বাংলা নিউজ > টুকিটাকি > Weight Loss: ওজন কমাতে চান? রান্নাঘরের এই সহজলভ্য উপাদান ব্যবহার করুন
বিটনুন খেলে কমবে ওজন 

Weight Loss: ওজন কমাতে চান? রান্নাঘরের এই সহজলভ্য উপাদান ব্যবহার করুন

  • Weight Loss: পুজোর আগেই ওজন কমাতে? জিম থেকে শুরু করে যোগব্যায়াম, এটা সেটা খেয়ে দারুন চেষ্টা করছেন? রান্নাঘরের এই জিনিসটা খান আর ফল দেখুন।

কথাতে বলে, নুন ছাড়া নাকি খাবারের স্বাদ হয় না। স্বাদের জন্য নুনের জুড়ি মেলা ভার! আর নুন ছাড়া, এমনকি নুন কম হলেও সমস্ত পছন্দের খাবারও ভালো লাগে না খেতে। যদিও বেশি পরিমাণে নুন খেলে একাধিক ক্ষতি পারে, এই যেমন কিডনির সমস্যা, রক্তচাপ বেড়ে যাওয়া, ইত্যাদি। তবে সবসময় নুন স্বাস্থ্য খারাপ করে এমনটাও নয়।

সাধারণ নুন আর খনিজ নুনের মধ্যে বেশ কিছু তফাৎ আছে। ধরা যাক বিটনুনের কথা। এটা কিন্তু স্বাস্থ্যের জন্য ভীষণই উপকারী। এটা কিন্তু একাধরণের খনিজ নুন যা মূলত হিমালয় অঞ্চলে পাওয়া যায় এবং তারপর আগুনে হালকা সেঁকে নেওয়া হয়। এতে এমন অনেক গুণ আছে যা আমাদের স্বাস্থ্যের জন্য ভীষণই জরুরি।

কীভাবে বিটনুন খেলে ওজন কমবে?

বিটনুনের মধ্যে থাকা খনিজ পদার্থ মেদ গলাতে সাহায্য করে। কিন্তু যেমন তেমন ভাবে খেলেই হবে না। খেতে হবে নিয়ম মেনে। এই নুন দিয়ে একটা পানীয় বানান।

কীভাবে বানাবেন বিটনুনের পানীয়? দেখে নিন।

কাচের পাত্র যা এয়ার টাইট এমন একটা পাত্র নিন। এবার তাতে দিন। দুই চামচ বিটনুন। তার মধ্যে দিন তিন কাপ জল। এবার নুনটাকে ভালো করে গুলে দিন জলে। এবার ঢাকনা দিয়ে সারারাত রেখে দিন। পরদিন খেয়ে নিন এই বিটনুন দেওয়া জল। তবে খাওয়ার আগে তার থেকে দুই চামচ জল তুলে নিন, তাতে দিন হালকা গরম জল। এবার সেই জলটাও খান। এভাবে যদি আপনি বিটনুনের জল খান তাহলে দ্রুত আপনার মেদ ঝরবে।

বন্ধ করুন