বাংলা নিউজ > টুকিটাকি > Durga Puja 2022: নলিন সরকার স্ট্রিট সর্বজনীনে এবার মাতৃবন্দনার থিম জানেন? গর্ভধারিনী মায়ের রূপ
নলিন সরকার স্ট্রিট সর্বজনীনের থিম

Durga Puja 2022: নলিন সরকার স্ট্রিট সর্বজনীনে এবার মাতৃবন্দনার থিম জানেন? গর্ভধারিনী মায়ের রূপ

  • Durga Puja Theme: যে মায়ের গর্ভ থেকে গোটা বিশ্বের জন্ম, যে মায়ের গর্ভ থেকে একটি প্রাণের জন্ম হয় এবার সেই মায়ের রূপকেই পূজা করা হবে এই মণ্ডপে।

২০২১ সালে নলিন সরকার স্ট্রিটের দুর্গাপুজোর মূল আকর্ষণ ছিল হাতে লেখা ব্যানার। এই ভাবে অনামী শিল্পীদের শ্রদ্ধার্ঘ্য জানানো হয়েছিল। মানস রায়ের ভাবনায় এই বছর নলিন সরকার স্ট্রিটের থিম হচ্ছে গর্ভধারিনী। শিল্পী সুব্রত মৃধা সাজিয়ে তুলবেন প্রতিমাকে। আর আবহে থাকছেন শিল্পী দীপময় দাস।

গর্ভধারিনী শব্দটা শুনলেই যেটা সবার আগে মনে পড়ে সেটা হল মায়ের কথা এবং তাঁর মুখ। কারণ এই শব্দটার সঙ্গে মা-ই জড়িয়ে আছে। সে ছাড়া আর কেউ আমাদের নিঃস্বার্থ ভাবে ভালোবাসতে জানে না। পাশে থাকে না। শব্দটা ছোট হলেও তার জোর অনেক বেশি। তাই তো সব বিপদ আপদে কেউ থাকুক বা না থাকুক, মা থাকেই।

আমরা সামান্য ব্যথা পেলেও মা বলে ডেকে উঠি। জগতটাই যেন মাকে ঘিরে আবর্তিত হতে থাকে। আর এবার সেই ভাবনাই ফুটে উঠবে নলিন সরকার স্ট্রিটের পুজোয়। ৯০ তম বর্ষে এই পুজো এবার পদার্পণ করবে।

দুর্গাপুজোর আর দুই সপ্তাহ বাকি, এখন চলছে শেষ মুহূর্তের তোড়জোড়। আর কদিন পরেই পুজোর বাদ্যি বেজে উঠবে। পুজোর সময় কলকাতায় থাকলে একদিন অন্তত এই পুজো ঘুরে আসবেন। দেখে আসবেন আমাদের সব থেকে চেনা শব্দ এখানে কীভাবে ফুটে উঠেছে।

বন্ধ করুন