায়। মূলত এটা দিয়ে রূপচর্চা করা যায়।

প্রাচীন যুগ থেকেই দুধ রূপচর্চার কাজে ব্যবহৃত হয়ে আসছে। তাই আপনিও বাজারি প্রোডাক্টের বদলে বরং এই প্রাকৃতিক উপাদানকে বেছে নিন রূপচর্চার জন্য। দেখে নিন দুধ দিয়ে বানানো সেরা ৫টি প্যাক।

দুধের ৫টি ফেসপ্যাক:

দুধ, মধুর ফেসপ্যাক: স্নান করার আধ ঘণ্টা আগে দুধ আর মধু মিশিয়ে একটা প্যাক বানান, আর সেটা মুখে লাগান। আধ ঘণ্টা রেখে ধুয়ে ফেলুন। এই প্যাক আপনার মুখের দাগ ছোপ দূর করতে সাহায্য করবে।

দুধ, অ্যালোভেরা জেল এর প্যাক: দুধের সঙ্গে অ্যালোভেরা জেল মিশিয়ে একটা প্যাক বানান। ভালো করে মেশাবেন দুটো উপাদানকে। এরপর রাতে ঘুমানোর আগে এটাকে মুখে লাগিয়ে শুয়ে পড়ুন। নাইট ক্রিম হিসেবে এটা দারুন কাজ করবে।

দুধ, মুসুর ডাল বাটা প্যাক: রোজ স্নানের আগে এক মুঠো মুসুর ডাল বেটে সেটা দুধের সঙ্গে মিশিয়ে মুখে এবং গলায় লাগান। মিনিট পনের কুড়ি রেখে ধুয়ে ফেলুন। এটা মুখের ময়লা, মৃত কোষ দূর করতে সাহায্য করবে। পাবেন পরিষ্কার ত্বক।

কাঁচা দুধ, মধু এবং লেবুর রস: একটা বাটিতে একটু দুধ নিন, তাতে দিন মধু এবং কয়েক ফোঁটা লেবুর রস। এবার গোটা জিনিসটাকে ভালো করে মিশিয়ে প্যাক বানিয়ে মুখে লাগান। এটা ব্লিচ হিসেবে কাজ করবে। ত্বকের কোনও রকম ক্ষতি না করেই এটা ত্বকের রঙ হালকা করতে সাহায্য করবে।

কাঁচা দুধ: বাইরে থেকে আসার পর তুলোয় করে কাঁচা দুধ দিয়ে সেটা দিয়ে মুখ পরিষ্কার করুন সমস্ত ময়লা, ইত্যাদি সহজেই দূর হবে। কাঁচা দুধ ক্লিনজার হিসেবে কাজ করে।

বন্ধ করুন