বাংলা নিউজ > টুকিটাকি > Treatment of Wart: মুখে, গায়ে ভীষণ আঁচিল বেরিয়েছে? মাত্র ২সপ্তাহে দূর হবে সমস্যা এই টোটকায়
আঁচিলের সমস্যা

Treatment of Wart: মুখে, গায়ে ভীষণ আঁচিল বেরিয়েছে? মাত্র ২সপ্তাহে দূর হবে সমস্যা এই টোটকায়

  • Treatment of Wart: অনেকেই সারা গায়ে একাধিক আঁচিলের সমস্যায় ভোগেন। কিন্তু কী করে সেটা দূর করবেন বুঝতে পারেন না। আসুন দেখে নেওয়া যাক উপায়।

আঁচিলের সমস্যা একটা অত্যন্ত পরিচিত সমস্যা। অনেকেই এমন আছেন যাঁদের মুখ, সহ সারা গায়ে একাধিক আঁচিল ভর্তি হয়ে থাকে। এর ফলে সৌন্দর্যের একেবারে বারোটা বেজে যায়। দেখতে মোটেই ভালো লাগে না। শুধু তাই নয়, আঁচিলে অনেক সময় ভীষণ ব্যথাও হয়ে থাকে। প্রয়োজনে আঁচিলকে অপারেশন করিয়েও বাদ দিতে হয়।

কিন্তু জানেন কি আঁচিল একাধিক ঘরোয়া উপায়েও দূর করা যায়? তাই এরপর আঁচিল হলে বা আঁচিলের সমস্যায় ভুগে থাকলে এই ঘরোয়া উপাদানগুলো ব্যবহার করে দেখুন। কিছুটা ফল আপনি পাবেনই।

আঁচিল দূর করার ঘরোয়া টোটকা:

টি ট্রি অয়েল: আপনার গায়ের যেখানে আঁচিল রয়েছে সেখানে টি ট্রি অয়েল লাগিয়ে রাখুন কয়েক ঘণ্টা। ক্যাস্টর অয়েলের সঙ্গে কয়েক ফোঁটা টি ট্রি অয়েল মিশিয়ে আঁচিলে লাগান। এই পদ্ধতি রোজ ব্যবহার করুন।

ভিটামিন ই: একটা ভিটামিন ই ক্যাপসুল থেকে প্রথমে তেলটা বের করে নিন। তারপর আঁচিলের উপর এই তেল লাগিয়ে তার উপর ব্যান্ডেজ করে সারারাত রেখে দিন। এই পদ্ধতি অন্তত দুই থেকে তিন সপ্তাহ করুন নিয়ম মেনে।

ক্যাস্টর অয়েল: শুধু টি ট্রি অয়েল নয়, ক্যাস্টর অয়েলও আঁচিল তুলতে সাহায্য করে থাকে। যতদিন না আঁচিল পড়ে যাচ্ছে ততদিন সেই জায়গায় ক্যাস্টর অয়েল লাগিয়ে দেখুন।

অ্যালোভেরা জেল: প্রথমে অ্যালোভেরা গাছের পাতা থেকে জেল অংশ বের করে নিন। তারপর রোজ নিয়ম করে এই ফ্রেশ অ্যালোভেরা জেল লাগালে ফল আপনি নিজেই নিজের চোখে দেখতে পাবেন।

বন্ধ করুন